ইসলামপুরে হালনাগাদ ছবি ও নিবন্ধন কাজ শুরু

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও:
ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম ২০১৭ এর আওতায় ইউনিয়ন পরিষদে আনুষ্ঠানিকভাবে ছবি তোলা ও নিবন্ধনের কার্যক্রম শুরু হয়। এ উপলক্ষ্যে ২৬ অক্টোবর সকালে পরিষদ প্রাঙ্গনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কক্সবাজার সদর উপজেলা পরিষদ আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নিবন্ধন অফিসার শিমুল শর্মার সভাপতিত্বে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আবুল কালাম। অত্র ইউনিয়নের ৪৮০ জন নারী-পুরুষকে ভোটার তালিকায় অন্তর্ভূক্তির মাধ্যমে এ কার্যক্রমের সূচনা হয়। এতে অন্যদের মধ্যে ইউপি সদস্য-সদস্যা, আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিসহ এলাকার নতুন ভোটার ও জনসাধারণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ৭ নভেম্বর পর্যন্ত নির্ধারিত রেজিষ্ট্রেশন কেন্দ্রে বাদপড়া ভোটারসহ নতুন তালিকাভূক্ত ভোটারদের নিবন্ধন করা হবে। কক্সবাজার পৌরসভাসহ সদর উপজেলার ১০ ইউনিয়নে নির্দিষ্ট তারিখে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৫টা পর্যন্ত উদ্যোগে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাচন অফিসার শিমুল শর্মা জানান, উক্ত কার্যক্রমে সহায়তাকল্পে ইউনিয়ন পরিষদ চৌকিদার ও দফাদারদের বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশনা মোতাবেক সংশ্লিষ্ট ইউনিয়ন ও রেজিষ্ট্রেশন কেন্দ্রে ১দিনের জন্য নিয়োগ করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিস ঘোষিত সময়সূচীমতে ২৭ অক্টোবর ইসলামপুর ইউপি, ২৮ ও ২৯ অক্টোবর ঈদগাঁও হাইস্কুলে ঈদগাঁও ও জালালাবাদ, ৩০ অক্টোবর পোকখালী ইউপি, ৩১ অক্টোবর ভারুয়াখালী ইউপি, ১ নভেম্বর পিএমখালী ইউপি, ২ নভেম্বর চৌফলদন্ডী ইউপি, ৩ নভেম্বর খুরুশকুল ইউপি, ৪ নভেম্বর ঝিলংজা ইউপি, ৫ নভেম্বর কক্স সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ে কক্সবাজার পৌরসভার ১ থেকে ৫নং ওয়ার্ড, ৬ নভেম্বর একই ভেন্যুতে পৌর ৬ থেকে ১০ নং ওয়ার্ড এবং ৭ নভেম্বর ১১ থেকে ১২নং ওয়ার্ড ও উপজেলার সকল বাদপড়া ভোটারদের রেজিষ্ট্রেশন করানো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন জানান, আগামী বছর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশন বাংলাদেশের উদ্যোগে চলমান নিবন্ধন কার্যক্রমের আওতায় উপজেলা নির্বাচন অফিসের ব্যবস্থাপনায় এ কার্যক্রমে সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতা একান্ত প্রয়োজন। ইউপি চেয়ারম্যান আবুল কালাম বলেন, ১ম দিনে তার ইউনিয়নে বিপুল সংখ্যক নতুন ভোটার ছবি তোলা ও নিবন্ধনের কার্যক্রমে উৎসাহ-উদ্দীপনার সাথে সাড়া দিয়েছেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

হিফজুল কুরআন প্রতিযোগিতায় দারুল আরক্বমের দুই ছাত্রের কৃতিত্ব

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন সালমান এফ রহমান

রাখাইনে আবারো সঙ্ঘাতের শঙ্কা, জাতিসঙ্ঘ দূতের সফর স্থগিত

কী হচ্ছে তাবলীগ জামাতের অভ্যন্তরে? সমস্যার সমাধান ভারতে?

সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই

থেরেসার ব্রেক্সিট চুক্তি পার্লামেন্টে প্রত্যাখ্যান

কেনিয়ায় জঙ্গি হামলায় নিহত ১১

ধুলায় ধূসর রামু কলেজ গেইট, দুর্ভোগ পথচারী ও শিক্ষার্থীদের

পেকুয়া প্রেসক্লাব সভাপতি ছফওয়ানুলকে মিথ্যা মামলায় আসামি,সাংবাদিকদের নিন্দা

প্রবাসের মাটিতে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন ক্রীড়াবিদ তৌহিদ

চকরিয়া-পেকুয়ার সকল শিক্ষাপ্রতিষ্ঠানকে আধুনিক পাঠশালায় পরিণত করা হবে

কালারমারছড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের উপজেলা প্রশাসনের ঢেউটিন বিতরণ

ব্যবসায়ীদের সদাচারী হতে বললেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন

পর্যটক বেড়েছে ইনানী বীচে

দৈনিক মানবকন্ঠ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদকের মৃত্যুতে নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের শোক

সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীদের ৩০ জানুয়ারীর মধ্যে আত্মসমর্পণের নির্দেশ মেয়র মুজিবের

প্রাথমিকের শিক্ষকদের সন্তানকে কিন্ডার গার্টেনে ভর্তিতে মানা

ফের প্রধানমন্ত্রীর উপদেষ্টা জয়

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা শুরু ১৫ মার্চ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার ২২