রামুবাসীর ত্রাণের রেকর্ড : এমপি কমলের নেতৃত্বে ১০১ ট্রাক চাল যাচ্ছে রোহিঙ্গা ক্যাম্পে

 

সোয়েব সাঈদ, রামু :

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমের নেতৃত্বে রবিবার (৫ নভেম্বর) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ১০১ ট্রাক চাল বিতরণ করা হবে। বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবাইদুল কাদের এমপি রেকর্ড পরিমান এসব ত্রাণসামগ্রী রোহিঙ্গাদের মাঝে বিতরণ শুরু করবেন।

রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম জানিয়েছেন, মায়ানমারে রাখাইনদের বর্বরোচিত গণহত্যা ও নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য রামুবাসীর পক্ষ থেকে সম্মিলিতভাবে এসব উপহারসামগ্রী প্রদান করা হচ্ছে। রামু-কক্সবাজারের কৃতি সন্তান সাংসদ সাইমুম সরওয়ার কমলের ঐকান্তিক প্রচেষ্টা অসহায় রোহিঙ্গাদের জন্য রামুবাসী এসব ত্রাণ উপহার দিয়েছেন।

জানা গেছে, সংগ্রহিত এসব উপহার নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্টিকে প্রদানকালে রামু উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান, ইউপি সদস্য, শিক্ষক, সাংবাদিক রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। ত্রাণসামগ্রী সুষ্ঠুভাবে বিতরণে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতিটি ট্রাকে স্বেচ্ছাসেবকদল ত্রাণ বন্টনে কাজ করবেন।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, নিপীড়িত, নির্যাতিত, অসহায় রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশে^ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রধানমন্ত্রী জাতিসংঘ সহ বিশ^ সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করে রোহিঙ্গা সমস্যা সমাধানেরও প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। রোহিঙ্গাদের কারো গায়ে কাপড় নেই, কারো পেঠে খাবার নেই। আর্ন্তজাতিক সংস্থার ত্রান পৌঁছতে বিলম্ব হবে। কিন্তু সে পর্যন্ত রোহিঙ্গাদের ত্রান দিয়ে পাশে দাঁড়ানো মানুষ হিসেবে সবার দায়িত্ব। যেমনভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় ও সহায়তা দিয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

রামু উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন ও মোহাম্মদ নোমান জানিয়েছেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত মাটি ও মানুষের নেতা সাইমুম সরওয়ার কমল এমপি মায়ানমারে রোহিঙ্গা নির্যাতনের শুরু থেকে এর কড়া প্রতিবাদ জানিয়ে আসছেন। এখন তিনি রামুবাসীকে সাথে নিয়ে নির্যাতিত রোহিঙ্গাদের সহায়তা প্রদানের যে উদ্যোগ নিয়েছেন তা মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন

রামুতে জেএসসিতে এ-প্লাস ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

’সুজন’ চকরিয়া উপজেলা কমিটি গঠিত

বদির স্ত্রীকে আ. লীগের প্রার্থী ঘোষণা

প্রেমে বাঁধা দেওয়ায় ছাত্রীর মাকে কুপিয়ে হত্যা করেছে গৃহশিক্ষক

কক্সবাজারে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার