শাহেদ মিজান, সিবিএন:
জেলা পরিষদের মহেশখালীর ৩ নম্বর ওয়ার্ডের স্থগিত কেন্দ্রের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা বেসরকারিভাবে মেম্বার নির্বাচিত হয়েছেন। তিনি তার একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী সিরাজ মিয়া বাশিকে পরাজিত করেন।

মহেশখালী নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, আনোয়ার পাশা পেয়েছেন ৪৮ ভোট এবং সিরাজ মিয়া বাশি পেয়েছেন মাত্র ১ ভোট। ৫৩ ভোটের মধ্যে ৫০ ভোট কাস্ট হয়েছে। একটি ভোট নষ্ট হয়ে গেছে। সকাল ১০টা থেকে ভোট গ্রহণ শুরু হয় এবং ২টায় শেষ হয়।

সূত্র জানায়, উপজেলার মহেশখালী পৌরসভা, বড় মহেশখালী, কুতুবজোম ও ছোট মহেশখালী ইউনিয়ন নিয়ে কক্সবাজার জেলা পরিষদের ৩নং ওয়ার্ড গঠিত। দীর্ঘদিন স্থগিত থাকা ৩নং ওয়ার্ডের নির্বাচন অনুষ্ঠানের সর্বশেষ নির্বাচন কমিশনের প্রজ্ঞাপন অনুযায়ী ২২ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হয়। মহেশখালী উপজেলার একটি পৌরসভা ৩টি ইউনিয়ন নিয়ে গঠিত কক্সবাজার জেলা পরিষদের এই ৩নং ওয়ার্ডে ৫ জন প্রার্থীর মধ্যে আনোয়ার পাশা চৌধুরী, সিরাজ মিয়া বাশি ও শহিদুল ইসলাম মুন্না ছিল অন্যতম প্রতিদ্বন্দ্বি। প্রথম দিকেই প্রার্থিতা প্রত্যাহার করে নেন মহেশখালী উপজেলা জাতীয় পার্টির সভাপতি আজিজুল হক। অন্যপ্রার্থী কুতুবজোমের আয়ুব আলী আনোয়ার পাশা চৌধুরীকে সমর্থন জানিয়ে আগেই সরে পড়েন। ফলে আনোয়ার পাশা ও সিরাজ মিয়া বাশির মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হয়।