রামু কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের সাথে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি:
২৪ অক্টোবর মঙ্গলবার সকাল ১১টায় রামু ডিগ্রী কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র/ছাত্রীদের সাথে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের মাস্টার প্ল্যান ও ইমারত নির্মাণ বিধিমালা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কক্সবাজার সদর- রামু আসনের মাননীয় সংসদ সদস্য ও রামু ডিগ্রী কলেজের গভর্ণিং বডির সভাপতি আলহাজ¦ সাইমুম সরওয়ার কমলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ আবদুল হক।
সভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন রামু ডিগ্রী কলেজের ছাত্র সাইফুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে কউক চেয়ারম্যান বলেন, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ একটি সহজ সেবামূলক দুর্নীতিমুক্ত প্রতিষ্ঠান। কউকের যেকোন প্রকার সেবা পেতে কোন প্রকার তদবীর কিংবা ৩য় ব্যক্তির দারস্থ হওয়ার কোন প্রয়োজন নাই। কউকের আওতাধীন এলাকার সেবাপ্রার্থীদের সহজভাবে সেবা প্রদানই আমাদের মূল লক্ষ্য। এ লক্ষ্য বাস্তবায়নের জন্য তথা পরিকল্পিত নগরী গঠনের জন্য ইমারত নির্মাণ বিষয়ে সাধারণ জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি করে কক্সবাজারকে বিশে^র অন্যতম একটি পরিকল্পিত নগরী বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করেন কউক চেয়ারম্যান। তিনি বলেন বর্তমানে রামু উপজেলায় বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এসব প্রকল্প যেন মাস্টার প্ল্যান অনুযায়ী বাস্তবায়িত হয় সে বিষয়ের উপর গুরুত্বারোপ করেন তিনি।

তিনি আরো বলেন আজকের শিক্ষার্থীরাই হলো আগামী দিনের ভবিষ্যত। বর্তমানে প্রতিযোগিতামূলক সময়ে পড়ালেখায় মনোনিবেশ করে সুশিক্ষায় সুশিক্ষিত হয়ে নিজেকে যোগ্য করে গড়ে তোলার জন্য পরামর্শ দেন এবং আজকের মতবিনিময় সভার আলোচ্য বিষয় ইমারত নির্মাণ বিধিমালা সম্পর্কে নিজের পরিবার এবং প্রতিবেশীদের এতদ্বিষয়ে সচেতন করে তোলার প্রতি গুরুত্বারোপ করেন; যেন ভবিষ্যতে প্রত্যেকটি এলাকা, প্রত্যেকটি শহরই পরিকল্পিত হয়।

সভাপতির বক্তব্যে কক্সবাজার সদর- রামু আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ আজকের মতবিনিময় সভা আয়োজন করার জন্য কউক চেয়ারম্যান এবং সকল কর্মকর্তাদের আন্তরিক ধন্যবাদ জানান এবং কউকের পরিকল্পিত নগরায়নের এ উদ্যোগকে স্বাগত জানান। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম তথা একটি সুন্দর কক্সবাজার বাংলাদেশকে এবং বিশ^বাসীকে উপহার দেয়ার জন্য উন্নয়ন কর্তৃপক্ষের কার্যক্রম অতীব গুরুত্বপূর্ণ বলে তিনি তার বক্তব্যে তুলে ধরেন। বর্তমানে রামুতে অনেক মেগাপ্রকল্প বাস্তবায়িত হচ্ছে। বিভিন্ন দেশের পরিকল্পিত নগরীর সৌন্দর্য্য পরিকল্পনার উদাহরণ দিয়ে তিনি বলেন বর্তমানে আমাদের রামুতেও অনেক মেগাপ্রকল্প এবং স্থাপনা গড়ে উঠছে। যাবতীয় স্থাপনা ও প্রকল্পসমূহ যাতে কউকের মাস্টার প্ল্যান এবং ইমারত নির্মাণ বিধিমালা অনুযায়ী হয় সে বিষয়ে শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র/ছাত্রীদেরকে ভূমিকা পালন করার অনুরোধ করেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামু ডিগ্রী কলেজের অধ্যক্ষ আবদুল হক, পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে কউকের উন্নয়ন প্রকল্প ও পরিকল্পনা সম্পর্কে বক্তব্য রাখেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য (প্রকৌশল) লে: কর্ণেল মোহাম্মদ আনোয়ার উল ইসলাম, ইমারত নির্মাণ বিধিমালা ও কউকের মাস্টার প্ল্যান বিষয়ে বক্তব্য রাখেন কউকের নির্বাহী প্রকৌশলৗ ও অথরাইজ্্্ড অফিসার কাজী ফজলুল করিম।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রামু ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক আবু তাহের, জাফর আলম, নিজামুল হক, ইসরাত জাহান, হারুনুর রশিদ, আকতার জাহান কাকলি, ইজ্জত উল্লাহ, ছলিম উল্লাহ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সহকারী পরিচালক (প্রশাসন) মো: সেলিম উল্লাহ, সহকারী পরিচালক (ভূমি) মো: রোস্তম উদ্দিন, সহকারী প্রকৌশলী মো: সালাহউদ্দিন প্রমূখ।

উক্ত মতবিনিময় সভা সঞ্চালনা করেন কউক চেয়ারম্যানের সহকারি একান্ত সচিব রাজিবুল হক চৌধুরী রিকো।

সর্বশেষ সংবাদ

‘বিদেশের মাটিতে সিবিএন যেন এক টুকরো বাংলাদেশ’

বারবাকিয়া রেঞ্জের উপকারভোগীদের মাঝে চেক বিতরণ

কাতারে কক্সবাজারের কৃতি সন্তান ড. মামুনকে নাগরিক সমাজের সংবর্ধনা

এনজিওদের দেয়া ত্রাণের পণ্য খোলাবাজারে বিক্রি করছে রোহিঙ্গারা

পেকুয়ায় ইয়াবাসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

উখিয়ায় পাহাড় চাপায় আবারো শ্রমিক নিহত

চট্টগ্রামে ৩দিনেও মেরামত হয়নি গ্যাস লাইন, চরম ভোগান্তি

ঝাউবনে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ১২ মামলার আসামী নেজাম গ্রেফতার

চকরিয়ায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নাইক্ষ্যংছড়িতে ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

রিক সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পানির দরে লবণ!

জীবন ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের মহাসড়ক পারাপার!

নাইক্ষ্যংছড়িতে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

সোনারপাড়ার মুক্তিযোদ্ধা লোকমান মাস্টার আর নেই : জোহরের পর জানাজা

দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ এর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক

লামা ও আলীকদম উপজেলা নির্বাচনে তিন পদে ২২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

দেশী-বিদেশী পর্যটকদের জন্য কক্সবাজারে নিরাপত্তাবলয়

আলীকদমে তিনটি পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সাবেক ছাত্রনেতা শামশুল আলমের শুভেচ্ছা