রোহিঙ্গাদের হাতে ত্রাণ তুলে দিলেন খালেদা জিয়া

প্রকাশ: ৩০ অক্টোবর, ২০১৭ ০৩:০৫

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজলকে সাথে নিয়ে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ তুলে দেন দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া।

ইমাম খাইর, সিবিএন:
মিয়ানমার থেকে নির্যাতিত হয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের হাতে ত্রাণ তুলে দিলেন বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।
সোমবার বেলা ১ টার দিকে উখিয়ার শফি উল্লাহকাটা ঢালা ক্যাম্পে ত্রাণ বিতরণ করেন।
এর আগে বিশাল গাড়ীর বহর নিয়ে ক্যাম্পে পৌঁছেন তিনি।
শফি উল্লাহকাটা ঢালা ক্যাম্পের পরে বালুখালী-২ তে ত্রাণ দেন খালেদা জিয়া।
এর আগে বিএনপির ৪৫ ট্রাক ত্রাণ সেনা বাহিনীর কাছে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। উখিয়া কলেজে নির্মিত সেনাবাহিনীর অস্থায়ী ক্যাম্পে ১‘শ সাড়ে সাত টন ত্রাণ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেন বিএনপির স্থায়ী কমিরি সদস্য মির্জা আব্বাস।
ত্রাণ বিতরণ শেষে বালুখালি পান বাজারে অবস্থিত ড্যাবের মেডিকেল ক্যাম্প পরিদর্শন ও আনুষ্ঠানিক উদ্বোধন করবেন খালেদা জিয়া।
ক্যাম্পে সন্তান সম্ভবা পাঁচ হাজার নারীকে প্রয়োজনীয় সামগ্রী, পাঁচ হাজার শিশুকে শিশুখাদ্য বিতরণ করবেন তিনি।
গত ১২ আগষ্ট থেকে ড্যাবের ওই ক্যাম্পে এ পর্যন্ত প্রায় দুই লাখ রোহিঙ্গাকে চিকিৎসাসেবা দেয়া হয়েছে। ড্যাব মহাসচিব ও বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এজেডএম জাহিদ হোসেনের নেতৃত্বে পরিচালিত ক্যাম্পে দক্ষ মেডিকেল টীম সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে।
উখিয়ার বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের নিজ হাতে ত্রাণ দিতে সোমবার সকাল ১১ টা বেজে ২০ মিনিটের দিকে হিলটপ সার্কিট হাউজ থেকে বের হন বিএনপি চেয়ারপারসন। নেত্রীর সঙ্গে ২০টির মতো গাড়ী রয়েছে।
বাকী আড়াই টন ত্রাণ উখিয়ার কয়েকটি রোহিঙ্গা ক্যাম্পে খালেদা জিয়া বিতরণ করবেন।
উখিয়ার ত্রাণ কার্যক্রম তদারক করছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপি সভাপতি সরওয়ার জাহান চৌধুরী। ত্রাণ বিতরণ শেষে বেগম জিয়া চট্টগ্রামের উদ্দেশ্যে হবেন।
রবিবার রাত ৮টার দিকে কক্সবাজার হিলটপ সার্কিট হাউজে পৌঁছেন খালেদা জিয়া। এসময় বিশাল একটি মিছিলও তার গাড়িবহরের সঙ্গে কক্সবাজার সার্কিট হাউস পর্যন্ত আসে।
এদিন দুপুর সোয়া বারোটার দিকে কক্সবাজারের উদ্দেশে চট্টগ্রামের সার্কিট হাউস ছাড়েন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এর আগে কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থীদের মধ্যে ত্রাণ বিতরণের উদ্দেশ্যে শনিবার ঢাকা ছাড়েন তিনি।
দীর্ঘ পাঁচ বছর পর বেগম জিয়ার আগমণকে ঘিরে পুরো শহরে উৎসবের আমেজ তৈরী হয়। নেত্রীকে কাছ পেয়ে উজ্জীবিত হয়ে ওঠে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
সফরে খালেদা জিয়ার সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ডঃ খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদুসহ আরও অনেক নেতা রয়েছেন।
সব কিছু সমন্বয় করছেন বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজল ও জেলা বিএনপির সভাপতি সাবেক হুইফ শাহজাহান চৌধুরী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •