৩ বছর পর পেকুয়ায় আসছেন বিএনপি নেত্রী হাসিনা আহমেদ

মো: ফারুক,পেকুয়া :

দীর্ঘ ৩বছর পর এক রাতের জন্য পেকুয়াস্থ শ্বশুর বাড়ি সিকদার পাড়ায় আসছেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য সালাউদ্দিন আহমেদের স্ত্রী কেন্দ্রীয় বিএনপি’র প্রভাবশালী সদস্য চকরিয়া-পেকুয়ার সাবেক সাংসদ হাসিনা আহমেদ। এ নিয়ে নেতাকর্মীদের মাঝে ব্যাপক চাঞ্চল্যভাব দেখা দিয়েছে। সোমবার (৩০অক্টোবর) বিকালে তিনি পেকুয়ায় আসছেন এ খবরে উপজেলার বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীরা ব্যানার পোষ্টারসহ ফুলেল শুভেচ্ছায় সিক্ত করার জন্য পেকুয়াস্থ চৌমুহনীতে জড়ো হচ্ছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত তিনি পেকুয়ায় এসে না পৌঁছলেও রাত ১০টা থেকে সাড়ে ১০টায় এসে পৌঁছবেন বলে একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন।

জানা গেছে, বর্তমান কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সদস্য সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদের বাড়ি পেকুয়াস্থ সিকদার পাড়ায়। বিএনপি সরকার থাকাবস্থায় কক্সবাজার জেলায় ব্যাপক উন্নয়ন করায় বিএনপি’র নেতাকর্মী ও তাদের সমর্থকদের মাঝে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে তার। ১/১১ এর আগে মামলা জটিলতায় কারাবরণ করায় পরবর্তি নির্বাচন করতে না পারায় তার স্ত্রী হাসিনা আহমেদকে এই সংসদীয় আসনে প্রার্থী ঘোষনা করলে আ’লীগ প্রার্থীকে পরাজিত করে তিনি সাংসদ নির্বাচিত হন। পরে বিএনপি’র ভোট বর্জনে এ আসনে বিএনপি প্রার্থী না দেওয়ায় মহাজোটের প্রার্থী হিসাবে জাতীয় পার্টির মো: ইলিয়াস সাংসদ মনোনীত হন। এরই মাঝে সালাউদ্দিন আহমেদ ঢাকাস্থ বাসা থেকে গুম পরে ভারতের শিলিংয়ে থেকে উদ্ধার হয়ে বর্তমানে ওখানেই মামলা জটিলতায় অবস্থান করছেন। সেই গুম থেকে অদ্যবধি সালাউদ্দিন আহমেদের স্ত্রী হাসিনা আহমেদ চকরিয়া-পেকুয়ায় আসেননি। তেমন যোগাযোগও ছিলনা নেতাকর্মীদের সাথে। সর্বশেষ বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়া রোহিঙ্গাদের দেখতে কক্সবাজার আগমণ করলে হাসিনা আহমেদ তার সফর সঙ্গী হিসাবে কক্সবাজার আসেন। সোমবার এক রাতের জন্য পেকুয়াস্থ গ্রামের বাড়িতে অবস্থান করার পর মঙ্গলবার সকাল ৭টায় পেকুয়া ছাড়ার কথা রয়েছে বলে নেতাকর্মীরা জানিয়েছেন।

ছাত্রদল উপজেলা শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) এ্যাডভোকেট জাহেদ হোসেনের কাছে হাসিনা আহমেদের পেকুয়া ফেরা নিয়ে জানতে চাইলে বলেন, প্রিয় নেতা সালাউদ্দিন আহমেদ মামলা জটিলতায় ভারতে অবস্থান করা ও দেখভাল করায় নেত্রী হাসিনা আহমেদ পেকুয়ায় আসতে পারেনি। তিনি অনেক সমস্যার মাঝেও পেকুয়ায় আসছেন এই খবর আমাদের জন্য অনেক সুখবর। আমরা তাকে বরণ করার জন্য প্রস্তুত।

উপজেলা যুবদলের সি:সহ-সভাপতি পূর্বজোন বিএনপির আহ্বায়ক মাহাবুবুল করিম জানান, প্রিয় নেতার স্ত্রী হাসিনা আহমেদ একদিনের জন্য পেকুয়ায় আসলেও দলীয় নেতাকর্মীদের নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক করবেন। সালাউদ্দিন আহমেদের নির্দেশে নির্বাচন প্রস্তুতিসহ সাংগঠনিক বিষয়ে দিকনির্দেশনা দিবেন। সকাল ৭টায় তিনি পেকুয়া থেকে চলে যাবেন।

উপজেলা বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক ইউসুফ রুবেল বলেন, ইতিমধ্যে আমরা প্রিয় নেতা সালাউদ্দিন আহমেদ এর নির্দেশে সাংগঠনিক কার্যক্রম নিয়ে এগিয়ে যাচ্ছি। নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। প্রিয় নেতা হাসিনা আহমেদ দলীয় নেতাকর্মীদের যে নির্দেশনা দিবেন সেই মত আমরা এগিয়ে যাব।

উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো: ইকবাল হোছাইন বলেন, দীর্ঘদিন ধরে তিনি অনেক সমস্যার মধ্যে দিন কাটাচ্ছে। নেত্রীর সফর সঙ্গী হিসাবে কক্সবাজার আসায় তিনি পেকুয়ার গ্রামের বাড়িও দেখে যাচ্ছেন। দলীয় কোন দিক নির্দেশনা দিবেন কিনা জানিনা। তবে অনেকদিন পর নেত্রী হাসিনা আহমেদ পেকুয়ায় আসায় নেতাকর্মীরা উজ্জীবিত।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এসকে সিনহাকে চ্যালেঞ্জ বিচারকের

ম্যাচ সেরা মাহমুদউল্লাহ রিয়াদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল

দেশের হয়ে প্রথম ২৫০ মাশরাফির

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি পরিবারের ৩ জন খুন

কী হবে অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে?

চট্টগ্রামে ১লক্ষ ১৫ হাজার ইয়াবা উদ্ধার: গ্রেফতার-১

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য পরিমল পালের পরলোকগমন

ঈদগাঁও জনসভায় এমপি কমলের নেতৃত্বে যোগ দিয়েছে লাখো জনতা

সাংবাদিক সোহেলের ল্যাপটপ ও মোবাইল চুরির দায়ে আটক ১

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ