হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ, টেকনাফ

টেকনাফের কমিউনিটি রেডিও নাফ ৯৯.২ এফএম স্টেশন পরিদর্শন করেছেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ। ৬ নভেম্বর সকাল ১০টায় টেকনাফ পৌরসভার পুরাতন পল্লান পাড়ার নুরমহল ম্যানশনের ৩য় তলাস্থ রেডিও নাফের অফিস পরিদর্শন করেন। তাছাড়া উখিয়ার কুতুপালং তথ্য মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত মিয়ানমার থেকে আগত আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মানবিক সহায়তা সংক্রান্ত ‘মিডিয়া সেন্টার’ উদ্বোধন করেন।

জানা যায়, শুরুতে রেডিও নাফের স্টাফ ও স্বেচ্ছাসেবকদের সাথে পরিচয় পর্ব শেষে স্বাগত বক্তব্যে বিভিন্ন উন্নয়নমূলক প্রোগ্রাম সম্পর্কে ধারণা দেন রেডিও নাফের স্টেশন ম্যানেজার মোঃ সিদ্দিক হোসেন ও অনুষ্ঠান প্রযোজক হারুন রশিদ। পরে অতিথিরা রেডিও নাফের স্টুডিও ঘুরে ঘুরে দেখেন ও রেডিও নাফের সকল স্টাফ ও স্বেচ্ছাসেবকদের কার্য্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন। তথ্য মন্ত্রনালয়ের উপ-সচিব এবং বাংলাদেশ বেতারের পরিচালক (প্রশাসন ও অর্থ) খান মোঃ রেজাউল করিম, বাংলাদেশ বেতারের পরিচালক (অনুষ্টান বিভাগ) নাসরুল্লাহ মোঃ ইরফান, রেডিও নাফের সিইও সৈয়দ তারিকুল ইসলাম, রেডিও নাফের নিউজ প্রেজেন্টার রিপোর্টার ও প্রোগ্রামার সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনিক্যাল অফিসার ফারুক হোছাইন আরমান, প্রোগ্রামার জয়া পাল হ্যাপী, মাহফুজা আক্তার মুন্নীসহ তথ্য মন্ত্রনালয় এবং বাংলাদেশ বেতারের উর্ধ্বতন কর্মকর্তাগণ ও রেডিও নাফের স্বেচ্ছাসেবকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ বলেন কমিউনিটি রেডিও নাফ একটি সুন্দর, সচেতনতামূলক ও উন্নয়নমূলক প্রতিষ্ঠান। এমনকি তাদের লোকাল ভাষায় স্থানীয় ও বলপূর্বক বাস্তচ্যুতদের জন্য তৈরী করা শিক্ষা, স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান মা ও শিশু স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা বিষয়ক অনুষ্ঠান সুখী সংসার, প্রতিবন্ধী, দলিত, কৃষি, বাল্যবিবাহ, মানবপাচার, বহুবিবাহ, ইংরেজী শিক্ষার অনুষ্টান, আবহাওয়া, জেলেসহ কয়েকটি প্রোগ্রাম শুনে ও প্রান্তিক জনগোষ্ঠীর কন্ঠ শুনে আমার খুব ভাল লেগেছে। অনুষ্ঠানের মান যেন আরও ভাল হয় এই কামনা করছি। পাশাপাশি কমিউনিটি রেডিও পরিচালনায় সর্বাতœক সহযোগিতা করে যাব’। টেকনাফে কমিউনিটি রেডিও নাফ ৯৯.২ এফএম স্টেশন পরিদর্শন শেষে উখিয়ার কুতুপালংয়ে তথ্য মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত মিয়ানমার থেকে আগত আশ্রয় নেয়া রোহিঙ্গাদের মানবিক সহায়তা সংক্রান্ত মিডিয়া সেন্টার উদ্বোধন করেন।