সংবাদ বিজ্ঞপ্তি:
গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত জাতিসংঘের তালিকাভুক্ত আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন এর পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) শহরের এক হোটেলের সম্মেলনকক্ষে কমিটির সভাপতি আলহাজ এ্যাড, মো: নজিবুল আলমের সভাপতিত্বে সভা হয়।

এতে কেন্দ্রীয় নির্বাহী পরিচালক মোঃ সামসুল হকের সাক্ষরিত কক্সবাজার জেলার জন্য ৬ জন উপদেষ্ঠা এবং ১৭ জনের একটি কর্যনিবাহী কমিটির ঘোষনা করেন। যার স্বারক নং –আসক ৫৪২/১৭।

আলহাজ্ব এ্যাড. মো: নজিবুল আলমকে সভাপতি এবং আমিনুল ইসলাম হাসানকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট  কার্যনিবাহী কমিটি ঘোষিত হয়।

কমিটির প্রধান উপদেষ্টা হলেন এ্যাড মোঃ নেজামুল হক।

উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন- গিয়াস উদ্দিন জিকু, এ্যাড. আব্দুর রহিম, কে এ এম মুজিবুর রহমান, এ্যাড. আমিনুল হক ও সাংবাদিক সরওয়ার কামাল খন্দকার।

কর্যনিবাহী কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন- সিনিয়র সহ-সভাপতি শফিউল আজম খান, সহ সভাপতি মোর্শেদুর রহমান খোকন, যুগ্ম-সাধারন সম্পাদক হাফেজ মাওলানা জিয়াউর রহমান, সুরজিত গুহ শিমুল, সাংগঠনিক সম্পাদক আবু হানিফ, অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক মুহিদুল্লাহ রিফাত, প্রচার সম্পাদক মোঃ আবু সাইদ চপল, সমাজ কল্যাণ সম্পাদক আতিক উল্লাহ, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জুনাইদুল হক আরিফ, ধর্ম বিষয়ক সম্পাদক দিদারুল আলম, কার্যনির্বাহী সদস্য উজ্জল সেন , রহমত উল্লাহ বাহাদুর ,হাফেজ মাওলানা রমজান আলী এবং মোঃ হেলাল উদ্দীন।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন ১৯৯৬ সাল থেকে গণমানুষের অধিকার রক্ষায় গরীব, দুঃখী, অসহায় দুঃস্থ ও অধিকার বঞ্চিত মানুষদেরকে আইনগত সহযোগীতা প্রদান করে আসছে। বিগত ১৫ বছর যাবৎ সংস্থার সকল সম্মানিত উপদেষ্টা ও কর্মী সংগঠকদের অক্লান্ত পরিশ্রম, ত্যাগ ও নিরলস শ্রমের বিনিময়ে অত্র সংস্থা হাটি হাটি পা করে আজ এগিয়ে যাচ্ছে। মানবাধিকার, নারীর অধিকার রক্ষায় এই সংস্থা ব্যাপক সুনাম অর্জন করেছে কিন্তু আমাদের অনেক সীমাবদ্ধতার কারনে কাঙ্খিত লক্ষ্যে আজও পৌছাতে পারিনি। তবে কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত প্রায় ২০ হাজার সদস্য, কর্মী, সংগঠক সেই লক্ষ অর্জনের জন্য কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে অত্র সংস্থা জাতিসংঘের সহযোগী সংস্থা হিসেবে তালিকাভুক্ত হয়েছে। আসক নির্বাচন পর্যবেক্ষক সংস্থা হিসেবে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক নিবন্ধিত।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •