উখিয়ায় রোহিঙ্গাদেরকে দেখতে আসছেন খালেদা,নেতাকর্মীরা উজ্জীবিত

ফারুক আহমদ, উখিয়া ॥

মিয়ানমারে সেনাবাহিনীর বর্বরোচিত নিপড়ন ও হত্যাযজ্ঞের শিকার হয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া বিপন্ন রোহিঙ্গাদেরকে দেখতে ও তাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করতে আগামী সোমবার উখিয়ায় আসছেন বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তাঁর এ সফর কে ঘিরে পুরো জেলা জুড়ে নেতাকর্মীরা বেশ উজ্জেবিত। দেখা দিয়েছে আনন্দ উচ্ছ্বাস। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সফর করতে জেলা বিএনপি ও অঙ্গসংগঠন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন বলে জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী।

এদিকে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া রোহিঙ্গাদেরকে দেখতে ও ত্রাণ বিতরণের নির্ধারিত স্থান ও সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য কেন্দ্রীয় বিএনপির ত্রাণ বিতরণ সম্বনয়ক গতকাল শনিবার সকাল ১১টায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী, কক্সবাজার সদর আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সোলতান মাহমুদ চৌধুরী।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গত শনিবার সকাল ১১টায় গুলশানের কার্যালয় থেকে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে। ৪ দিন সফর শেষে ১ নভেম্বর তিনি ঢাকায় ফিরবেন।

বিএনপির সাবেক মন্ত্রী মির্জা আব্বাস, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খাঁন, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সভানেত্রী আফরোজা মির্জাসহ জেলা ও উপজেলা বিএনপির নেতৃবৃন্দরা বালুখালী, হাকিম পাড়া ও ময়নার ঘোনা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস জানান, দেশনেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া নির্যাতিত রোহিঙ্গাদের কে সমবেদনা ও সহানুভুতি জানাতে এবং তাদের মাঝে ত্রাণ বিতরণ করতে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শনে আসছেন। এটা কোন রাজনৈতিক সফর নয়। তাই এখানে রাজনৈতিক করার প্রশ্নেই আসে না। স্থায়ী কমিটির অপর সদস্য নজরুল ইসলাম খাঁন বলেন, বিশাল ত্রাণের বহর নিয়ে রোহিঙ্গাদের সাহায্যার্তে বিএনপির চেয়ারপার্সনের এ সফর। বিএনপির পক্ষ থেকে ইতিমধ্যে একাধিকবার রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ সহ টিউবওয়েল ও স্যানেটারি ল্যান্ট্রিন স্থাপন করা হয়েছে।

এদিকে জেলা বিএনপি সহ উখিয়া উপজেলা বিএনপি এবং অঙ্গসংগঠন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়াকে বরণ করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। পুরো সড়ক জুড়ে রং-বেরংয়ের ব্যানার ফেস্টুন ও বিলবোর্ড টাঙ্গানো হয়েছে। নেতাকর্মীরাও বেশ উজ্জেবিত।

জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী সাংবাদিকদের জানান, ১শত ১০ মেট্টিকটন বিশাল ত্রাণ সামগ্রী নিয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সোমবার সকালে রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শনে আসছেন। এছাড়াও ৩০ হাজারের অধিক পরিবারের জন্য শিশু খাদ্য ও সাথে রয়েছে। উখিয়া উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী সাংবাদিকদের বলেন, দেশনেত্রী নির্যাতিত রোহিঙ্গাদেরকে দেখতে এবং তাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করবেন। কোন রাজনৈতিক কর্মসূচী আমরা নেয় নিই।

 

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ফাইভ-জি মোবাইল নেটওয়ার্কে বিকিরণের ঝুঁকি বেশি?

রাখাইনে এখনো থামেনি সেনা ও মগের বর্বরতা

জাতীয় ঐক্য নিয়ে অস্বস্তিতে আ’লীগ

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরে প্রাধান্য পাচ্ছে রোহিঙ্গা ইস্যু

সাকা চৌধুরীর কবরের ‘শহীদ’ লেখা নামফলক অপসারণ করলো ছাত্রলীগ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের

রোহিঙ্গা শিশুদের শিক্ষায় ২০০ কোটি টাকা অনুদান বিশ্বব্যাংকের

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন

উখিয়ার একজন অনন্য কারুকাজ শিল্পী প্রমোতোষ বড়ুয়া

বিশ্বে অাজ মুসলিমরা এত বেশি নির্যাতিত কেন?

নাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের