বড়বাজারের যানজট নিরসনে ডিসিকে স্মারকলিপি মৎস্য ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদক

রাস্তার উপর থেকে অবৈধ বাজার উচ্ছেদের ৮ দফা দাবীতে কক্সবাজার জেলা প্রশাসক বরাবর লিখিত স্মারকলিপি প্রদান করেছেন বড় বাজার মৎস্য ব্যবসায়ী কল্যাণ সমিতি। ৩০ অক্টোবর সকাল ১১টায় বড় বাজার মৎস্য ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্তত অর্ধ-শতাধিক ব্যবসায়ী এই স্মারকলিপি প্রদান করেন।

জানা গেছে, দীর্ঘ দিন ধরে শহরের বড় বাজারের রাস্তা দখল করে তরকারির আড়াতদার ও মুদি দোকানদার নিজেদের দোকান খালি রেখে যানচলাচলের রাস্তা দখল করে মালামাল নিয়ে বাজারে পরিণত করেছে। তাদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করার জন্য জোর দাবী জানিয়েছেন বড়বাজার মৎস্য ব্যবসায়ী কল্যাণ সমিতি। গতকাল জেলা প্রশাসককে দেয়া স্মারকলিপিতে মৎস্য সমিতি উল্লেখ করেছেন, শহরের পেশকার পাড়া, ফুলবাগ সড়ক, সুজাও সওদাগর পাড়া, পশ্চিম টেকপাড়ার শত শত শিক্ষার্থী এবং জনসাধারণ শহরমুখী চলাচলের একমাত্র রাস্তা পেশকার পাড়ার কালভার্ট থেকে আইবিপি রোড হয়ে প্রধান সড়ক পর্যন্ত যানজট মুক্ত রাখার দাবী জানানো হয়। এতে আরো বলা হয়েছে, রাস্তার উপরে ময়লা আবর্জনা পচাঁ তরকারি, পিয়াজ রসুনের খোসাসহ ইত্যাদি আবর্জনা ফেলা বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। উল্লেখিত স্থানে জরুরী ভিত্তিতে ট্রাফিক পুলিশ ও পৌর কমিউনিটি ট্রাফিক পুলিশের মাধ্যমে সার্বক্ষনিক যানজট মুক্ত রাখা এবং টহলদানের ব্যবস্থা করার দাবী জানানো হয়। মৎস্য ব্যবসায়ীদের পক্ষে স্বারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সরওয়ার কামাল, মোহাম্মদ শফি, শাহাব উদ্দিন, মোবারক হোসেন, জিয়াউল হক, বদিউল আলম, আবু আহমেদ, শাহাদাৎ করিম, ওবাইদুল হোছাইন, বশির সওদাগর, নুরুল আবছার, জাকির সওদাগর, আব্দুর রহমান, বাদশা সওদাগর, কালু সওদাগরসহ প্রমুখ।

স্মারকলিপি প্রদানকালে ব্যবসায়ীরা উল্লেখিত বিষয়ে জনস্বার্থে নিরসনের নিমিত্তে তড়িৎ প্রয়োজনীয় যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য জেলা প্রশাসনের কাছে সহযোগিতা কামনা করেছেন।

সর্বশেষ সংবাদ

চট্টগ্রাম বিভাগীয় মহাসমাবেশ সফল করতে কক্সবাজার জেলা ছাত্রদলের প্রস্তুতি সভা

কক্সবাজার ও রামু উপজেলায় উন্নয়নের চমক দেখাতে চাই : এমপি কমল

শিলখালীতে বন্যা পরিস্থিতির উন্নতি

চকরিয়া প্রেসক্লাব সভাপতি’র নিম্ন আদালতে স্থায়ী জামিন লাভ

অবশেষে মিন্নিকে গ্রেফতার দেখালো পুলিশ

নালা-নর্দমা ও ড্রেনে দখল করে তৈরী করা অবৈধ স্থাপনা অপসারণ

উখিয়ার দোছড়ী খালে নড়বড়ে সাঁকোতে মৃত্যুর ঝুঁকি নিয়ে চলাচল

পেকুয়ায় বন্যা আক্রান্তদের জন্য হোপ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

আগামীকাল এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

রংপুরের পল্লী নিবাসে এরশাদের দাফন

অকার্যকর প্রতিষ্ঠানে পরিণত কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র

বন্যায় ডুবছে দক্ষিণ এশিয়া, নিহত শতাধিক

পরিবেশ, উপকূল ও মানুষের সুরক্ষা চাই

মহেশখালীর যত ঝুঁকি

মহেশখালীতে উন্নয়নের মহাযজ্ঞ

মারমেইড পিৎজা’র চাহিদা বাড়ছে

মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলার অনুমোদন

হাটহাজারীতে ছেলেধরা সন্দেহে ৩ ছিনতাইকারী গণধোলাইয়ের শিকার

সক্রিয় গরু চোর সিন্ডিকেট

সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভা