শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর: 

কক্সবাজার সদর উপজেলার ৬নং চৌফলদন্ডী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াজ করিম বাবুলের দুঃসাহসিকতায় ৪ ভরি ওজনের ২ লক্ষাধিক টাকার স্বর্ণালঙ্কার ফেরত পেল এক প্রবাসী।

জানা যায়, ১৮ অক্টোবর রাত আনুমানিক ৩টার দিকে উত্তর-পশ্চিম পাড়ার ফিরোজ আহমদের পুত্র মো. মামুনের বাড়িতে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটে। তারা তালা ভেঙ্গে আলমিরা থেকে ৯ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ২০ হাজার টাকা, ব্যাংকের চেক বইসহ লুট করে নিয়ে যায়। চোরের অবস্থা আঁচ করতে পেরে বাড়ির মালিক চিৎকার করলে দ্রুত এলাকাবাসী এগিয়ে এসে তাদেরকে ধাওয়া করে। ঐদিন অবশ্যই তাদের আটক করতে না পারলেও ধাওয়ার সময় একজনকে চিনতে পেরেছে। সকালে বাড়ির মালিকসহ স্থানীয়রা বিষয়টি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুলকে জানালে তিনি পরিষদে অপরাপর মেম্বার, চৌকিদার, দফাদার নিয়ে উত্তর মাইজ পাড়ার বশির আহমদের পুত্র ইসমাইল (২৮), ছৈয়দ হোছনের পুত্র নুরুল আবছার প্রকাশ পুতিয়াকে আটক করে পরিষদে নিয়ে আসে। পরে পুলিশকে খবর দিলে তাদেরকে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে আসে। ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক মামুন জানান, পুলিশ ও চেয়ারম্যানের আন্তরিকতায় লুন্ঠিত মালামালগুলো উদ্ধার করতে পেরেছেন। তিনি এদের বিরুদ্ধে কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন যার নং ৪৭। পরে পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ খায়রুজ্জামানের নির্দেশে মামলার তদন্তকারী এসআই দেবাশীষ সরকার চোরদের কাছ থেকে স্বীকারোক্তি নিলে তারা ঘটনার সাথে জড়িত বলে স্বীকার করে। এক পর্যায়ে চোর ইসমাইলের মামা আবদুল করিমের বসতবাড়ি থেকে চুরি হওয়া ৬টি স্বর্ণের আংটি, একজোড়া কানের দুল, ১টি স্বর্ণের চেইন, প্রায় ৪ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করে।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ খায়রুজ্জামান জানান, আটককৃতরা পেশাদার চোর। তাদের বিরুদ্ধে একাধিক চুরির জনশ্রুতি রয়েছে। এদিন বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।