বাহারছড়া নবজাগরণ সমিতির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

সিবিএন ডেস্ক :

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সমাজকল্যাণমূলক সংগঠন বাহারছড়া নবজাগরণ সমিতির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান সমিতির সভাপতি নুর মোহাম্মদের সভাপতিত্বে এবং শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় গত শনিবার বাহারছড়া পি.টি.আই সড়কস্থ সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রথম পর্বে সমিতি মিলনায়তনে মিলাদ ও দুআ মাহফিল বাহারছড়া জামে মসজিদের খতীব মাওলানা শফিউল আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ও কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল মনসুর ও উপজেলা সমাজসেবা অফিসার মনজুর মোর্শেদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবদুল মাবুদ রাজন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন যে, বর্তমান যারা শিক্ষার্থী তাঁদের নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে। পড়ালেখার পাশাপাশি দেশের সেবায় আত্মনিযোগ করতে হবে। তিনি আরো বলেন যে, বাহারছড়া নবজাগরণ সমিতি সদস্যের বাইরেও সমাজ ও দেশের কল্যাণে ভূমিকা রাখতে পারে। বর্তমান কমিটির সেদিকে নজর দেওয়া উচিত। এছাড়াও বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথি আবুল মনসুর, মনজুর মোর্শেদ, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ তারেক, সমিতির সহ-সভাপতি আবদুস সবুর, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ। অনুষ্ঠান শেষে কৃতী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

উল্লেখ্য যে, বাহারছড়া নবজাগরণ সমিতি দক্ষিণ চট্টগ্রাম অঞ্চলের প্রাচীনতম সমাজকল্যাণমূলক সংগঠন। ১৯৭২ সালে তৎকালীন শ্রমমন্ত্রী জহুর আহমদ চৌধুরীর অনুপ্রেরণায় কিছু উদ্যমী তরুণের হাত ধরে বাহারছড়া নবজাগরণ সমিতি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন হতেই এ সমিতি নানাবিধ কাজের মাধ্যমে এলাকাবাসীর কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। প্রতি বছরের ধারাবাহিকতায় এ বছরও এ সমিতি এস.এস.সি, জে.এস.সি ও পি.এস.সি পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রাখা শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করেছে।

সর্বশেষ সংবাদ

বনাঞ্চলের কাঠ পোড়ানো হচ্ছে ইটভাটায়

চলে গেলেন কবি আল মাহমুদ

১০২ জন ইয়াবাবাজ ২ লক্ষ ইয়াবাসহ আত্মসমর্পণ করবেন

এমপি আশেককে কালারমারছড়া ছাত্রলীগের নবনির্বাচিত নেতৃবৃন্দের শুভেচ্ছা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন কানিজ ফাতেমা

সম্মিলিত সাংস্কৃতিক জোটের একুশের অনুষ্ঠান ১৯, ২০, ২১ ফেব্রুয়ারি

মহেশখালীতে অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন দাবিতে গণসংযোগ

পেকুয়ায় চার প্রকল্পের উদ্বোধন করলেন এমপি জাফর আলম

জেলা টমটম মালিক ও টমটম গ্যারেজ মালিক সমিতির যৌথ সভা

রোহিঙ্গাদের সহায়তায় ৯২ কোটি ডলার চায় জাতিসংঘ

পালিয়ে থাকা ইয়াবা ব্যবসায়ীদের রক্ষা নাই -স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি প্রার্থীদের মামলার বিষয়ে বিব্রত নয় আওয়ামী লীগ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার-৭

উখিয়ার বনভুমিতে বহুতল ভবন নির্মাণ 

উখিয়ায় স্কেভেটর দিয়ে প্রকাশ্যে পাহাড় কর্তন! প্রশাসন নিরব

লোহাগাড়ার অসুস্থ মুক্তিযোদ্ধা জালালের শয্যাপাশে কেন্দ্রীয় আ.লীগ নেতা আমিন

চট্টগ্রামে মানবিক মেলা উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

হ্নীলায় বিজয় কাপ জুনিয়র ফুটবল টুর্ণামেন্ট সম্পন্ন

রাতভর বোমাতঙ্ক শেষে পাওয়া গেল বেগুন

শুভ জন্মদিন ‘সিবিএন’