বাহারছড়া নবজাগরণ সমিতির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

সিবিএন ডেস্ক :

কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সমাজকল্যাণমূলক সংগঠন বাহারছড়া নবজাগরণ সমিতির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান সমিতির সভাপতি নুর মোহাম্মদের সভাপতিত্বে এবং শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ খোরশেদ আলমের সঞ্চালনায় গত শনিবার বাহারছড়া পি.টি.আই সড়কস্থ সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রথম পর্বে সমিতি মিলনায়তনে মিলাদ ও দুআ মাহফিল বাহারছড়া জামে মসজিদের খতীব মাওলানা শফিউল আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে প্রতিষ্ঠবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি কক্সবাজার জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ও কক্সবাজার পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল মনসুর ও উপজেলা সমাজসেবা অফিসার মনজুর মোর্শেদ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবদুল মাবুদ রাজন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন যে, বর্তমান যারা শিক্ষার্থী তাঁদের নিজেদের দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে। পড়ালেখার পাশাপাশি দেশের সেবায় আত্মনিযোগ করতে হবে। তিনি আরো বলেন যে, বাহারছড়া নবজাগরণ সমিতি সদস্যের বাইরেও সমাজ ও দেশের কল্যাণে ভূমিকা রাখতে পারে। বর্তমান কমিটির সেদিকে নজর দেওয়া উচিত। এছাড়াও বক্তব্য প্রদান করেন বিশেষ অতিথি আবুল মনসুর, মনজুর মোর্শেদ, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ তারেক, সমিতির সহ-সভাপতি আবদুস সবুর, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ। অনুষ্ঠান শেষে কৃতী শিক্ষার্থীদের সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

উল্লেখ্য যে, বাহারছড়া নবজাগরণ সমিতি দক্ষিণ চট্টগ্রাম অঞ্চলের প্রাচীনতম সমাজকল্যাণমূলক সংগঠন। ১৯৭২ সালে তৎকালীন শ্রমমন্ত্রী জহুর আহমদ চৌধুরীর অনুপ্রেরণায় কিছু উদ্যমী তরুণের হাত ধরে বাহারছড়া নবজাগরণ সমিতি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন হতেই এ সমিতি নানাবিধ কাজের মাধ্যমে এলাকাবাসীর কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। প্রতি বছরের ধারাবাহিকতায় এ বছরও এ সমিতি এস.এস.সি, জে.এস.সি ও পি.এস.সি পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রাখা শিক্ষার্থীদের সম্মাননা প্রদান করেছে।

সর্বশেষ সংবাদ

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী

ইসলামাবাদ থেকে অস্ত্রসহ যুবক গ্রেফতার

#METOO নারীর ভয়ঙ্কর কষ্টের কথা

সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

৫২টি নভেম্বর পেরিয়ে ৫৩তে পদার্পণ চবির

মনোনয়ন আবেদন বিক্রি করে বিএনপি আ’লীগের আয় ২৬ কোটি টাকা

হিজড়াদের ৮ বিভাগে ৮টি সংরক্ষিত আসন দাবী

৩০ নভেম্বরের মধ্যে বিনা জরিমানায় আয়কর রিটার্ন জমা দেয়া যাবে

চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল স্লিপওয়ে নির্মাণ শুরু

স্কুল,কলেজ ফাঁকি দিয়ে শিক্ষার্থীরা কি করে দেখার আহবান মেয়র নাছিরের

পল্টন থানার তিন মামলায় মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের আগাম জামিন

মহেশখালীতে বন্দুক ও কাতুর্জসহ মানবপাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়া থানার আধুনিক দৃষ্টি নন্দন ভবন উদ্বোধন করলেন আইজিপি

অধ্যক্ষ আবদুল হক একটানা তিনবার সেরা প্রতিষ্ঠান প্রধান হলেন

প্রাথমিকে ‘কমন প্রশ্নে’ সহজ পরীক্ষা

আবদুর রহমান বদি কি নির্বাচন করতে পারবেন ?

পুলিশের আইজি এখন কক্সবাজারে

খরুলিয়ায় পিক-আপ সিএনজি ও বাসের ত্রিমুখী সংঘর্ষ

টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত