টেকনাফে আয়কর মেলা উদ্বোধন

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

‘উদ্ভাবনে বাড়বে কর-দেশ হবে স্বনির্ভর’ শ্লোগানে টেকনাফে আয়কর মেলা উদ্বোধন করা হয়েছে। ৫ নভেম্বর রবিবার বেলা ১১টায় টেকনাফ পৌরসভার ইসলামাবাদ ২৭৭, জাকারিয়া ম্যানশনস্থ আয়কর অফিস মিলনায়তনে আয়োজিত দিনব্যাপী আয়কর মেলা প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আনুষ্টানিক উদ্বোধন করেন উখিয়া-টেকনাফের আসনের সরকার দলীয় সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপি।

চট্রগ্রাম কর অঞ্চল-৪ এর অতিরিক্ত কর কমিশনার মুহাম্মদ মফিজ উদ-দৌলা অনুষ্টানে সভাপতিত্ব করেন। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার সহকারী কমিশনার জাকারিয়া হোসেন। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন টেকনাফ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জাফর আহমদ। উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব জহির হোসেন এমএ, সাংবাদিক ইউনিটির উপদেষ্টা গিয়াস উদ্দীন, টেকনাফ মডেল থানার ওসি মাইন উদ্দিন খাঁন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলম বাহাদুর, সদর ইউনিয়নের চেয়ারম্যান শাহাজাহান মিয়া, মিডিয়াকর্মী, ব্যবসায়ী, সরকারী কর্মকর্তা ও গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপি ব্যবসায়ীদের সঠিক আয়কর প্রদানের আহ্বান জানিয়ে বলেন ‘বর্তমান সরকারের রাজস্ব বোর্ড করদাতাদের দোরগোড়ায় পৌঁছে যাওয়ার যে সুযোগ করে দিয়েছে, ভব্যিষতেও তা অব্যাহত থাকবে। করবান্ধব পরিবেশে কর আহরণ করা হচ্ছে। তাতে ব্যবসায়ীরা সন্তুষ্ট। বলে যোগ করেন তিনি। বিএনপি-জামাতের নেতা-কর্মীরা ইয়াবা ব্যবসার সাথে জড়িত। তাদের আইনের আওতায় আনতে হবে। তারা সরকারকে টাক্স দেয় না। আগামী নির্বাচনে তারা ইয়াবার কালো টাকা ছাড়বে। জনগণের করের টাকায় সরকারি কর্মকান্ড পরিচালিত হয়। জনগণের সেবা করাই সরকারি কর্মচারীদের কর্তব্য। করদাতাদের কোন ধরণের হয়রানি করা যাবেনা। গাড়ি চালাতে যেমন তেলের প্রয়োজন, তেমনি দেশ পরিচালনার জন্য করের প্রয়োজন। নির্ধারিত আয় থেকে সরকারকে টাক্স দিয়ে দেশের গর্বিত নাগরিক হতে সকলের প্রতি আহবান জানান’।

অনুষ্টান শেষে দৈনিক প্রথম আলোর টেকনাফ প্রতিনিধি ও টেকনাফ সাংবাদিক ইউনিটির উপদেষ্টা গিয়াস উদ্দিন সেরা প্রতিনিধি নির্বাচিত হওয়ায় ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কড়ি-পাইপ বাজারত্তুন ঈদগাঁও বাজার!

স্মৃতি তুমি বেদনা

মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে মসজিদে মসজিদে দোয়া

হোয়াইক্যং হাইওয়ে পুলিশের অভিযানে ৫হাজার ইয়াবা সহ আটক-২

এলাকার উন্নয়নই আমার স্বপ্ন -কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার

শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের ন্যায় বিচার কোথায়?

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার : সিইসি

খাগড়াছড়িতে ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ১

সাগরে বৈরি আবহাওয়ার কবলে পড়ে ফিশিং ট্রলার ডুবি

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’

ফাইভ-জি মোবাইল নেটওয়ার্কে বিকিরণের ঝুঁকি বেশি?

রাখাইনে এখনো থামেনি সেনা ও মগের বর্বরতা

জাতীয় ঐক্য নিয়ে অস্বস্তিতে আ’লীগ

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরে প্রাধান্য পাচ্ছে রোহিঙ্গা ইস্যু

সাকা চৌধুরীর কবরের ‘শহীদ’ লেখা নামফলক অপসারণ করলো ছাত্রলীগ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের