বাহারছড়ার ইয়াবা ব্যবসায়ী সোহেলের ২ বছরের সাজা, সাক্ষীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের

বিশেষ প্রতিবেদক:
অস্ত্র দিয়ে এলাকায় আতংকসৃষ্টি ও সংবাদকর্মী সাইফুল আলম বাদশাকে হামলার দায়ে কক্সবাজার শহরের বাহারছড়া এলাকার চিহিৃত ইয়াবা ব্যবসায়ী ও মোটরসাইকেল চোর সিন্ডিকেটের সদস্য নুর মোহাম্মদ উরফে সোহেলের ২ বছরের সাজা হয়েছে। সংবাদকর্মী সাইফুল আলম বাদশা ও তার পরিবারের সদস্যদের উপর হামলা ও অবৈধ অস্ত্র দিয়ে এলাকায় আতংকসৃষ্টির দায়ে দায়েরকৃত দ্রুত বিচার আইনের একটি মামলায় আদালত ইয়াবা ব্যবসায়ী সোহেলকে এই সাজা দেন।

সাজা হওয়ার পর থেকে পলাতক রয়েছে ইয়াবা ব্যবসায়ী সোহেলের। কিন্তু সে পলাতক থাকলেও বাদি পক্ষের উপর ক্ষিপ্ত হয়ে উঠেছে তার পরিবার। এরই অংশ হিসেবে ওই মামলার বাদি বাদশার ভাই মোরশেদ আলমকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মিথ্যা মামলা দায়ের করেছে সাজাপ্রাপ্ত ইয়াবা ব্যবসায়ী সোহেলের পরিবার।

সংবাদকর্মী সাইফুল আলম বাদশা জানান, ইয়াবা ব্যবসায়ী সোহেল একজন চিহ্নিত মোটর সাইকেল চোর সিন্ডিকেটের সদস্য। তার অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠে। এর প্রতিবাদ করায় বাদশা ও তার পরিবারের সদস্যদের উপর হামলা চালায় সোহেল। ওই ঘটনায় দায়ের করা মামলায় সোহেল সাজাপ্রাপ্ত হলে বাদি পক্ষের পরিবারকে নানা ভাবে হুমকি- ধমকি দিয়ে আসছে সোহেলের পরিবার। সাজাপ্রাপ্ত সোহেলের পরিবার বাদির ভাই মোরশেদ আলমকে মিথ্যা মামলা জড়ানোর হুমকি দেয়। সোহেলের পরিবার তার বোনকে দিয়ে মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেয়ায় গত ২৪ শে অক্টোবর কক্সবাজার সদর থানায় একটি সাধার ডায়েরি করে। এরই অংশ হিসেবে সংবাদকর্মী সাইফুল আলম বাদশার ভাই ওই মামলার বাদি মোরশেদ আলমকে আসামী করে নারী নির্যাতন আইনে একটি মিথ্যা মামলা দায়ের করে। সাজাপ্রাপ্ত সোহেলের বোন রুমিকে শ্লীলতাহানির মিথ্যা অভিযোগ তোলে তার মা হামিদা বেগম বাদি হয়ে কক্সাবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ৩০ অক্টোবর মামলাটি দায়ের করেছেন।

সাইফুল আলম বাদশা বলেন, রুমির হাতে কয়েকটি ব্রেলেইটের কাটার দাগ রয়েছে। তবে এটা কাটার কারণ হলো, ইয়াবা ব্যবসায়ী সোহেলের শেলক সেলিমের সাথে রুমির দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক রয়েছে। এই নিয়ে তাদের মধ্যে অনেক সময় বিভিন্ন ঘটনা ঘটেছে। সোহেলের শেলক সেলিমের সাথে মারামারি দিয়ে রুমি নিজের হাতে ব্রেলেইট দিয়ে আঘাত করে। এই আঘাতকে পুঁজি করে আমাদের ঘায়েল করতে আদালতে মিথ্যা মামলাটি দায়ের করা হয়েছে।

এদিকে এলাকার শান্তি ও শৃংখলা রক্ষার্থে ইয়াবা ব্যবসায়ী সোহেলের বিরুদ্ধে সাক্ষী দেয়ায় মোরশেদ আলমের বিরুদ্ধে মিথ্যা মামলায় দায়ের করায় এলাকার সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়ে উঠেছে। এই মিথ্যা মামলাটি প্রত্যাহার করে নিতে তারা আদালতে কাছে আবেদন জানিয়েছেন।

সর্বশেষ সংবাদ

চকরিয়ায় চারুকলা গবেষণা কেন্দ্রের জেলা কমিটির অভিষেক ও শপথ

ঈদগড়ে তুচ্ছ ঘটনায় প্রতিপক্ষের দোকানে মল নিক্ষেপ

ডুলাফকির নূরানী মাদ্রাসার বার্ষিক সভা শুক্রবার

সমাজসেবায় মাদার তেরেসা স্বর্ণ পদক পেলেন কামরুল হাসান

পরিচালকের যৌনতার অভিযোগে প্রিন্সিপ্যালের পদত্যাগ

ফেঁসে গেলো খরুলিয়ার ভূমিদস্যু শফিক, ১২ জনের বিরুদ্ধে মামলা

বসতভিটা রক্ষার চেষ্টাই কাল হলো তাদের

বর্তমান শাসনামলে খেলাপি ঋণ সবচেয়ে বেশি বেড়েছে: মেনন

সকল মানুষের কাছে চিরকাল স্মরণীয় হয়ে থাকবেন কবি আল মাহমুদ

নুসরাত হত্যাকারিদের দ্রুত শাস্তি দাবী পূজা উদযাপন পরিষদের

খরুলিয়ার জমি সংক্রান্ত বিরোধের ঘটনাস্থল পরিদর্শনে এমপি কমল

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মী নিহত

পেকুয়ায় কাছারীমোড়া সাহিত্যকেন্দ্রের উদ্বোধন

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে -ধর্ম প্রতিমন্ত্রী

শৃংখলা মেনে চললে যানজটের ও দুর্ঘটনাও কমে আসবে – ভারপ্রাপ্ত পুলিশ সুপার

শ্রীলঙ্কা হামলায় আইএসের বুনো উল্লাস

শ্রীলঙ্কায় হামলার পেছনে ‘ন্যাশনাল তৌহিদ জামাত’

চট্টগ্রামে আসামি ধরতে গিয়ে গোলাগুলিতে আহত ৬ পুলিশ

মক্কা থেকে হারিয়ে গেল কক্সবাজারের সাদ

আল্লাহর কসম খেয়ে বলছি মাদকের সাথে আমি জড়িত নই- দিদার বলী