ওবায়দুল কাদেরকে হারবাংয়ে স্মরণকালের বৃহত্তম অভ্যর্থনা জানানো হবে

এম.জিয়াবুল হক,চকরিয়া :

আজ ৪ নভেম্বর কক্সবাজারে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর সফর উপলক্ষে জেলার প্রবেশপথ মহাসড়কের চকরিয়া উপজেলার হারবাংয়ে তাঁকে স্মরণকালের বৃহত্তম অভ্যর্থনা জানানোর প্রস্তুতি গ্রহণ করেছে চকরিয়াস্থ কক্সবাজার জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

এ উপলক্ষে গতকাল ৩ নভেম্বর চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদায় আওয়ামীলীগের উদ্যোগে প্রস্ততি সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ সালাহউদ্দিন আহমদ সিআইপি। তিনি বলেন, সেতুমন্ত্রী জননেতা ওবায়দুল কাদের বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের একজন উল্লেখযোগ্য ব্যক্তি এবং বাংলাদেশ আওয়ামীলীগের অদ্বিতীয় ক্ষমতাবান ব্যক্তিত্ব। তাঁকে আমরা বিপুল জনসমাগমের মাধ্যমে জেলার প্রবেশপথ হারবাং ইনানী রিসোর্ট এর সামনে বিশাল আয়োজনে অভ্যর্থনা জানাবো। তিনি বলেন- বাংলাদেশে বিদ্যমান রোহিঙ্গা সমস্যা সমাধানে জননেত্রী শেখ হাসিনা যে দূরদর্শীতার পরিচয় দিয়েছেন, তা ইতিহাসে বিরল হয়ে থাকবে এবং এ কারণে তিনি মানবতা মা হিসেবে খ্যাতি অর্জণ করেছেন। সিআইপি সালাহউদ্দিন আগামী কালের পথসভাকে বিশাল জনসমুদ্রে পরিণত করতে, চকরিয়া-পেকুয়ার সর্বস্তরের আওয়ামীলীগ নেতা-কর্মীদের নিরলসভাবে কাজ করার আহ্বান জানান।

সভার শুরুতে ১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মম হত্যাকান্ডের শিকার জাতীয় সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহামেদ, ক্যাপ্টেন মনসুর আলী ও এ.এইচ.এম. কামরুজ্জামানের বিদেহী আত্মার শান্তি কামনাথেৃ এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক চেয়ারম্যান এ.টি.এম. জিয়াউদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতিবৃন্দ যথাক্রমে সাবেক পৌর প্রশাসক এডভোকেট আমজাদ হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং জেলা পরিষদ সদস্য লায়ন কমর উদ্দিন আহামেদ, জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খালেদ মোহাম্মদ মিতুন, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যক্ষ এ.কে.এম. গিয়াস উদ্দিন, অ-বিভক্ত চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা ও মানব সম্পাদক বিষয়ক সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, জেলা আওয়ামীলীগের সদস্য মিজানুর রহমান, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, জেলা আওয়ামীলীগ সদস্য এস.এম. গিয়াস উদ্দিন, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, যুগ্ম সম্পাদক শহিদ উল্লাহ্্। উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, বরইতলী কৃষকলীগের সভাপতি মাষ্টার মোহাম্মদ আলী, কৈয়ারবিল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক জাফর আলম সিকদার, হারবাং ইউনিয়ন আওয়ামীলীগ নেতা দারুচ্ছালাম রফিক সহ বিপুল সংখ্যক নেতা-কর্মী প্রমুখ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

Google looking to future after 20 years of search

ইবাদত-বন্দেগিতে মানুষ যে ভুল করে

শেখ হাসিনাকে পাল্টা চ্যালেঞ্জ বি. চৌধুরীর

পর্যটকবান্ধব আদর্শ রাঙামাটি শহর গড়তে জেলা প্রশাসনের অভিযান চলছে

জামায়াত নেতা শামসুল ইসলামকে গ্রেফতারের প্রতিবাদ ও মুক্তি দাবী

ঈদগাঁও থেকে ৭ হাজার ইয়াবাসহ আটক ৩, বাস জব্দ

জুতায় লুকিয়ে পাচারের পথে ৩১০০ ইয়াবাসহ যুবক আটক

জাতিসংঘের হস্তক্ষেপের কোনও অধিকার নেই: মিয়ানমার সেনাপ্রধান

বৃহস্পতিবার ঢাকায় বিএনপির সমাবেশ

দাঁড়িয়ে প্রস্রাব করা কি শুধু ইসলামেই নিষেধ?

খুটাখালীর ব্যবসায়ী নুরুল ইসলামের ইন্তেকাল

যেভাবে ব্রাশ করলে দাঁতের ক্ষতি হয়

আমি সৌভাগ্যবান যে তোমাকে পেয়েছি : বিবাহবার্ষিকীতে মুশফিক

মালদ্বীপের বিতর্কিত নির্বাচনে বিরোধী নেতার জয়

ইমরান খানের স্পর্ধা আর মেধায় বিস্মিত মোদি

ফেসবুক লিডারশিপ প্রোগ্রামে নির্বাচিত হলেন বাংলাদেশের রাজীব আহমেদ

কঠিন প্রতিশোধের হুমকি ইরানের

তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

জাতীয় ঐক্য নয়, জগাখিচুড়ি ঐক্য : কক্সবাজারে কাদের

যুক্তফ্রন্টের নামে দুর্নীতিবাজরা এক হয়েছে