হারুনর রশিদ, মহেশখালী:
মহেশখালীতে অস্ত্র ও কার্তুজ সহ ডাকাত সর্দার আবুল হাশেম পুলিশের হাতে গ্রেফতার। ৫টি দেশীয় তৈরী বন্দুক ও ৫রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার।

মহেশখালী থানা সূত্রে জানা যায়, উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের শীর্ষ সন্ত্রাসী ডাকাত সর্দার আবুল হাশেম প্রকাশ লম্বা হাশেম দীর্ঘদিন যাবৎ এলাকায় আধিপত্য বিস্তার করে আসছে। সর্বশেষ ৩নভেম্বর ভোর রাতে অভিযান পরিচালনা করে পুলিশ তাকে গ্রেফতার করে। সে মাতারবাড়ি ইউনিয়নের মনহাজী পাড়াস্থ জামাল উদ্দিন প্রকাশ জামালুর ছেলে। মহেশাখালী থানার পুলিশ তাকে ব্যাপক জিজ্ঞাসা করে। তার বর্ণনা অনুযায়ী মহেশখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) প্রদীপ কুমার দাশ এর নেতৃত্বে এসআই আমিনুর রহমান এবং সঙ্গিয় ফোর্সসহ ডাকাতের আস্তানা দাড়ার খালের ব্রীজের পশ্চিম পাশে দাড়ারঘোনার খামার ঘরে ভেঅর রাতে অভিযান পরিচালনা করেন। ওই সময় হাশেম ডাকাতের সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ী গুলি ছুড়ে। তখন আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি বর্ষণ করে। পুলিশের এলাপাতাড়ী গুলিতে ডাকাতদল পিছু হটে এবং ছত্রভঙ্গ হয়ে অন্ধকারে পাহাড়ের দিকে পালিয়ে যায়। পুলিশ ওই স্থানে ব্যাপক তল্লাশী চালায়। ঘটনাস্থল থেকে ৫টি দেশীয় তৈরী এলজি এবং রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

এব্যাপারে মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, গ্রেফতারকৃত আসামী আবুল হাশেম প্রকাশ লম্বা হাশেমের বিরুদ্ধে মহেশখালী থানায় ডাকাতী, ডাকাতীর প্রস্তুতি, অস্ত্রসহ ১০/১২টি মামলা রয়েছে। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হবে বলে জানান তিনি।