দৈনিক আমাদের কক্সবাজার এর প্রতিনিধি সভা

সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজারের বহুল প্রচারিত মাটি ও মানুষের প্রিয় দৈনিক আমাদের কক্সবাজার এর প্রতিনিধি সভা সম্পন্ন হয়েছে। ৩ নভেম্বর সকালে হোটেল মোটেল জোনের তারকা মানের হোটেল দি সী প্রিন্সেস এর বলরুমে অনুষ্টিত প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও আরটিভির জেলা প্রতিনিধি সাইফুর রহিম শাহীন।

সভাপতির বক্তব্যে সাইফুর রহিম শাহীন বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা একটি দেশকে অগ্রগতির কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে পারে। এমন কোনো মিথ্যা সংবাদ পরিবেশন করা উচিত নয়, যাতে সমাজের কিংবা রাষ্ট্রের ক্ষতির কারণ হতে পারে। পর্যটন জেলার মানুষের সুখ-দুঃখ, বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা তুলে ধরে ইতোমধ্যে পাঠকদের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছে দৈনিক আমাদের কক্সবাজার। এই সফলতার মূল কারিগর হলো মফস্বল সাংবাদিকরা। তিনি বলেন, কারো এজেন্ডা বাস্তবায়নের কাজ করেনা দৈনিক আমাদের কক্সবাজার। তাই সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মূল্যবোধ সমুন্নত রাখতে সক্ষম হয়েছে এই পত্রিকা। একজন সাংবাদিককে গণমানুষের সামগ্রিক কল্যাণে আত্মনিয়োগ করতে হবে।

তিনি বলেন, ঘরে অলস সময় কাটিয়ে সাংবাদিকতার বিকাশ করা যায়না। এখন আর সে যুগ নেই। এখন তথ্য ও প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আপডেট সাংবাদিকতার চর্চা করতে হবে। এর ব্যত্যয় ঘটলে সাংবাদিক হিসেবে আমাদের পরিচয় মুছে যাবে নি:সন্দেহে। তাই সাংবাদিকতায় বিলাসিতা ও অলস সময় পার করার সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, মুহুর্তের সংবাদ মুহুর্তেই পৌঁছে দিতে হবে। পাশাপাশি যা সঠিক তা প্রচার ও প্রকাশ করতে হবে। আর তাতেই আসবে কাঙ্খিত সাফল্য।

প্রতিনিধি সভায় বক্তারা বলেন, বর্তমানে অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ার জয়জয়কার চলছে। কিন্তু প্রিন্ট মিডিয়ার বর্তমান অবস্থা ঝুঁকির মধ্যে ও চ্যালেঞ্জের মুখে পড়েছে। তাই গতানুগতিক ধারার বাইরে পাঠকের কাছে প্রিন্ট মিডিয়াকে অন্যভাবে উপস্থাপন করার সময় এসেছে। তাই প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে অনুসন্ধানী প্রতিবেদন, নেপথ্য সংবাদ ও এক্সক্লুসিভ রিপোর্টের উপর আমাদের আরো যতœবান হতে হবে।

জিএম শহিদুল করিম শহিদের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সভার শুরুতে দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকায় বিশেষ প্রতিবেদক হিসেবে যোগদান করেন শাহাদত হোছাইন। এরপর প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা জানান শিক্ষানবিশ রিপোর্টার শমশাদ লায়লা মিলি।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার নির্বাহী সম্পাদক ও মোহনা টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, অতিথি হিসেবে বক্তব্য রাখেন হোটেল মোটেল কটেজ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি তরুণ জননেতা কাজী রাসেল আহমদ নোবেল, মফস্বল বার্তা সম্পাদক এম.এ আজিজ রাসেল, সিনিয়র স্টাফ রিপোর্টার আতিকুর রহমান মানিক।

মফস্বলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতামত ব্যক্ত করেন চকরিয়াস্থ বিশেষ প্রতিবেদক জহিরুল আলম সাগর, টেকনাফ প্রতিনিধি কাইছার পারভেজ চৌধুরী, উখিয়াস্থ নিজস্ব প্রতিবেদক এম,এস রানা, রামু প্রতিনিধি আবদুল মালেক সিকদার, নিজস্ব প্রতিনিধি টেকনাফ মুহাম্মদ জুবাইর, প্রতিবেদক জাহাঙ্গীর আলম, ঈদগাঁওর নিজস্ব প্রতিনিধি আবু হেনা সাগর, মহেশখালী প্রতিনিধি গাজী মোঃ আবু তাহের, কুতুবদিয়া প্রতিনিধি আবুল কাশেম, উপকূলীয় প্রতিনিধি (কক্সবাজার দক্ষিণ) জাহাঙ্গীর আলম, পেকুয়া প্রতিনিধি মো: বাকী উল্লাহ। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পত্রিকার ছাপাখানার প্রধান লাভলু বেপারী, উপস্থিত ছিলেন চীফ কম্পিউটার অপারেটর মংথেন নাইং, বিজ্ঞাপন ম্যানেজার আবুল ফয়েজ ও সার্কুলেশন ম্যানেজার সাহাব উদ্দিন জীবন। প্রতিনিধি সভা শেষে দুপুরে (বাদ জু’মা) আয়োজন করা হয় প্রীতিভোজের।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

প্রকৃত নেতা মাত্রই পল্টিবাজ : ইমরান খান

ক্যারিবীয়দের বিপক্ষে অধিনায়ক সাকিব, ফিরেছেন সৌম্য

বিজয় ফুল তৈরী প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগে প্রথম উখিয়ার নওশিন

চকরিয়ার রুবেল বাঁচতে চায়

দূর্নীতির দায়ে চট্টগ্রামের কারা ডিআইজি প্রিজন ও জেল সুপারের বদলী

মহেশখালী উন্নয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন

রোহিঙ্গা শিবিরে কলেরা টিকা ক্যাম্পেইন শুরু

শহর পরিচ্ছন্নতায় নামলেন কক্সবাজার পৌর মেয়র

‘বাবা লাগবে? সবুজ গোলাপি লাল সব আছে’

সংসদ নির্বাচনে কেন আসতে চাচ্ছে না বিদেশী পর্যবেক্ষকেরা?

জোট করা ছাড়া কি এবার জয় সম্ভব নয়?

বাংলাদেশের নির্বাচন : কেন কৌশল পাল্টাল ভারত?

কক্সবাজার সদর-রামু আসনে নৌকা পাচ্ছেন কে?

ভারতের রাজনীতিতে যেভাবে প্রভাব ফেলবে বাংলাদেশের নির্বাচন

চার পয়েন্টকে গুরুত্ব দিয়ে তৈরি হচ্ছে আ.লীগের ইশতেহার

মহেশখালীতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

দলের সিদ্ধান্ত কতটুকু মানবেন বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা?

মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ

বিয়ের আগেই ৪৫০ কোটি টাকার বাংলো উপহার

ভারতের তামিলনাডুতে ‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের