শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও:
আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের আগেই ঈদগাঁওতে থানায় রূপান্তরিত করার কথা জানালেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। তিনি বলেন, ঈদগাঁওকে একটি পূর্ণাঙ্গ উপজেলা ঘোষণা দীর্ঘদিনের দাবী। বিষয়টি জাতীয় সংসদে একাধিকবার উপস্থাপন করা হয়েছে। এটি প্রক্রিয়াধীন বলে তার আগেই একটি পূর্ণাঙ্গ থানা স্থাপন করা হবে। ১৫ অক্টোবর বিকাল ৪টায় ঈদগাহ ফরিদ আহমদ ডিগ্রি কলেজে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. নোমান হোসেনের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা ও প্রবীণ আওয়ামীলীগ নেতা মাষ্টার নুরুল আজিমের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় ক্রীড়া পরিষদের প্রকল্প পরিচালক আওলাদ হোসেন, কউক সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু, জেলা পরিষদ সদস্য সোহেল জাহান চৌধুরী, জেলা যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির হিমু প্রমুখ।
এমপি কমল আরো বলেন, অতীতে সদর-রামু আসনের নির্বাচিত সংসদ সদস্যরা ঈদগাঁওতে বিন্দু পরিমাণ উন্নয়ন করেনি। এমনকি ১ কিলোমিটার সড়কে কার্পেটিংও হয়নি। বিএনপি দূর্ণীতিগ্রস্থ দল হিসাবে বিশে^র কাছে পরিচিতি লাভ করেছে।
তিনি বলেন, বিএনপির আমলে একটি সড়কও বৃদ্ধি করা হয়নি। তারা শুধু আখের গোছাতে ব্যস্ত হয়ে জনগণের সাথে তামাশা করেছিল। সংসদ সদস্য না হওয়ার পূর্বে ঈদগাঁওতে অসংখ্য উন্নয়নমূলক কাজ করা হয়েছে। বর্তমানে কবি নুরুল হুদা সড়ক, বাঁশঘাটা ব্রীজসহ বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। শীঘ্রই বাজারের দক্ষিণ পাশের অংশ, ফরিদ আহমদ কলেজ সড়কসহ যেসমস্ত জরাজীর্ণ সড়ক রয়েছে তা আগামী কয়েক সপ্তাহের মধ্যে আরম্ভ হবে।
জননেতা কমল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সারাদেশে ১৩৮টি শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ঘোষণার প্রেক্ষিতে সর্বপ্রথম ঈদগাঁওতে এ স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন হয়েছে। প্রধানমন্ত্রী মানবতার অগ্রদূত হিসাবে সারাদেশে যেমন পরিচিত ক্রীড়া ক্ষেত্রেও তিনি সর্বত্রে প্রশংসিত। বিভিন্ন উন্নয়নের পাশাপাশি ক্রীড়াকে প্রাধান্য দিয়েছেন শেখ হাসিনা।
এসময় তিনি বর্তমান আওয়ামীলীগ সরকারের দেওয়া উন্নয়নের ফিরিস্তি তুলে ধরেন। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঈদগাঁও ইউনিয়ন চেয়ারম্যান ছৈয়দ আলম, সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান লুতু, প্রকৌশলী মোঃ মুখলেছুর রহমান, আওয়ামীলীগ নেতা হুমায়ুন তাহের চৌধুরী হিমু, মোজাহের আহমদ, সেলিম মোর্শেদ ফরাজী, মমতাজুল ইসলাম খান, যুবলীগ নেতা ওসমান সরওয়ার ডিপো, মিজানুল হক, জামিল উদ্দীন, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ উদ্দীন রাসেলসহ বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিরা।
উল্লেখ্য, ৯ একর জমিতে উক্ত শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মিত হচ্ছে। সেখানে মিনি পেভিলিয়ন, টয়লেট, মাঠের চতুর্দিকে আরআরসি ব্যাচ, মাঠ সংস্কারসহ বিভিন্ন কাজ করা হবে।