বাহারছড়া নবজাগরণ সমিতির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

সিবিএন ডেস্ক :

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সমাজকল্যাণমূলক সংগঠন বাহারছড়া নবজাগরণ সমিতির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান সমিতির সভাপতি নুর মোহাম্মদের সভাপতিত্বে এবং শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় গত শনিবার বাহারছড়া পি.টি.আই সড়কস্থ সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রথম পর্বে সমিতি মিলনায়তনে মিলাদ ও দুআ মাহফিল বাহারছড়া জামে মসজিদের খতীব মাওলানা শফিউল আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ও কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল মনসুর ও উপজেলা সমাজসেবা অফিসার মনজুর মোর্শেদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবদুল মাবুদ রাজন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন যে, বর্তমান যারা শিক্ষার্থী তাঁদের নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে। পড়ালেখার পাশাপাশি দেশের সেবায় আত্মনিযোগ করতে হবে। তিনি আরো বলেন যে, বাহারছড়া নবজাগরণ সমিতি সদস্যের বাইরেও সমাজ ও দেশের কল্যাণে ভূমিকা রাখতে পারে। বর্তমান কমিটির সেদিকে নজর দেওয়া উচিত। এছাড়াও বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথি আবুল মনসুর, মনজুর মোর্শেদ, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ তারেক, সমিতির সহ-সভাপতি আবদুস সবুর, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ। অনুষ্ঠান শেষে কৃতী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

উল্লেখ্য যে, বাহারছড়া নবজাগরণ সমিতি দক্ষিণ চট্টগ্রাম অঞ্চলের প্রাচীনতম সমাজকল্যাণমূলক সংগঠন। ১৯৭২ সালে তৎকালীন শ্রমমন্ত্রী জহুর আহমদ চৌধুরীর অনুপ্রেরণায় কিছু উদ্যমী তরুণের হাত ধরে বাহারছড়া নবজাগরণ সমিতি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন হতেই এ সমিতি নানাবিধ কাজের মাধ্যমে এলাকাবাসীর কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। প্রতি বছরের ধারাবাহিকতায় এ বছরও এ সমিতি এস.এস.সি, জে.এস.সি ও পি.এস.সি পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রাখা শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করেছে।

সর্বশেষ সংবাদ

আষাঢ়েও বৃষ্টি নেই, পানি সংকটে কৃষিজমি ও খেত খামার

১০৩ টাকা খরচে পুলিশের কনস্টেবল নিয়োগ আজ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০ শতাংশও ব্যবহার হচ্ছেনা ল্যাপটপ প্রজেক্টর

মহেশখালীতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালন

নির্বাচনে জিততে হিন্দু হওয়ার খবর চেপে গিয়েছিলেন নুসরাত!

একজন রিক্সাওয়ালার সততা!

নজরুল চেয়ারম্যানের ছোট ভাই কাজল আর নেই

মাতারবাড়ী রাজঘাটের বৃদ্ধা আলম শাইরের ভাগ্য খুলে যেতে পারে!

ছবিটি তোলার পর ফোটোগ্রাফারের আত্মহত্যা!

ইংলিশদের হারিয়ে সেমিফাইনালে অস্ট্রেলিয়া

৩০ জুনের মধ্যে অবিতরণকৃত এনআইডি বিতরণের নির্দেশ

হজের ১ম ফ্লাইট বাংলাদেশ থেকেই, যাত্রা শুরু ৪ জুলাই

ইফা ডিজির ক্ষমতা খর্ব, স্বস্তিতে কর্মকর্তা-কর্মচারীরা

রোহিঙ্গা সমস্যা সমাধানে বেইজিং গঠনমূলক ভূমিকা রাখবে: প্রধানমন্ত্রীকে চীনের রাষ্ট্রদূত

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ জুলাইয়ের তৃতীয় সপ্তাহে

ডিআইজি মিজান সাময়িক বরখাস্ত

কক্সবাজারে ভারতীয় দূতাবাসের উদ্যোগে ৫ম আন্তর্জাতিক ইয়োগা দিবস পালিত

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৭৫ কোটি টাকার জমি উদ্ধার

পছন্দের কবরস্থানে চিরনিদ্রায় শায়িত এডভোকেট আমজাদ হোসেন

চট্টগ্রাম বিভাগকে ফিস্টুলামুক্ত করার দায়িত্ব পেলো হোপ ফাউন্ডেশন