বাইশারীতে জেএসসি পরীক্ষা শুরু, ছাত্রলীগের উদ্যোগে রুটিন বিতরণ

আব্দুর রশিদ, বাইশারী :
সারা দেশের ন্যায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনেই অনুপস্থিত রয়েছে ১৬ জন। অনুপস্থিতির মধ্যে ৩ জন ছাত্র ও ১৩ জন ছাত্রী। সর্বমোট ৪০২ জন পরীক্ষার্থী অংশ গ্রহনের কথা থাকলেও উপস্থিত রয়েছেন ৩৮৬ জন। এদের মধ্যে ১৪৪ জন ছাত্র ও ২৪২ জন ছাত্রী বলে জানালেন হল সচিবের দায়িত্বে থাকা বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীবাস চন্দ্র দাস।
হল সুপারের দায়িত্বে থাকা ঈদগড় আমির মোহাম্মদ বদিউদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিলাল সিকদার জানান সুষ্ঠু, শান্তিপূর্ণ, মনোরম ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা চলছে।
বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুসা জানান, শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তার দায়িত্বে এ.এস.আই রুবেল ধর ও সঙ্গীয় ফোর্স দায়িত্ব পালন করে যাচ্ছেন। কোন ধরনের বিশৃঙ্খলা হলে সাথে সাথে আইন প্রয়োগকারী সংস্থা যথাযথ ব্যবস্থা নিবেন বলেও তিনি সাংবাদিকদের জানান।
প্রাথমিক চিকিৎসার দায়িত্বে রয়েছেন, বাইশারী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মো: নুরুল আমিন।
এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসেবে দায়িত্বে রয়েছেন উপজেলা একাডেমিক সুপারভাইজার (মাধ্যমিক শিক্ষা অফিস) মোঃ ওবাইদুল হক। তিনি বলেন, সুন্দর পরিবেশে নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে পরীক্ষা শুরু হয়েছে। কোন রকম বিশৃংখলা ও অনিয়ম হলে সাথে সাথে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে ব্যবস্থা নেওয়া হবে।
বাইশারী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম জানান, জে.এস.সি পরীক্ষা সুন্দর ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করার লক্ষে বিদ্যালয়ের চতুর্পার্শ্বে বেষ্টনী সহ যা যা প্রয়োজন সবই আগে থেকে সম্পন্ন করা হয়েছে।

বাইশারী উচ্চ বিদ্যালয়ে জে.এস.সি পরীক্ষার্থীদের মাঝে ছাত্রলীগের উদ্যোগে রুটিন বিতরণ
আব্দুর রশিদ, বাইশারী :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত জে.এস.সি পরীক্ষার্থীদের মাঝে বাইশারী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এস.এন.কে রিপনের উদ্যোগে ছাত্রলীগের সদস্যদের নিয়ে রুটিন বিতরণ করা হয়েছে।
০১ নভেম্বর বুধবার দুপুর ১ টা ১০ মিনিটের সময় বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকে পরীক্ষায় অংশগ্রহণকারী সকল ছাত্র-ছাত্রীদের এসব রুটিন বিতরণ করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হ্লাথোয়াইচিং মার্মা, বাইশারী উচ্চ বিদ্যালয়ের নব নির্বাচিত ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ ফয়সাল, সহ-সভাপতি আলী মোহাম্মদ ফয়সাল, সহ-সভাপতি আনিসুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইসতিয়াক আহমেদ, ৭নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক মংওয়াই মার্মা, ৬নং ছাত্রলীগের সভাপতি অতিন মার্মা সহ উচ্চ বিদ্যালয়ে ছাত্রলীগের নেতাকর্মী ও ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা।
রুটিন বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তৃতায় ছাত্রলীগ সভাপতি এস.এন.কে রিপন পরীক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড, শিক্ষা ছাড়া কোন জাতি কোন কাজে অগ্রসর হতে পারে না। তাই তিনি উপস্থিত সকল ছাত্র-ছাত্রীদের ভালভাবে পরীক্ষা দিয়ে আগামী দিনের দেশ ও জাতির কল্যাণে কাজ করার আহ্বান জানান। তিনি আরো বলেন, পরীক্ষা দিতে আসার সময় যদি কোন শিক্ষার্থী ইভটেজিং সহ কোন ধরনের হয়রানীর শিকার হয় সাথে সাথে আইন প্রয়োগকারী সংস্থাকে জানানোর পরামর্শ দেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

উখিয়ায় ভাইয়ের হাতে সৎবোন খুন

জিএম রহিমুল্লাহর মৃত্যুতে সদর বিএনপির শোক

পুলিশ হেডকোয়ার্টারে বসে কারচুপির ষড়যন্ত্র করা হচ্ছে : মির্জা ফখরুল

জিএম রহিমুল্লাহর জানাযা বুধবার সকাল সাড়ে ১০টায় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে, বাদে জোহর ভারুয়াখালী

যে কারণে বদি মনোনয়ন পাচ্ছেন না জানালেন ওবায়দুল কাদের

বান্দরবানে পর্যটকবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ১

কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান জিএম রহিম উল্লাহ আর নেই

ভিডিও কনফারেন্সে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎ নিচ্ছেন তারেক রহমান

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়ার ৩ বছরের কারাদণ্ড

মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছে জাতীয় পার্টি

চানাচুর আলম, সিডি আলম, ডিশ আলম থেকে হিরো আলম

ভোটের দিন পর্যবেক্ষকদেরকে মুর্তির মতো থাকতে হবে : নির্বাচন কমিশন সচিব

‘মাননীয় প্রধানমন্ত্রী বদিকে মনোনয়ন না দিয়ে নিশ্চিত আসনটি হারাবেন না’

কক্সবাজারে রোহিঙ্গা যুবকের হাতে শিশু ধর্ষিত, ধর্ষক আটক

টেকনাফ ও কুতুবদিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ মারা গেল তিনজন

আমলনামা যাচাই-এ উত্তীর্ণ কারা হচ্ছেন!

টেকনাফে র‌্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ২ ইয়াবা ব্যবসায়ী নিহত

মাশরাফির প্রতিদ্বন্দ্বী কারা?

কারা পাচ্ছেন আ. লীগ-বিএনপির মনোনয়ন?

 বিএনপির গুলশান কার্যালয়ে ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন