সাংবাদিক ছগির আজগরীর দাফন সম্পন্ন

পেকুয়া সংবাদদাতা:
পেকুয়া উপজেলার প্রবীণ সংবাদিক এস এম ছগির আহমদ আজগরীর জানাজা সম্পপন্ন হয়েছে।
সোমবার (১৬ অক্টোবর) দুপুর ২টায় শিলখালী ইউনিয়নের জারুলবুনিয়া জামে মসজিদ মাঠে তার জানাজার নামাজ শেষে ঢালারমুখ এলাকায় সামাজিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
১৫ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬ টায় দুরারোগ্য ক্যান্সার আক্রান্ত হয়ে পৃথিবীর শেষ নি:শ্বাস ত্যাগ করেন প্রবীন এই সাংবাদিক।
মৃত্যুকালে তার স্ত্রী, ৩ ছেলে ও ১ কন্যা ছিল। তার বাবার নাম মরহুম বশির আহমদ একজন সাদালাপী, সৎ ও পরিশ্রমী ব্যক্তিত্ব ছিলেন।
মরহুম আজগরী প্রায় সময় লেখালেখি ও সাহিত্য চর্চার মধ্যে নিজকে নিয়োজিত রাখতেন। মৃত্যুকাল পূর্ববর্তী সময় থেকে গনমাধ্যমের সাথে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। প্রিন্ট মিডিয়া কর্মী হিসেবে পেকুয়ায় তিনি অত্যন্ত পরিচিতি ও সমাদৃত হন। কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সমুদ্র বার্তার স্টাফ রিপোর্টার, দৈনিক সৈকত ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ভোরের ডাক পত্রিকায় স্থানীয় প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। পেকুয়ায় তার মৃত্যুর সংবাদ সন্ধ্যার দিকে ছড়িয়ে পড়ে। এ সময় তার সহকর্মী,শুভনুধ্যায়ী, বন্ধু বান্ধব সহ সামাজিক ও রাজনৈতিক বর্গের মধ্যে শোকের ছায়া নেমে আসে। এক প্রতিক্রিয়ায় সংবাদকর্মীসহ সর্বস্তরের মানুষ তার প্রতি সমবেদনা জ্ঞাপন করছেন। জানা গেছে, তিনি মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী আ’লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। শিলখালী ইউনিয়ন আ’লীগের বর্তমান কমিটির আইন বিষয়ক সম্পাদক বলে নিশ্চিত হওয়া গেছে। স্ত্রী ছফুরা খাতুন জানায়, স্বামী বিদায় হয়েছেন। তিনি মানুষের জন্য কাজ করেছেন। নির্লোভ ছিলেন অর্থ ও ধন সম্পদ দিয়ে যায় নি। একজন আদর্শবান মানুষের স্ত্রী, সন্তানরা একজন সৎ মানুষের ছেলে এ টুকু পাওয়া। এ দিকে সাংবাদিক এস এম ছগির আহমদ আজগরীর অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন পেকুয়ার কর্মরত সাংবাদিকবৃন্দ। এক বিবৃতিতে পেকুয়ায় কর্মরত সংবাদকর্মীরা জানিয়েছেন, সাংবাদিক ছগির আহমদ আজগরী একজন আলোকিত মানুষ ছিলেন। তিনি এ অঞ্চলের মানুষের জন্য কাজ করেছেন। সামাজিক ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ন বিষয়ে তার দৃস্টি ছিল প্রশংসনীয়। ন্যায়ের পক্ষে তার দৃষ্টিশক্তি প্রকট। অবিচার, অন্যায় ও পেশিশক্তির কাছে কখনো মাথানত করেননি। চোখ, কান, খোলা রাখতেন। কালোকে কালো বলতেন, সাদাকে সাদা বলতেন। বিবৃতিদাতারা হলেন: ছাফওয়ানুল করিম(দৈনিক নয়াদিগন্ত), আব্দুল্লাহ আনছারী(দেশবিদেশ), এম.দিদারুল করিম(দৈনিক পূর্বদেশ), শেখ মোঃ হানিফ(প্রথম আলো), রিয়াজ উদ্দিন(দৈনিক কর্ণফুলী), শহিদুল ইসলাম হিরু(গণ সংযোগ), মুহাম্মদ হাসেম(দৈনিক কক্সবাজার ও সাঙ্গু), সাংবাদিক নাজিম উদ্দিন( দৈনিক প্রিয় চট্টগ্রাম ও সকালের কক্সবাজার) সাংবাদিক জালাল উদ্দিন (দৈনিক দৈনিন্দন), সাংবাদিক শাহ জামাল(দৈনিক কক্সবাজার একাত্তর), এম জোবাইদ(দৈনিক সুপ্রভাত) ও সাংবাদিক রেজাউল করিম রেজা(সকালের কক্সবাজার), সাজ্জাদুল ইসলাম(দৈনিক হিমছড়ি) ও রেজাউল করিম(সময়ের সংবাদ)।

সর্বশেষ সংবাদ

শ্রীলঙ্কায় ছয় বিস্ফোরণে নিহত ১৫৬

আমরা বর্বর, আমরা জ্ঞানপাপী!!

ধর্ম প্র‌তিমন্ত্রীর রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ড প‌রিদর্শন

টেকনাফে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নাইক্ষ্যংছড়ির মাদক কারবারী নিহত

শ্রীলঙ্কায় ছয়টি ভয়াবহ বিস্ফোরণে নিহত ৪২, আহত ২৮০

গোশতের বাজারে মগের মুল্লুক!

কোচিং করলে মেলে অগ্রিম প্রশ্ন!

সেন্টমার্টিন বি এন স্কুলে কলেজ শাখার পাঠদানের অনুমোদন

৩০ এপ্রিলের মধ্যে শপথ না নিলে বিএনপি এমপিদের আসন শূন্য

ঈদগাঁওতে ঘন ঘন দিবারাত্রী লোডশেডিং

রাঙামাটি থেকে গ্রেফতার হলো নুসরাত হত্যা মামলার অন্যতম পরিকল্পনাকারি রানা

অসহায় প্রতিবন্ধী পরিবারের আর্তনাদে আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে

সামিটের এলএনজির জাহাজ এখন মহেশখালীতে

শনিবার রাত থেকে ইন্টারনেটের গতি ধীর হতে পারে

আজ পবিত্র শবে বরাত

ঈদের পর সরকারকে ১০ নম্বর হুঁশিয়ারি!

এবার খুরুশ্কুল আশ্রয়ণ প্রকল্পের সড়কের জমিতে ভবন নির্মাণ

মাতামুহুরী ব্রীজে ফের দেবে গেছে,  দূর্ঘটনার আশঙ্কা

চকরিয়ায় মাংসের মূল্য নির্ধারণ করলেন প্রশাসন

ভালুকিয়া যুব কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাশেমের অকাল মৃত্যু