সিবিএন:
রোহিঙ্গাদের ত্রাণ দিতে আগামী ২৯ অক্টোবর বিএনপির চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কক্সবাজার আগন সফল করতে প্রস্তুত সভা করেছে জেলা বিএনপি।
জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকালে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক এমপি লুৎফুর রহমান কাজল।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্নাসহ পৌরসভা, বিভিন্ন উপজেলা, ইউনিয়নের বিএনপি-অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় বেগম জিয়ার সফর উপলক্ষে ৬টি উপ-কমিটি গঠন করা হয়। কমিটিগুলো হলো- অভ্যর্থনা উপ-কমিটি, শৃঙ্খলা উপ-কমিটি, আপ্যায়ন উপ-কমিটি, অর্থ উপ-কমিটি, মিডিয়া উপ-কমিটি এবং ত্রাণ উপ-কমিটি। জেলা বিএনপির শীর্ষস্থানীয় নেতারা কমিটিগুলোর তত্ত্বাবধান করবেন।
সভায় চকরিয়ার বরইতলী থেকে শুরু করে জেলা প্রতিটি এলাকায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ব্যাপক সংবধিত করার প্রস্তুতি নেয়া হয়েছে। নির্দেশনা দেয়া হয়েছে জেলার ১৪টি সাংগঠনিক ইউনিটকে।
উল্লেখ্য, খালেদা জিয়া ২৯ অক্টোবর সকাল ১০ টায় সড়ক পথে চট্টগ্রাম থেকে কক্সবাজার এর উদ্দেশ্যে রওয়ানা দিবেন। জেলার প্রবেশদ্বার বরাইতলীয় এলাকায় তাকে অভ্যর্থনা জানাবে বকরিয়া ও পেকুয়া বিএনপি। এরপর উখিয়ায়-টেকনাফের প্রায় ১০ হাজার রোহিঙ্গাকে ত্রাণ দিবেন।