সিবিএন:
কক্সবাজার শহরের কলাতলী ডলপিন মোড় থেকে নগদ ১ লাখ ৮০ হাজার টাকা ও ২ হাজার ইয়াবাসহ ক্রেতা-বিক্রেতাকে হাতেনাতে আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় ইয়াবা বহনের জন্য বিশেষ কৌশলে তৈরীকৃত স্টিলের একটি প্লেটও জব্ধ করে অভিযানকারীরা। প্লেটটি শক্তিশালী চুম্বক দিয়ে তৈরী।
সোমবার (২৩ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে অভিযান চালানো হয়। উদ্ধার হওয়া ইয়াবাসমূহের আনুমান মূল্য ৬ লাখ টাকা।
আটককৃতরা হলো- টেকনাফ শাহপরীর দ্বীপ এলাকার মৃত ইমাম শরীফের স্ত্রী খুরশিদা বেগম (৩৯) এবং কুড়িগ্রামের বুড়িঙামাড়ির ৪ নং ওয়ার্ড চরবুড়িঙামাড়ি এলাকার মৃত নাসির মোল্লার ছেলে মোঃ শহীদুল্লাহ (৩৩)। আটককালে খুরশিদা বেগম থেকে ইয়াবাগুলো কিনছিল শহীদুল্লাহ।
অভিযানে নেতৃত্ব দেন জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোমেন মন্ডল। এ সময় ইন্সপেক্টর ধননঞ্জয় চন্দ্র দেবনাথসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে থানায় হস্তান্তর করা হবে বলে জানান সহকারী পরিচালক সোমেন মন্ডল। এদিকে আটক শহীদুল্লাহকে জিজ্ঞাসাবাদে কক্সবাজার নিউজ ডট কম (সিবিএন)-কেই স্বীকার করে জানায়, সে প্রতি হাজার ইয়াবা ৭০ হাজার টাকায় কেনার শর্তে ঢাকা থেকে সোমবার সকালে কক্সবাজার পৌঁছে। বিক্রেতা খুরশিদা স্বপরিবারে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত। এর আগেও কয়েকবার সে কক্সবাজার থেকে ইয়াবা ক্রয় করে ঢাকা নিয়ে বিক্রি করে। কুড়িগ্রাম বাড়ী হলেও দীর্ঘ ৮ বছর ধরে ঢাকায় সে ইয়াবা ব্যবসা করে চলেছে বলেও জানায়।