শহরে অস্ত্র ঠেকিয়ে আইনজীবীর স্বর্বস্ব ছিনতাই

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এক সদস্যের গতিরোধ করে অস্ত্র ঠেকিয়ে ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকাসহ স্বর্বস্ব ছিনিয়ে নিয়েছে স্বশস্ত্র দুর্বৃত্তরা। এ সময় তাকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেয়া হয়েছে।
২০ অক্টোবর দিবাগত রাত ১০ টার দিকে শহরের ঘোনারপাড়া কবরস্থান সড়ক এলাকায় ঘটনাটি ঘটে। ঘটনায় জড়িত কেউ আটক হয়নি। ছিনতাইয়ের শিকার আইনজীবী এএইচএম শাহজাহান জেলা বারের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং স্থানীয় সমাজ কমিটির সাধারণ সম্পাদক।
ছিনতাইয়ের শিকার এডভোকেট এএইচএম শাহজাহান বলেন, অফিসিয়াল কাজ শেষ করে বাড়ী ফেরার পথে একদল স্বশস্ত্র সন্ত্রাসী আমার মোটর সাইকেলের গতিরোধ করে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকে। এরপর আমার কাছে কি আছে তা বের করে দিতে বলে। অন্যথায় জানে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করে। ইত্যবসরে ৫/৬ জনের স্বশস্ত্র দুর্বত্তরা আমার চারিদিকে ঘিরে ধরে। ছিনিয়ে নেয় আমার ল্যাপটপ, মোবাইল, পকেটে থাকা ২৩ হাজার টাকা। এ সময় তারা পুরো এলাকায় ত্রাস সৃষ্টি করে। স্বশস্ত্র লোকদের কারণে পুরো এলাকায় ভীতি সৃষ্টি হয়। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক দোকানদার বলেন, ঘোনারপাড়া এলাকার সাদ্দাম হোসেন নামক এক চিহ্নিত সন্ত্রাসীর নেতৃত্বে ৫/৬ জন স্বশস্ত্র লোক ঘটনাটি ঘটিয়েছে। যাদের সবার হাতে অবৈধ অস্ত্র ছিল। সাদ্দাম হোসেনের বিরুদ্ধে নারী নির্যাতন, অপহরণ, ছিনতাইসহ অনেক অভিযোগ রয়েছে। তার হাত রেেছ শহরের চিহ্নিত সব সন্ত্রাসী বাহিনীর সাথে।
ঘোনারপাড়া সমাজ কমিটির সভাপতি শহীদুল্লাহ বলেন, একজন আইনজীবী যেখানে নিরাপত্ত্বাহীনতায় সেখানে সাধারণ মানুষের কি অবস্থা হবে তা বোঝে আসেনা। ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া দরকার।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট জিয়াউদ্দিন আহমদ বলেন, নিজ কর্ম সম্পাদন করে বাড়ী ফেরার পথে একজন আইনজীবী এভাবে ছিনতাইয়ের শিকার হওয়ার খবর খুবই দুঃখজনক। অপরাধীদের ছাড় দিলে আরো মানুষ ঘটনার শিকার হবে।
এ প্রসঙ্গে জানতে চাইলে কক্সবাজার সদর মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া বলেন, অপরাধ দমনে সার্বক্ষণিক মাঠে সক্রিয় রয়েছে পুলিশ। ঘটনার সঙ্গে সম্পৃক্ত লোকজন খোঁজে বের করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এসপি মাসুদ হোসাইনের কক্সবাজারে যোগদান, ডিসি’র সাথে সৌজন্য সাক্ষাত

জেলা প্রশাসকের কার্যালয়ে দূর্যোগ ব্যবস্থাপনার জন্য ইওসি স্থাপন

পেকুয়ায় প্রবাহমান খালে মাটি ভরাট করলেন প্রভাবশালী

কোনাখালীতে দোকান পুড়ে ছাই

বুবলীর সঙ্গে শাকিবের বিয়ে, গুঞ্জন নাকি সত্যি?

সাবেক ডিসি ও ইউএনওসহ তিনজনের কারাদণ্ড

ইয়াবাসহ আইন মন্ত্রণালয়ের কর্মকর্তা আটক

চকরিয়া উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

চকরিয়ায় কথিত চিকিৎসকের ভূল চিকিৎসার শিকার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

রামুর গর্জনিয়ায় বজ্রপাতে একই পরিবারের নারীসহ আহত ৫

মালুমঘাটে প্রভাবশালীর সহযোগিতায় চলছে বাল্য বিবাহ!

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি নিয়ে দফায় দফায় সংঘর্ষ

নিরাপদ সড়ক চাই: নিজে বাঁচব, অপরকে বাঁচাব

বিএনপির ১৭৩ প্রার্থী প্রায় চূড়ান্ত

চবি উপাচার্যের সাথে মিশর আল আযহার বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সাক্ষাৎ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সংবর্ধনা

বিমানবন্দর থেকে ইয়াবাসহ বরিশালের দুই তরুণী আটক

ইয়াবা পাচারের দায়ে টেকনাফের যুবকের ১০ বছর জেল

মহেশখালী-কুতুবদিয়া আসনে আ. লীগের মনোনয়ন পাচ্ছেন সিরাজুল মোস্তফা!

উলঙ্গ থাকার বিধান কী?