লোহাগাড়ায় কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

জাহেদুল ইসলাম, লোহাগাড়া:
চট্টগ্রামের লোহাগাড়ায় ২৮ অক্টোবর সকালে আমিরাবাদ বটতরী মোটর স্টেশনে সকালে লোহাগাড়া থানা কমিউনিটি পুলিশিং এর উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালী শেষে উপজেলার সিটিজেন পার্ক কমিউনিটি সেন্টার চত্বরে সমাবেশ অনুষ্টিত হয়।

“পুলিশ জনতা, জনতাই পুলিশ”। আমরা মাদক ও জঙ্গী দমনে অঙ্গীকারাবদ্ধ। এই প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম। লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজাহান পিপিএম (বার)’র সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন লোহাগাড়া থানা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক ও দক্ষিণ জেলা আওয়ামীলীগের প্রভাবশালী সদস্য এবং চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল। চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ আবদুল জলিলের সঞ্চলনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থি ছিলেন লোহাগাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলানা নুরুল আবছার চৌধুরী, লোহাগাড়া থানা কমিউনিটি পুলিশিং-এর সিপিও এসআই সোহরাওয়ার্দী (সরওয়ার),  চুনতি ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদীন জনু কোম্পানী, লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান এম.ডি জুনাইদ চৌধুরী, কলাউজান ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এম.এ ওয়াহেদ, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)  রফিকুল ইসলাম চৌধুরী। এছাড়া লোহাগাড়ার কর্মরত সাংবাদিকবৃন্দ, থানায় কর্মরত সকল অফিসারবৃন্দ, উপজেলার বিভিন্ন ইউপির মেম্বারবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সমাবেশে উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, মাদক,সন্ত্রাস ও ইভটিজিং একটি সামাজিক ব্যাধী। এসব সামাজিক ব্যাধি প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এলাকায় সন্ত্রাস, মাদক, নারী নির্যাতন ও বাল্য বিবাহ ও ইভিটিজিং বন্ধে কমিউনিটি পুলিশিং গুরুত্বপুর্ণ ভূমিকা রাখবে।

অনুষ্ঠান শেষে কমিউনিটি পুলিশিং-এ গুরুত্বপূর্ণ অবদান রাখায় চট্টগ্রাম জেলার মাননীয় পুলিশ সুপার নুর আলম মিনা কর্তৃক সম্মাননা ক্রেষ্টটি  চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক আলহাজ্ব আনোয়ার কামালকে তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহবুব আলম ও লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহজাহান পিপিএম(বার)।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে জলবসন্ত রোগের প্রাদুর্ভাব

টেকনাফে ইয়াবাসহ রামুর নুর আটক

পেকুয়া বিএনপির ১১ নেতাকর্মী কারাগারে

চবি ছাত্রের কোটি টাকা উৎস ইয়াবা ব্যবসা!

মিয়ানমার সেনাবাহিনীর নতুন আতঙ্ক আরাকান আর্মি

মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

চট্টগ্রামে কাভার্ড ভ্যান চাপায় কলেজছাত্রীর মৃত্যু

২৭ ফেব্রুয়ারি বন্ধ হচ্ছে ৭ দিনের নিচের নেট প্যাকেজ

পেঁপে চাষে ভাগ্য বদল!

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে চলছে চাঁন্দেরঘোনা প্রাথমিক বিদ্যালয়

পেকুয়ায় পুকুরে পড়ে দুই সন্তানের জননীর মৃত্যু

উচ্ছেদ আতঙ্কে পশ্চিম বাহারছড়ার ৫০০ পরিবার

পেকুয়ার চেয়ারম্যান ওয়াসিমসহ ৭জন কারাগারে

জীবনে সফল হতে চান? আজ থেকেই পবিত্র কোরআনের চার পরামর্শ মেনে চলুন

প্রাথমিক-ইবতেদায়ির বৃত্তির ফল মার্চের প্রথম সপ্তাহে

আইসিসির নতুন প্রধান নির্বাহী ভারতীয় মানু সনি

জামায়াতের মনোযোগ সংগঠনে

কী ঘটতে যাচ্ছে ব্রিটেনে?

বদলে গেছে ফারজানা ব্রাউনিয়ার জীবন

আত্মসমর্পণ করতে যাচ্ছে বদির ভাই ও স্বজনেরা