cbn  

প্রেস বিজ্ঞপ্তি :

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, উপকূলে মাদক তথা ইয়াবা,সন্ত্রাস,ডাকাতি ইভটিজিং প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে কমিউনিটি পুলিশিং ব্যবস্থার গুরুত্ব অপরিসীম। দ্বীপাঞ্চল সহ সারা দেশে সার্বিক উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী প্রয়োজনীয় যুগপযোগী সিদ্ধান্ত নেয়ায় বাংলাদেশ এখন আধুনিক বিশ্বে পা রেখেছে। ইতেমধ্যে কুতুবদিয়ায় যা উন্নয়ন হয়েছে তা বিগত ২০ বছরেও হয়নি। অভিলম্বে নির্মিত হবে স্থায়ী বেড়ীবাঁধ। কুতুবদিয়ার প্রধান সড়কের ৮ কিলোমিটার সংস্কার কাজ শুরু হবে শীঘ্রই। তিনি গতকাল শনিবার (২৮ অক্টোবর) কুতুবদিয়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে এবং কৈয়ারবিল বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন। সকাল ১১ টায় কুতুবদিয়া থানা কম্পাউন্ডে কমিউনিটি পুলিশিং কুতুবদিয়া শাখা আয়োজিত অনুষ্ঠানে তিনি আরো বলেন কুতুবদিয়ায় ডিজিটাল রূপান্তরিত সৌর বিদ্যূতের বিশেষ বরাদ্ধ সহ ব্যাপক উন্নয়নের কর্ম-কান্ডও তিনি তুলে ধরেন।

কমিউনিটি পুলিশিং কুতুবদিয়া থানা শাখার সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদৌস, জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক খোরশেদ আলম কুতুবী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরেঙ্গজেব মাতবর, জেলা পরিষদ সদস্য মাষ্টার আহমদ উল্লাহ, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ছৈয়দা মেহেরুন নেছা, কুতুবদিয়া সরকারি কলেজ অধ্যক্ষ নুরুচছাফা, কুতুবদিয়া মহিলা কলেজ অধ্যক্ষ নুরুল আলম, মহেশখালী পূজা উদযাপন কমিটির সভাপতি আওয়ামী লীগ নেতা ব্রজগোপাল ঘোষ, লেমশীখালী ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেজাউল করিম, কমিউনিটি পুলিশিং উপজেলা শাখার সহ-সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী, সাধাপরণ সম্পাদক মন্জুর আলম ও প্রচার সম্পাদক আরিফুল ইসলাম প্রমূখ।

এ ছাড়া বড়ঘোপ ইউনিয়ন আ‘লীগের সভাপতি মেম্বার আবুল কালাম, আলী আকবর ডেইল ইউনিয়ন শাখার সভাপতি জাহাঙ্গীর আলম সিকদার, মহেশখালী পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক প্রণব কুমার দে, মহেশখালী উপজেলা যুবলীগের আহবায়ক সাজেদুল করিম, যুগ্ম আহবায়ক এডঃ শেখ কামাল, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন লিটন, আরিফুল ইসলাম, জেলা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক সরওয়ার কাইছার ছিদ্দিকী সোহলে, জেলা শ্রমিক লীগের ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক খোরশেদ আলম, বড়মহেশখালী ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ শাহজাহান, উপজেলা ছাত্রলীগের সভাপতি খোরশেদ আলম, সহ-সভাপতি এস.কে.এস রণি, সাধারণ সম্পাদক মিজবাহুর রহমান তুহিন সহ আ‘লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়েরর নেতা-কর্মী, পেশাজীবি, সাংবাদিক,শিক্ষক- শিক্ষাথী এবং থানার পুলিশের কর্মকতা-সদস্যগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন ক্বারী মোহাম্মদ ফারুক, গীতা পাঠ করেন দীপন শীল । অনুষ্ঠানটি পরিচালনা করেন মাষ্টার মো. ইউছুফ এবং স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি রেজাউল করিম। এর আগে প্রধান অতিথি আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন করেন ও একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হন। অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বিশেষ অবদানের জন্য শাখা সভাপতি রেজাউল করিম ও থানার এস,আই বদিউল আলমকে পুরুষ্কার স্বরূপ সনদ ও ক্রেস্ট প্রদান করেন।

বেলা ২টায় তিনি বড়ঘোপ ইউনিয়নের শ্রী শ্রী জগন্নাত মন্দিরের নির্মাণ কাজের উদ্বোধন করেন। বিকাল ৩টায় বড়ঘোপ অন্নকোট মহোৎসবে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন। এতে বিশেষ অতিথি ছিলেন কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ দিদারুল ফেরদৌস ও হিন্দু ধর্মীয় ট্রাস্ট্রি বোর্ডের সদস্য অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন।

বিকাল ৫টায় তিনি কৈয়ারবিল বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন। পরিষদের সভাপতি সভাপতি মনিরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদ খোরশেদ আলম কুতুবী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাবেক চেয়ারম্যান সিরাজদৌল্লাহ, সাবেক চেয়ারম্যান আজমগীর মাতবর ও আরিফুল ইসলাম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •