রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী মহান কাজ করেছেন -পরিবেশ ও বন মন্ত্রী

ইমাম খাইর, সিবিএন:
মানবতা বিবেচনায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহান কাজ করেছেন বলে মন্তব্য করেন জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান এবং পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। তিনি বলেন, যে মুহুর্তে রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়েছে সে মুহুর্তে বিকল্প উপায় ছিলনা। রোহিঙ্গারা আশ্রয় না পেলে ঝোঁপঝাঁড় ও নাফ নদীতে লাশ পড়তো।
বুধবার (২৫ অক্টোবর) দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে পরিবেশ ও বন মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন। তিনি আরো বলেন, রোহিঙ্গাদের ওপর মিয়ানমারের সরকার যে অমানবিক আচরণ করছে তা বিশ্বসভ্যতাকে হার মানিয়েছে। বর্বর আচরণে আমরা স্বম্ভিত।
রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার কারণে বন উজাড় ও পরিবেশ নষ্ট হচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এই মুহুর্তে এই বিষয়ে কথা বলা ঠিক হবেনা। কারণ মিয়ানমারের সহিংসতার ঘটনায় আমাদের দেশের পরিবেশের যেমন ক্ষতি হয়েছে তাদেরও অনেক ক্ষতি হয়েছে। এ সময় তিনি রোহিঙ্গা শিবিরে সেনা মোতায়েনের ফলে ত্রাণ বিতরণসহ সকল কাজে সুন্দর ও সুশৃঙ্খল পরিবেশের প্রশংসা করেন। এ জন্য সেনা বাহিনীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান।
পরিবেশ ও বন মন্ত্রী বুধবার সকাল ১০ টায় সড়ক পথে রোহিঙ্গা শিবির পরিদর্শনে যান। সেখানে প্রায় দেড় ঘন্টা সময় কাটান। এ সময় খোঁজ খবর নেন রোহিঙ্গাদের খাবার, স্যানিটেশন, চিকিৎসাসেবার। মন্ত্রীর সফরসঙ্গি হিসেবে ছিলেন জাতীয় পার্টির (জেপি)র প্রেসিডিয়াম সদস্য, সাবেক এএমপি ও কক্সবাজার জেলা পরিষদের প্রথম চেয়ারম্যান এএইচ সালাহউদ্দিন মাহমুদ।
জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু উখিয়ার রোহিঙ্গা শিবির পরিদর্শন শেষে টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প/বসতি এবং ক্ষতিগ্রস্ত বনাঞ্চল পরিদর্শন করেন। দুপুরে টেকনাফ বন বিভাগের রেস্ট হাউজে মধ্যাহ্নভোজে অংশ নেন। এ সময় চট্টগ্রাম বিভাগীয় বন কর্মকর্তা ডঃ জগলুল হোসেন, কক্সবাজার (দক্ষিণ) বন বিভাগের কর্মকর্তা মোঃ আলী কবির, কক্সবাজার (উত্তর) বন বিভাগের কর্মকর্তা হক মাহবুব মোর্শেদ, উপকূলীয় বন বিভাগীয় কর্মকর্তা মোঃ হুমায়ুন কবিরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। বিকালে সড়ক পথে চট্টগ্রামের উদ্দেশ্যে কক্সবাজার ত্যাগ করেন।

 

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

প্রকৃত নেতা মাত্রই পল্টিবাজ : ইমরান খান

ক্যারিবীয়দের বিপক্ষে অধিনায়ক সাকিব, ফিরেছেন সৌম্য

বিজয় ফুল তৈরী প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগে প্রথম উখিয়ার নওশিন

চকরিয়ার রুবেল বাঁচতে চায়

দূর্নীতির দায়ে চট্টগ্রামের কারা ডিআইজি প্রিজন ও জেল সুপারের বদলী

মহেশখালী উন্নয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন

রোহিঙ্গা শিবিরে কলেরা টিকা ক্যাম্পেইন শুরু

শহর পরিচ্ছন্নতায় নামলেন কক্সবাজার পৌর মেয়র

‘বাবা লাগবে? সবুজ গোলাপি লাল সব আছে’

সংসদ নির্বাচনে কেন আসতে চাচ্ছে না বিদেশী পর্যবেক্ষকেরা?

জোট করা ছাড়া কি এবার জয় সম্ভব নয়?

বাংলাদেশের নির্বাচন : কেন কৌশল পাল্টাল ভারত?

কক্সবাজার সদর-রামু আসনে নৌকা পাচ্ছেন কে?

ভারতের রাজনীতিতে যেভাবে প্রভাব ফেলবে বাংলাদেশের নির্বাচন

চার পয়েন্টকে গুরুত্ব দিয়ে তৈরি হচ্ছে আ.লীগের ইশতেহার

মহেশখালীতে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

দলের সিদ্ধান্ত কতটুকু মানবেন বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা?

মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী আজ

বিয়ের আগেই ৪৫০ কোটি টাকার বাংলো উপহার

ভারতের তামিলনাডুতে ‘গাজা’র আঘাতে প্রাণ গেল ৩০ জনের