রামুবাসীর ত্রাণের রেকর্ড : এমপি কমলের নেতৃত্বে ১০১ ট্রাক চাল যাচ্ছে রোহিঙ্গা ক্যাম্পে

 

সোয়েব সাঈদ, রামু :

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমের নেতৃত্বে রবিবার (৫ নভেম্বর) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ১০১ ট্রাক চাল বিতরণ করা হবে। বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবাইদুল কাদের এমপি রেকর্ড পরিমান এসব ত্রাণসামগ্রী রোহিঙ্গাদের মাঝে বিতরণ শুরু করবেন।

রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলম জানিয়েছেন, মায়ানমারে রাখাইনদের বর্বরোচিত গণহত্যা ও নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য রামুবাসীর পক্ষ থেকে সম্মিলিতভাবে এসব উপহারসামগ্রী প্রদান করা হচ্ছে। রামু-কক্সবাজারের কৃতি সন্তান সাংসদ সাইমুম সরওয়ার কমলের ঐকান্তিক প্রচেষ্টা অসহায় রোহিঙ্গাদের জন্য রামুবাসী এসব ত্রাণ উপহার দিয়েছেন।

জানা গেছে, সংগ্রহিত এসব উপহার নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্টিকে প্রদানকালে রামু উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান, সাবেক চেয়ারম্যান, ইউপি সদস্য, শিক্ষক, সাংবাদিক রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। ত্রাণসামগ্রী সুষ্ঠুভাবে বিতরণে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রতিটি ট্রাকে স্বেচ্ছাসেবকদল ত্রাণ বন্টনে কাজ করবেন।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, নিপীড়িত, নির্যাতিত, অসহায় রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশে^ অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রধানমন্ত্রী জাতিসংঘ সহ বিশ^ সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করে রোহিঙ্গা সমস্যা সমাধানেরও প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। রোহিঙ্গাদের কারো গায়ে কাপড় নেই, কারো পেঠে খাবার নেই। আর্ন্তজাতিক সংস্থার ত্রান পৌঁছতে বিলম্ব হবে। কিন্তু সে পর্যন্ত রোহিঙ্গাদের ত্রান দিয়ে পাশে দাঁড়ানো মানুষ হিসেবে সবার দায়িত্ব। যেমনভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় ও সহায়তা দিয়ে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

রামু উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন ও মোহাম্মদ নোমান জানিয়েছেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত মাটি ও মানুষের নেতা সাইমুম সরওয়ার কমল এমপি মায়ানমারে রোহিঙ্গা নির্যাতনের শুরু থেকে এর কড়া প্রতিবাদ জানিয়ে আসছেন। এখন তিনি রামুবাসীকে সাথে নিয়ে নির্যাতিত রোহিঙ্গাদের সহায়তা প্রদানের যে উদ্যোগ নিয়েছেন তা মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।

সর্বশেষ সংবাদ

অগ্নিকান্ডে মৃতের সংখ্যা ৬৮, হস্তান্তর ৩৪টি : তদন্ত কমিটি গঠন

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে মুক্তিযোদ্ধা সংসদের শ্রদ্ধা নিবেদন

সুন্দর হস্তলিপিতে প্রথম সাংবাদিকপুত্র উমামা

অগ্নিকাণ্ডে নিহতরা শহীদ : আল্লামা আহমদ শফী

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রামু আজিজুল উলুম মাদ্রাসায় মাতৃভাষা দিবস পালিত

রায় বাংলায় লিখতে বিচারকদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

দৈনিক কক্সবাজার পত্রিকায় ‘জমি দেব ঘুষ দেব না’-শীর্ষক সংবাদের আংশিক প্রতিবাদ

একুশের প্রভাতে কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের শ্রদ্ধাঞ্জলি

হুফফাজুল কুরআন সংস্থার উদ্যোগে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

অপহরণকারী গুজবে ৩ জার্মান সাংবাদিকের উপর রোহিঙ্গাদের হামলা

চকরিয়ায় হেলিকপ্টারে এসে মাদ্রাসা উদ্বোধন করলেন আল্লামা আহমদ শফি

বেনাপোল নোম্যান্সল্যান্ডে দু‘বাংলার হাজার হাজার ভাষাপ্রেমী মানুষের মিলন মেলা

শহীদ মিনারে ইইডি কক্সবাজার জোনের শ্রদ্ধা নিবেদন

মানবপাচারের মামলায় চৌফলদন্ডী ছাত্রলীগ নেতা জিকু গ্রেফতার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রামু লেখক ফোরামের আলোচনা সভা

শহীদ মিনারে জেলা পরিষদের শ্রদ্ধা নিবেদন

একুশ তুমি

চট্টগ্রাম শহীদ মিনারে কক্সবাজার সমিতির শ্রদ্ধা নিবেদন

শহীদ মিনারে আইনজীবী সমিতির শ্রদ্ধা ও আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ মিনারে জেলা পুলিশের শ্রদ্ধা নিবেদন