ঈদগাঁও ডিসি সড়কে ছুটির দিনেও যানজট

সেলিম উদ্দীন,ঈদগাঁও:
কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও বাজারে ডিসি সড়কে ভয়াবহ যানজট সৃষ্টি হওয়ায় অতিষ্ঠ হয়ে উঠেছে ব্যবসায়ীরা । শুক্রবার (২০ অক্টোবর) ছুটির দিনে ও সড়কে দীর্ঘক্ষণ সময় যানজট হওয়ায় চলাচলে চরম বিঘœ সৃষ্টি হয়েছে। বিপাকে পড়েছে বৃত্তি পরীক্ষার্থী সহ সাধারণ পথচারী। সংশ্লিষ্ট বাজার কর্তৃপক্ষ ও স্থানীয় পুলিশ প্রশাসনের উদাসীনতার কারণে দিন দিন বাজারের ব্যবস্থাপনা ভেঙ্গে পড়েছে বলে অভিযোগ তুলেছেন ব্যবসায়ীরা। তারা যানজট নিরসনের লক্ষে সড়কের বিভিন্ন পয়েন্টে কমিউনিটি ও আনসার পুলিশকে দায়িত্ব দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

শুক্রবার দুপুর ১২টার সময় এমনতর চিত্র ফুটে উঠে ব্যস্ততম ডিসি সড়কে। এ সময় সাধারণ পথচারী ও বৃত্তি পরীক্ষার্থীদের মাঝে চরম উৎকন্ঠা দেখা দেয়। সড়কের ঈদগাহ হাইস্কুল পয়েন্ট থেকে পূর্ব দিকে পুলিশ বিট এবং দক্ষিণ দিকে শাপলা চত্ত্বর পর্যন্ত দীর্ঘ আধ ঘন্টা ধরে যানজট সৃষ্টি হলেও কর্তৃপক্ষের কাউকে যানজট নিরসনে এগিয়ে আসতে দেখা যায়নি। তবে ছোট খাট যানবাহন চালকরা গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে পরিস্থিতি সামাল দেয়।

স্থানীয় চালকদের অভিযোগ, দিন দুপুরে বড় বড় ট্রাক বাজারে প্রবেশ নিষেধ থাকলেও তা মানা হচ্ছেনা। বিভিন্ন ব্যবসায়ীরা অপরিকল্পিত ভাবে সড়কের বিভিন্ন পয়েন্টে মালামালের গাড়ী থামিয়ে যানজট সৃষ্টি করছে। এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে মুখ খোলার সাহস পাচ্ছেনা কেউ। বিষয়টি বাজার ব্যবস্থাপনা কমিটিকে মৌখিকভাবে বলা হলেও তারা কর্ণপাত করছেনা। অপরদিকে পুলিশ প্রশাসন যানজট নিরসনে বাজারের দৃশ্যমান কোন উদ্যোগ নেয়নি। পুলিশের অভিযোগ জনবল সংকটের কারণে ও স্থানীয় ব্যবসায়ীদের অসহযোগিতার কারণে যানজট নিরসন করা যাচ্ছেনা। ব্যবসায়ীদের অভিযোগ নামে মাত্র বাজার ব্যবস্থাপনা কমিটি থাকলেও বাস্তবে তাদের দেখা মেলেনা। দীর্ঘদিন ধরে তারা নির্বাচনী কার্যক্রম নিয়ে ব্যস্ততা রয়েছে। অনেকটা বাজার ব্যবস্থাপনা ঝিমিয়ে পড়েছে।

সদরের জালালাবাদ ইউপি প্যানেল চেয়ারম্যান ওসমান সরওয়ার ডিপো জানান, শুধু যানজট নয় বাজারে একাধিক সমস্যা রয়েছে। দীর্ঘদিন যাবৎ নির্বাচিত বাজার ব্যবস্থাপনা কমিটি না থাকায় দিন দিন সমস্যা প্রকট আকার ধারণ করছে। বাজারের সুষ্ট ব্যবস্থাপনার জন্য একটি কার্যকরী কমিটির প্রয়োজন বলে তিনি দাবী করেন।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের (ওসি) ইন্সপেক্টর খায়রুজ্জামান জানান, বাজার সংশ্লিষ্টদের সহায়তায় যানজট নিরসন সম্ভব বলে তিনি মত প্রকাশ করেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নোমান হোসেন জানান, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, দ্রুত সমস্যা নিরসনে কার্যকরী পদক্ষেপ নেয়া হবে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ড. আনসারুল করিমের পথসভায় যেতে বাঁধার অভিযোগ

মালয়েশিয়ায় দোকানে অগ্নিকাণ্ডে ৬ জনের মৃত্যু

খালেদা জিয়ার প্রার্থিতার আদেশ একই বেঞ্চে ফেরত, পূর্ণাঙ্গ আদেশ দিতে বলেছেন প্রধান বিচারপতি

বিএনপি নেতা দুলু গ্রেফতার

ক্রোয়েশিয়ার বুকে শান্তির প্রতীক রিজেকা মসজিদ

গভীর রাতে জেলা প্রশাসকের ২ শতাধিক কম্বল বিতরণ

চকরিয়ায় হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন

বাংলাদেশের প্রথম পতাকা উত্তোলন হয় কক্সবাজারে

কোনো সংবাদপত্র প্রকাশিত হয়নি একাত্তরের এই দিনে

উসকানি ঠেকাতে শিক্ষা প্রতিষ্ঠানে নজরদারি করবে সরকার

তিনি মহাশক্তিধর, পাহাড় কেটে বহুতল ভবন সরকারি কর্মকর্তার

রোহিঙ্গাদের জন্য রাখাইনে ৫০টি বাড়ি দিল ভারত

দক্ষিণ রুমালিয়ার ছরার মমতাজ ড্রাইভার আর নেই

নির্বাচনে ১৫ হাজার পর্যবেক্ষকের অর্থায়ন করবে যুক্তরাষ্ট্র

বঙ্গবন্ধুর কবর জিয়ারতে প্রচার শুরু করছেন শেখ হাসিনা

হাইকোর্টে ধানের শীষ পেতে আপীল গৃহীত হয়নি : হামিদ আযাদ ইতিহাস সৃষ্টি করলো!

নারী অধিকার ও খালেদা জিয়াকে মুক্ত করতে ধানের শীষে ভোট দিন-শিরিন রহমান

রোহিঙ্গা ক্যাম্পে ত্রানের চাল নিয়ে সংঘর্ষ, আটক ৬

হ্নীলায় ইয়াবাসহ যুবক আটক

রামু উপজেলা বিএনপির সভাপতি ও ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা