‘শিক্ষায় মা-বাবার ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ’

খালেদ হোসেন টাপু, রামু:

রামু উপজেলার পশ্চিম জোয়ারিয়ানালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২ নভেম্বর) বিদ্যালয় প্রাঙ্গনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি শিক্ষাখাতে জেলার দুইবারের নির্বাচিত শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেছেন, আজকে দেশ এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাওয়ার অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ, প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ, তাদের সন্তানদেরকে যোগ্য হিসেবে গড়ে তোলার জন্য আজকের এই আয়োজন। মুক্তিযুদ্ধের চেতনায় একটি উন্নতশীল রাষ্ট্র গড়তে মায়েরা সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করতে পারে। একজন মা-ই পারে তার সন্তানকে যোগ্য করে গড়ে তুলতে। যদি যোগ্য সন্তান হিসেবে গড়ে তোলেন তাহলে আপনাদের সন্তান একদিন কর্মকর্তা, ইঞ্জিনিয়ার, ডাক্তার বা শিক্ষক হয়ে দেশ ও জাতির সম্পদে রূপান্তরিত হবে এবং দেশের একজন সম্পদ হিসেবে দেশ ও নিজের এলাকাকে আলোকিত করবেন।

শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বছরের প্রথম দিন বিনামূল্যে পাঠ্যপুস্তক শিক্ষার্থীদের হাতে তুলে দিয়েছেন। যা বিগত সময়ে কোন সরকার তা দেখাতে পারেনি। একসাথে ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় সরকারীকরণ করেছে। এটি বর্তমান সরকারের অনেক বড় সাফল্য। উপবৃত্তি, শিক্ষাবৃত্তিসহ বিভিন নতুন নতুন উদ্যোগ গ্রহন করেছেন। তারই অংশ হিসেবে রামু উপজেলা শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে থাকা এ উপজেলাকে এগিয়ে নিতে চাই। আমরা সাইমুম সরওয়ার কমল এমপি’র নির্দেশে রামুকে শিক্ষানগরী হিসেবে গড়ে তুলতে উপজেলার অবহেলিত জনপদে বিদ্যালয়গুলোর উন্নয়ন করে যাচ্ছি। যে অঞ্চলে বিদ্যালয় নেই সে অঞ্চলে নতুন নতুন বিদ্যালয় নির্মাণ করে শিক্ষাখাতকে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

আমরা জেলায় শিক্ষাখাতে অবদানের জন্য রামু উপজেলা আট উপজেলার চেয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এটি সম্ভব হয়েছে শিক্ষক সমাজের আন্তরিক প্রচেষ্টা ছিল বলেই। তিনি বিদ্যালয় প্রাঙ্গন পরিত্যক্ত ভবন ভেঙ্গে ফেলা, শ্রেণী কক্ষের উন্নয়ন ও বাউন্ডারী ওয়াল নির্মাণেও ঘোষণা দেন।

আল্লাহকে হাজির নাজির রেখে বলছি কারো কাছ থেকে আমি ১টি টাকাও ঘুষ নেয়নি। আমি চ্যালেঞ্জ করে বলছি। আমি রামুবাসির একজন প্রকৃত সেবক হয়ে সর্বক্ষেত্রে উন্নয়নে কাজ করে যাচ্ছি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রফিক উদ্দিনের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিসুল হক।

বিশেষ অতিথি ছিলেন, জোয়ারিয়ানালা চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমদ প্রিন্স, গর্জনিয়া চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা সহকারি শিক্ষা অফিসার আবু নোমান মোঃ আবদুল্লাহ, প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হোছাইন, তাহফিজুল কুরআন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সিরাজুল ইসলাম, বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি মোঃ ফেরদৌস, রাহমত উল্লাহ সাবেক মেম্বার, এখলাছুর রহমান, মোক্তার আহমদ ও সাংবাদিক খালেদ হোসেন টাপু প্রমুখ।

পরিচালনায় ছিলেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোক্তার আহমদ । অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিকবৃন্দও উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল

সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল

সাতকানিয়ায় মাদকসহ আটক ২

কক্সবাজারে হোটেল থেকে বন্দী ঢাকার তরুণী উদ্ধার

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী