ইসলামপুরে হালনাগাদ ছবি ও নিবন্ধন কাজ শুরু

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও:
ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৭ এর আওতায় ইউনিয়ন পরিষদে আনুষ্ঠানিকভাবে ছবি তোলা ও নিবন্ধনের কার্যক্রম শুরু হয়। এ উপলক্ষ্যে ২৬ অক্টোবর সকালে পরিষদ প্রাঙ্গনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কক্সবাজার সদর উপজেলা পরিষদ আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নিবন্ধন অফিসার শিমুল শর্মার সভাপতিত্বে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আবুল কালাম। অত্র ইউনিয়নের ৪৮০ জন নারী-পুরুষকে ভোটার তালিকায় অন্তর্ভূক্তির মাধ্যমে এ কার্যক্রমের সূচনা হয়। এতে অন্যদের মধ্যে ইউপি সদস্য-সদস্যা, আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিসহ এলাকার নতুন ভোটার ও জনসাধারণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ৭ নভেম্বর পর্যন্ত নির্ধারিত রেজিষ্ট্রেশন কেন্দ্রে বাদপড়া ভোটারসহ নতুন তালিকাভূক্ত ভোটারদের নিবন্ধন করা হবে। কক্সবাজার পৌরসভাসহ সদর উপজেলার ১০ ইউনিয়নে নির্দিষ্ট তারিখে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত উদ্যোগে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মা জানান, উক্ত কার্যক্রমে সহায়তাকল্পে ইউনিয়ন পরিষদ চৌকিদার ও দফাদারদের বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশনা মোতাবেক সংশ্লিষ্ট ইউনিয়ন ও রেজিষ্ট্রেশন কেন্দ্রে ১দিনের জন্য নিয়োগ করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিস ঘোষিত সময়সূচীমতে ২৭ অক্টোবর ইসলামপুর ইউপি, ২৮ ও ২৯ অক্টোবর ঈদগাঁও হাইস্কুলে ঈদগাঁও ও জালালাবাদ, ৩০ অক্টোবর পোকখালী ইউপি, ৩১ অক্টোবর ভারুয়াখালী ইউপি, ১ নভেম্বর পিএমখালী ইউপি, ২ নভেম্বর চৌফলদন্ডী ইউপি, ৩ নভেম্বর খুরুশকুল ইউপি, ৪ নভেম্বর ঝিলংজা ইউপি, ৫ নভেম্বর কক্স সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ে কক্সবাজার পৌরসভার ১ থেকে ৫নং ওয়ার্ড, ৬ নভেম্বর একই ভেন্যুতে পৌর ৬ থেকে ১০ নং ওয়ার্ড এবং ৭ নভেম্বর ১১ থেকে ১২নং ওয়ার্ড ও উপজেলার সকল বাদপড়া ভোটারদের রেজিষ্ট্রেশন করানো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন জানান, আগামী বছর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন বাংলাদেশের উদ্যোগে চলমান নিবন্ধন কার্যক্রমের আওতায় উপজেলা নির্বাচন অফিসের ব্যবস্থাপনায় এ কার্যক্রমে সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা একান্ত প্রয়োজন। ইউপি চেয়ারম্যান আবুল কালাম বলেন, ১ম দিনে তার ইউনিয়নে বিপুল সংখ্যক নতুন ভোটার ছবি তোলা ও নিবন্ধনের কার্যক্রমে উৎসাহ-উদ্দীপনার সাথে সাড়া দিয়েছেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

‘অবৈধ উপায়ে অর্জিত টাকায় ‘আয়কর’ দিয়ে রেহাই মিলবেনা’

অর্ন্তজালের জনপ্রিয়তা এবং নৈতিকতা

‘স্বেচ্ছায়’ ফিরলেই প্রত্যাবাসন: কমিশনার

সেনা মোতায়েন ভোটের দুই থেকে দশদিন আগে: ইসি সচিব

প্রস্তুত প্রত্যাবাসন ঘর, দুপুরে ফিরছে রোহিঙ্গারা

শরিকদের ৬০ আসন ছাড়তে পারে আ.লীগ

বিয়ের আনুষ্ঠানিকতা সারলেন দীপিকা-রণবীর

যেভাবে প্রস্তুতি নিচ্ছে জামায়াতে ইসলামী

নায়ক হয়ে এসে ভিলেন হিসেবে দেশ কাঁপিয়েছিলেন রাজীব

নায়িকাকে জোর করে প্রকাশ্যে চুমু খেলেন অভিনেতা

মনোনয়নে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না : শেখ হাসিনা

অসুখী হতাশা বাড়াচ্ছে স্মার্টফোন

ফিরতে চান না রোহিঙ্গারা, প্রত্যাবাসনে অনিশ্চয়তা

রোহিঙ্গা প্রত্যাবাসনে মন্ত্রণালয়ের চূড়ান্ত সম্মতি

নয়াপল্টনে পুলিশের ওপর হামলা ও গাড়ি পোড়ানোর ঘটনায় ৩ মামলা

বিএনপির তান্ডবের প্রতিবাদে চবি ছাত্রলীগের বিক্ষোভ

মহেশখালীতে মামলা গোপন করে আসামী চালান

কৃষক লীগের সহসভাপতি বিএনপিতে

বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছেনা !

ওয়ালটন বীচ ফুটবল: বৃহস্পতিবার ফাইনালে লড়বে ইয়ং মেন্স ক্লাব বনাম ফুটবল ক্লাব