রামুবাসীর ত্রাণের রেকর্ড : এমপি কমলের নেতৃত্বে ১০১ ট্রাক চাল যাচ্ছে রোহিঙ্গা ক্যাম্পে

 

সোয়েব সাঈদ, রামু :

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমের নেতৃত্বে রবিবার (৫ নভেম্বর) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ১০১ ট্রাক চাল বিতরণ করা হবে। বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবাইদুল কাদের এমপি রেকর্ড পরিমান এসব ত্রাণসামগ্রী রোহিঙ্গাদের মাঝে বিতরণ শুরু করবেন।

রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম জানিয়েছেন, মায়ানমারে রাখাইনদের বর্বরোচিত গণহত্যা ও নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য রামুবাসীর পক্ষ থেকে সম্মিলিতভাবে এসব উপহারসামগ্রী প্রদান করা হচ্ছে। রামু-কক্সবাজারের কৃতি সন্তান সাংসদ সাইমুম সরওয়ার কমলের ঐকান্তিক প্রচেষ্টা অসহায় রোহিঙ্গাদের জন্য রামুবাসী এসব ত্রাণ উপহার দিয়েছেন।

জানা গেছে, সংগ্রহিত এসব উপহার নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্টিকে প্রদানকালে রামু উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান, ইউপি সদস্য, শিক্ষক, সাংবাদিক রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। ত্রাণসামগ্রী সুষ্ঠুভাবে বিতরণে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতিটি ট্রাকে স্বেচ্ছাসেবকদল ত্রাণ বন্টনে কাজ করবেন।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, নিপীড়িত, নির্যাতিত, অসহায় রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশে^ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রধানমন্ত্রী জাতিসংঘ সহ বিশ^ সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করে রোহিঙ্গা সমস্যা সমাধানেরও প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। রোহিঙ্গাদের কারো গায়ে কাপড় নেই, কারো পেঠে খাবার নেই। আর্ন্তজাতিক সংস্থার ত্রান পৌঁছতে বিলম্ব হবে। কিন্তু সে পর্যন্ত রোহিঙ্গাদের ত্রান দিয়ে পাশে দাঁড়ানো মানুষ হিসেবে সবার দায়িত্ব। যেমনভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় ও সহায়তা দিয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

রামু উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন ও মোহাম্মদ নোমান জানিয়েছেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত মাটি ও মানুষের নেতা সাইমুম সরওয়ার কমল এমপি মায়ানমারে রোহিঙ্গা নির্যাতনের শুরু থেকে এর কড়া প্রতিবাদ জানিয়ে আসছেন। এখন তিনি রামুবাসীকে সাথে নিয়ে নির্যাতিত রোহিঙ্গাদের সহায়তা প্রদানের যে উদ্যোগ নিয়েছেন তা মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারের সাংবাদিকতার যতকথা, পর্ব-১৮

হালদা নদী দূষনঃ এশিয়ান পেপার মিলের উৎপাদন বন্ধের নির্দেশ

ছাত্রদলের সভাপতি-সাধারণ সম্পাদক পদপ্রার্থী যারা

পার্বত্য চট্টগ্রামকে ভারতের অবিচ্ছেদ্য অংশ দাবি

যেকোনো সময় যে কাউকে নিজের কাছে যাওয়ার অনুমতি প্রধানমন্ত্রীর

শাহজালাল বিমানবন্দরে ১০ হাজার পিস ইয়াবাসহ উখিয়ার জসিম আটক

২০১৯ সালের প্রথমার্ধে ৮.৩৬ মিলিয়ন পর্যটককের দুবাই ভ্রমণ

কাবুলে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী হামলা, নিহত ৬৩

রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে পরিষ্কার করে কিছু বলছে না সরকার

ছাত্রলীগ নেতা রায়হানের জামিন লাভ

লোহাগাড়ায় কার-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ১: আহত ১৫

কোরবানির মাংস পেয়ে খুশিতে রোহিঙ্গা শিশুদের উচ্ছ্বাস!

চকরিয়ায় চিংড়ি জোনের শীর্ষ সন্ত্রাসী আল কুমাস গ্রেপ্তার

রোহিঙ্গা প্রত্যাবাসন অনিশ্চিত : ট্রাস্কফোর্সের সভায় কোন সিদ্ধান্ত হয়নি

কোনোরকম যুদ্ধ ছাড়াই ভারতের ১১ যুদ্ধ বিমান বিধ্বস্ত!

লোহাগাড়ায় মেট্রেসের গোডাউনে আগুন

সিএমপি স্কুল এন্ড কলেজ : ‘মেধার সাথে ভালো মানুষ গড়ার পরিচর্চা করে’

ভারতে চিকিৎসা করাতে গিয়ে কলকাতা থেকে লাশ হয়ে ফিরল দুই বাংলাদেশী

মেসেঞ্জারের কথোপকথন শুনতো ফেসবুক কর্মীরা

কক্সবাজারে ডেঙ্গু রোগের প্রকোপ একটু কমেছে : জেলায় ১৫৮ জন রোগী সনাক্ত