এম.এ আ জি জ  রা সে ল :

ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমনা বলেছেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে বাংলাদেশ সারা বিশ্বে মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। সরকার এই নিয়ে গ্রহণ করেছে জিরো টলারেন্স নীতি। তাই বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের যেন মানবিক বিপর্যয়ের সুযোগে কুচক্রী মহল ও মওদুদী-জামাত জঙ্গী কার্যক্রমে যাতে সম্পৃক্ত করতে না পারে সেদিকে সবাইকে সজাগ ও সতর্ক দৃষ্টি রাখতে হবে।

১৭ অক্টোবর মঙ্গলবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রোহিঙ্গাদের নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের নানা কার্যক্রম বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি উপরোক্ত কথা বলেন। ধর্ম মন্ত্রী আরো বলেন, গত দেড় মাসে বাংলাদেশে প্রায় ৬ থেকে ৮ লক্ষ রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। তাদের প্রতি মানবিকতার হাত বাড়িয়ে দিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আহবানে পুরো বিশ্ব আজ রোহিঙ্গাদের পাশে দাড়িয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় ধর্ম মন্ত্রণালয়ের ইসলামিক ফাউন্ডেশন ইতোমধ্যে রোহিঙ্গাদের জন্য ৩০০টি টয়লেট, ২০০টি গোসলখানা ও ৩০০টি নলকূপ স্থাপনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। রোহিঙ্গাদের জরুরী চিকিৎসা সেবা দিতে স্থাপন করা হয়েছে ১২টি মেডিকেল টিম। আরো অনেক কাজ পর্যায়ক্রমে করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব আনিসুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মুহাম্মদ আফজাল ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহিদুর রহমান।