নাইক্ষ্যংছড়িতে বিজিবির মতবিনিময় সভা

হাফিজুল ইসলাম চৌধুরী :

রাতে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পারাপার, হত্যা, ওপার থেকে এপারে অবৈধ কাঠ, গবাদিপশু আনা ও মাদক পাচার থেকে সবাইকে বিরত থাকার আহবান জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নাইক্ষ্যংছড়ি ৩১ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মো.আনোয়ারুল আযীম। তিনি রোববার (২৯ অক্টোবর) দুপুরে ব্যাটালিয়ন সদরে আয়োজিত মতবিনিময় সভায় এ আহবান জানান।

৩১ ব্যাটালিয়নের অধিনায়ক বলেন, সমস্ত অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে স্থানীয়দের আন্তরিক সহযোগিতা দরকার। সূর্যাস্তের পর সীমান্তের শূণ্যরেখায় যাওয়া যাবে না। কারণ রাতে যেকোন মুহুর্তে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এ ক্ষেত্রে আগের জারিকৃত আইন মেনে চলতে হবে। আইন ভঙ্গ করলে ব্যবস্থা নেওয়া হবে।

এসময় ৩১ বিজিবির মেজর শাহরিয়ার জে.আরফাত, ক্যাপটেন জুনায়েদ হোসেন, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) তসলিম ইকবাল চৌধুরী, দোছড়ি ইউপি চেয়ারম্যান মো.হাবিবুল্লাহ, কচ্ছপিয়া ইউপি চেয়ারম্যান আবু মো.ইসমাঈল নোমন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা মাঈনুদ্দিন খালেদ, প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.আবুল বাশার নয়ন বক্তব্য দেন।

সভায় নাইক্ষ্যংছড়ি এবং রামুর গর্জনিয়া ও কচ্ছপিয়া ইউনিয়নের বিভিন্ন স্থরের জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ী ও স্থানীয় নানা শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।