“বিচার বিভাগ পৃথকীকরণের দশ বছর : প্রত্যাশা ও প্রাপ্তি”

বার্তা পরিবেশক :

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে বিচার বিভাগ পৃথকীকরণের ১০ বছর পুর্তি উপলক্ষে ০১ নভেম্বর, ২০১৭ ইং  জেলা জজশীপ ও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সকল বিচারক ও ম্যাজিস্ট্রেটগণ এক আলোচনা সভায় মিলিত হন। সভায় বিচার বিভাগ পৃথকীকরণের সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার বিভিন্ন প্রক্রিয়া সহজতর করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

কক্সবাজার জেলার জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলার সকল পর্যায়ের আদালত সমূহের বিচার বিভাগীয় কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম বিচার বিভাগ পৃথকীকরণের উদ্দেশ্য সফলকল্পে জেলার সকল বিচারকগণকে কর্ম দিবসের পূর্ণাঙ্গ সময় বিচারকার্যে ব্যবহার করতঃ দ্রুততম সময়ের মধ্যে বিচার কর্মের সুফল বিচার প্রার্থী জনগনকে পৌঁছে দেয়ার আহ্বান জানান। সভায় উপস্থিত জেলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তৌফিক আজিজ বলেন- জেলার ৩টি চৌকি আদালতে বর্তমানে পূর্ণকালীন সময়ের জন্য সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিযুক্ত থাকায় বিচারপ্রার্থী জনগণকে স্বল্পতম সময়ের মধ্যে প্রতিকার প্রদান সহজতর হচ্ছে; তিনি জেলার সকল বিজ্ঞ ম্যাজিস্ট্রেটগণকে বিচারকর্মের মধ্য দিয়ে বিচার বিভাগ পৃথকীকরণের ধারণাকে অর্থবহ করে তোলার আহ্বান জানান।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ্’র সঞ্চালনায় অনুষ্ঠিত “বিচার বিভাগ পৃথকীকরণের এক বছর ঃ প্রত্যাশা ও প্রাপ্তি” শীর্ষক আলোচনা অনুষ্ঠানে জেলা জজ আদালতে কর্মরত অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওসমান গণি, যুগ্ম জেলা ও দায়রা জজ সালমা খাতুন, সৈয়দ মোহাম্মদ ফখরুল আবেদীন, সিনিয়র সহকারী জজ আলাউল আকবর, খাইরুননেছা, সহকারী জজ মোছাম্মৎ নুসরাত জামান এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কর্মরত অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ মোশাররফ হোসাইন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব কুমার দেব এবং জজশীপ ও ম্যাজিস্ট্রেসির সিনিয়র সহায়ক কর্মকর্তা/কর্মচারীগণ উপস্থিত ছিলেন। এছাড়া উক্ত সভায় উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন জেলা আইনজীবি সমিতির সভাপতি ও জেলা জি,পি মুহাম্মদ ইসহাক। সভায় বিজ্ঞ বিচারকগণ নিজ নিজ অবস্থানে থেকে বিচার বিভাগ পৃথকীকরণের যে প্রত্যাশা জনগণের মানসপটে ছিল তা বাস্তবে রূপদানের অঙ্গীকার পুণঃব্যক্ত করেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ

বিয়ের আগেই ৪৫০ কোটি টাকার বাংলো উপহার

ভারতের তামিলনাডুতে ‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের

প্রিন্স সালমানই খাশোগিকে হত্যার নির্দেশ দিয়েছিলেন : সিআইএ

শতভাগ সুষ্ঠু নির্বাচন হবে না: কবিতা খানম

নির্যাতিত হয়ে সৌদি আরব থেকে ফেরত আসলেন ২৪ নারী কর্মী

মিয়ানমারের মানবতাবিরোধী অপরাধের তদন্ত করবে জাতিসংঘ

চট্টগ্রামের প্রয়াত চারনেতার বিশেষত্ব ছিল এরা দুঃসময়ে সাহসী : নাছির

বদরখালীতে কিশোরের জুতার ভেতর থেকে ইয়াবা উদ্ধার

জাতীয়করণ হলো টেকনাফ এজাহার বালিকা উচ্চবিদ্যালয়

৪ বছরের শিশু নিহানকে বাঁচাতে এগিয়ে আসুন

অপরাধ দমনে চট্টগ্রামে আইপি ক্যামেরা বসাচ্ছে সিএমপি পুলিশ 

বিশ্ব ইজতেমা স্থগিত হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রণালয়

রামুতে ৩৮ হাজার ইয়াবার ট্রাক সহ আটক ২

খুরুস্কুল বাসীকে কাঁদিয়ে চির বিদায় নিল মেধাবী ছাত্র মিশুক

টেকনাফে অভিযানেও থামছে না ৩ ভাইয়ের ইয়াবা বানিজ্য

পেকুয়ায় চাঁদার দাবীতে দোকান সংস্কারে বাধা ও ভাংচুর

গণমাধ্যম ও সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন মেয়র মুজিবুর রহমান

চকরিয়ায় সুরাজপুর আলোকশিখা পাঠাগার’র চিত্রাংকন প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও গুণীশিক্ষক সংবর্ধনা

কক্সবাজার ক্রীড়া লেখক সমিতির কমিটি গঠিত