বাহারছড়ার ইয়াবা ব্যবসায়ী সোহেলের ২ বছরের সাজা, সাক্ষীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের

বিশেষ প্রতিবেদক:
অস্ত্র দিয়ে এলাকায় আতংকসৃষ্টি ও সংবাদকর্মী সাইফুল আলম বাদশাকে হামলার দায়ে কক্সবাজার শহরের বাহারছড়া এলাকার চিহিৃত ইয়াবা ব্যবসায়ী ও মোটরসাইকেল চোর সিন্ডিকেটের সদস্য নুর মোহাম্মদ উরফে সোহেলের ২ বছরের সাজা হয়েছে। সংবাদকর্মী সাইফুল আলম বাদশা ও তার পরিবারের সদস্যদের উপর হামলা ও অবৈধ অস্ত্র দিয়ে এলাকায় আতংকসৃষ্টির দায়ে দায়েরকৃত দ্রুত বিচার আইনের একটি মামলায় আদালত ইয়াবা ব্যবসায়ী সোহেলকে এই সাজা দেন।

সাজা হওয়ার পর থেকে পলাতক রয়েছে ইয়াবা ব্যবসায়ী সোহেলের। কিন্তু সে পলাতক থাকলেও বাদি পক্ষের উপর ক্ষিপ্ত হয়ে উঠেছে তার পরিবার। এরই অংশ হিসেবে ওই মামলার বাদি বাদশার ভাই মোরশেদ আলমকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মিথ্যা মামলা দায়ের করেছে সাজাপ্রাপ্ত ইয়াবা ব্যবসায়ী সোহেলের পরিবার।

সংবাদকর্মী সাইফুল আলম বাদশা জানান, ইয়াবা ব্যবসায়ী সোহেল একজন চিহ্নিত মোটর সাইকেল চোর সিন্ডিকেটের সদস্য। তার অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠে। এর প্রতিবাদ করায় বাদশা ও তার পরিবারের সদস্যদের উপর হামলা চালায় সোহেল। ওই ঘটনায় দায়ের করা মামলায় সোহেল সাজাপ্রাপ্ত হলে বাদি পক্ষের পরিবারকে নানা ভাবে হুমকি- ধমকি দিয়ে আসছে সোহেলের পরিবার। সাজাপ্রাপ্ত সোহেলের পরিবার বাদির ভাই মোরশেদ আলমকে মিথ্যা মামলা জড়ানোর হুমকি দেয়। সোহেলের পরিবার তার বোনকে দিয়ে মিথ্যা মামলায় জড়ানোর হুমকি দেয়ায় গত ২৪ শে অক্টোবর কক্সবাজার সদর থানায় একটি সাধার ডায়েরি করে। এরই অংশ হিসেবে সংবাদকর্মী সাইফুল আলম বাদশার ভাই ওই মামলার বাদি মোরশেদ আলমকে আসামী করে নারী নির্যাতন আইনে একটি মিথ্যা মামলা দায়ের করে। সাজাপ্রাপ্ত সোহেলের বোন রুমিকে শ্লীলতাহানির মিথ্যা অভিযোগ তোলে তার মা হামিদা বেগম বাদি হয়ে কক্সাবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ৩০ অক্টোবর মামলাটি দায়ের করেছেন।

সাইফুল আলম বাদশা বলেন, রুমির হাতে কয়েকটি ব্রেলেইটের কাটার দাগ রয়েছে। তবে এটা কাটার কারণ হলো, ইয়াবা ব্যবসায়ী সোহেলের শেলক সেলিমের সাথে রুমির দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক রয়েছে। এই নিয়ে তাদের মধ্যে অনেক সময় বিভিন্ন ঘটনা ঘটেছে। সোহেলের শেলক সেলিমের সাথে মারামারি দিয়ে রুমি নিজের হাতে ব্রেলেইট দিয়ে আঘাত করে। এই আঘাতকে পুঁজি করে আমাদের ঘায়েল করতে আদালতে মিথ্যা মামলাটি দায়ের করা হয়েছে।

এদিকে এলাকার শান্তি ও শৃংখলা রক্ষার্থে ইয়াবা ব্যবসায়ী সোহেলের বিরুদ্ধে সাক্ষী দেয়ায় মোরশেদ আলমের বিরুদ্ধে মিথ্যা মামলায় দায়ের করায় এলাকার সাধারণ মানুষ ক্ষিপ্ত হয়ে উঠেছে। এই মিথ্যা মামলাটি প্রত্যাহার করে নিতে তারা আদালতে কাছে আবেদন জানিয়েছেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মাদকবিরোধী অভিযানের সঙ্গে সমাজে ফেরার সুযোগও দিতে হবে: প্রধানমন্ত্রী

টেকনাফে গ্রেপ্তার মাদকের আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

এনজিওতে স্থানীয়দের ছাঁটাই উদ্বেগের

রাখাইনে আরসা’র হামলায় ৬ বিজিপি সদস্য আহত: মিয়ানমার

সিঙ্গাপুরে গেলেন এরশাদ

উখিয়ায় দু’টি প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মন্ত্রীপরিষদ সচিব

লামায় আওয়ামী লীগের আরও ৩ নেতাকর্মীর দলীয় মনোনয়নপত্র সংগ্রহ

কৃষি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

ভূমধ্যসাগরে পৃথক জাহাজডুবিতে নিহত ১৭০ অভিবাসী

স্থানীয় ছাঁটাইয়ের নেপথ্যে

এবার ছেলে সন্তানের মা হলেন টিউলিপ সিদ্দিক

অধ্যাপিকা এথিন রাখাইনকে সাংসদ হিসেবে দেখতে চায় কক্সবাজারবাসী

ভালো মানুষ হয়ে শিক্ষার্থীদের দেশ গঠনের কাজে অংশ নিতে হবে-অধ্যক্ষ ফজলুল করিম

চকরিয়া সরকারি কলেজে যৌন হয়রানি প্রতিরোধ কল্পে র‌্যালী ও আলোচনা সভা

কক্সবাজার ইনস্টিটিউট ও পাবলিক লাইব্রেরির দ্রুত সংস্কারের দাবীতে মোমবাতি প্রজ্জ্বলন

নাইক্ষ্যংছড়িতে সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে কলেজের দুই নতুন ভবনের কাজ শুরু

এমপি জাফরের নেতৃত্বে চকরিয়া-পেকুয়ার বিপুল নেতাকর্মীর বিজয় সমাবেশে যোগদান

উৎসবমুখর পরিবেশে ‘বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র বর্ণিল অভিষেক

ভারতের রাজস্থানে সোয়াইন ফ্লু’তে, ৪০ জনের মৃত্যু

জীবন দিয়ে হলেও ভোটের মর্যাদা রক্ষা করব : প্রধানমন্ত্রী