জনপ্রতিনিধি, প্রশাসনের সমন্বয়ে উন্নয়ন কর্মকান্ড নিশ্চিত করতে হবে : জাফর আলম

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া উপজেলার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মোহাম্মদ শিবলী নোমানের যোগদান উপলক্ষে গতকাল ৩১ অক্টোবর সকালে উপজেলা পরিষদে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা, সুশীল সমাজের সাথে পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরউদ্দিন মোহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচিতি সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, চকরিয়া থানার ওসি তদন্ত মো.মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম বড়ভেওলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা।

উপস্থিত থেকে বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, উপজেলা কৃষকলীগের সভাপতি ও চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান আলহাজ জসীম উদ্দিন, মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান আলহাজ নুরুল আমিন, খুটাখালী ইউপি চেয়ারম্যান আবদুর রহমান, বরইতলী ইউপি চেয়ারম্যান জালাল আহমদ সিকদার, কাকারা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান, কোনাখালী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিদারুল হক সিকদার, বমুবিলছড়ি ইউপি চেয়ারম্যান আবদুল মতলব, হারবাং ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিরানুল ইসলাম, বদরখালী ইউপি চেয়ারমান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক খাইরুল বশর, পুর্ববড় ভেওলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল, লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাইছার, কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন।

উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আতিক উল্লাহ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো.সাইফুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহবাজ,, উপজেলা সাব রেজিষ্ট্রোর, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, উপজেলা ভেটেরিনারী সার্জন ডা.ফেরদৌসী আক্তার, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কামাল হোসেন, উপজেলা এলজিইডির প্রকৌশলী রনী সাহা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আসলাম খাঁন, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গুলশান আরা বেগম, উপজেলা সমবায় কর্মকর্তা আবদুল মান্নান, উপজেলা রেড ক্রিসেন্ট কর্মকর্তা মুনীর চৌধুরী, উপজেলা তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা আজিমুল হক, পানি উন্নয়ন বোর্ড চকরিয়া শাখা কর্মকর্তা তারেকুল ইসলাম। এছাড়াও অনুষ্ঠানে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত পরিচিতি সভায় প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেন, চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকা নিয়ে গঠিত একটি উপজেলা। বর্তমান সরকারের সফল প্রধান জননেত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় ইতোমধ্যে চকরিয়া উপজেলার প্রতিটি জনপদে সমানহারে উন্নয়ন কাজ তরান্বিত করা হয়েছে। এখনো চলমান রয়েছে শতকোটি টাকার একাধিক উন্নয়ন প্রকল্পের কাজ। পাশাপাশি সরকারের সহযোগিতায় উপজেলা প্রশাসনের অধীন বিভিন্ন সেক্টরের মাধ্যমে উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারি সব ধরণের সেবা চলমান রয়েছে। উপজেলা চেয়ারম্যান বলেন, সরকারের ভিশন বাস্তবায়ন ও এলাকাকে উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজাতে হলে জনপ্রতিনিধি ও প্রশাসনের সাথে সমন্বয় থাকতে হবে। তা হলে সরকারের ভিশন বাস্তবায়ন করা এবং জনকল্যানে সব ধরণের উন্নয়ন কাজ করা সম্ভব। তাই আগামীতেও চলমান অগ্রযাত্রাকে এগিয়ে নিতে আমাদেরকে একহয়ে কাজ করতে হবে। আশাকরি পরিচিতি সভার মাধ্যমে জনপ্রতিনিধি, প্রশাসনের কর্মকর্তা ও সুশীল সমাজসহ উপজেলার সচেতন সব মহলের সার্বিক সহযোগিতায় আমরা উন্নয়ন কর্মকান্ডের পাশপাশি প্রতিটি জনপদে সুশাসন নিশ্চিত করে চকরিয়া উপজেলাকে একটি মডেল উপজেলা হিসেবে আগামী দিনে এগিয়ে নিতে সক্ষম হবো। ##

সর্বশেষ সংবাদ

কেন শেখ হাসিনাকেই আবার ক্ষমতায় দেখতে চায় ভারত

দাঁতের ইনফেকশন থেকে হতে পারে হার্ট অ্যাটাক

দৈনিক স্বদেশ প্রতিদিন পত্রিকার স্টাফ রিপোর্টার নিযুক্ত হলেন আনছার হোসেন

তারেকের বিষয়ে ইসির কিছুই করার নেই

গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

৬০ আসনে জামায়াতের ‘দর-কষাকষি’

চকরিয়ায় মধ্যরাতে স্কুল মাঠে ঘর তৈরির চেষ্টা

চকরিয়া-পেকুয়ায় মনোনয়ন পেতে মরিয়া জাফর আলম

তারেকের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল বিটিআরসি

খুটাখালী বালিকা মাদরাসায় শিক্ষক নিয়োগ

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য ঘোষনা

ইসির নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে কিনা জানেন না জেলা নির্বাচন অফিসার

প্রশাসন ও পুলিশে রদবদল করতে যাচ্ছে ইসি

আ’লীগের প্রার্থী মনোনয়ন চূড়ান্ত হয়নি: ওবায়দুল কাদের

মাদকের কারণে কক্সবাজারের বদনাম বেশি -অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম

বঙ্গবন্ধুর দেখানো পথে কক্সবাজারকে এগিয়ে নিতে চান আনিসুল হক চৌধুরী সোহাগ

আগাম নির্বাচনি প্রচার সামগ্রী না সরানোয় জরিমানার নির্দেশ ইসি’র

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে বিশ্ব টয়লেট দিবস পালিত

রাঙামাটিতে যৌথ অভিযানে তিন বোট কাঠসহ আটক ৭

বিএনপি’র প্রতীক ‘ধানের ছড়া’ না ‘শীষ’?