রোহিঙ্গা ক্যাম্পে জমিয়াতুল মোদার্রেছীনের ত্রাণ তৎপরতা ও চিকিৎসা সেবা অব্যাহত

বিশেষ সংবাদদাতা:
বাংলাদেশ জমিয়াতুল মোদারের্ছীনের কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বির আহমদ মোমতাজী বলেন, মিয়ানমারের আরাকান রাজ্য থেকে নির্যাতিত হয়ে লাখ লাখ রোহিঙ্গা মুসলমানরা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। তারা নির্যাতিত, নিঃস্ব অসহায় ও বিভিন্ন রোগ-ব্যাধিতে আক্রান্ত। বাংলাদেশ সরকার তাদের আশ্রয় দিয়েছে এবং দেশ-বিদেশের মানুষ মানবিক বিবেচনায় তাদের পাশে এসে দাড়িঁয়েছে। জমিয়াতুল মোদারের্ছীন শুরু থেকেই রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দিয়ে আসছে। জমিয়াতের এই ত্রাণ সহয়তা অব্যাহত থাকবে।
তিনি রবিবার উখিয়ার কুতুপালং ২নং নতুন শরনার্থী ক্যাম্পে জমিয়াতের মেডিক্যাল সেন্টারে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণকালে একথা বলেন।
প্রিন্সিপ্যাল শাব্বির আহমদ মোমতাজী বলেন, জমিয়াতের কেন্দ্রীয় সভাপতি দেশের বরেন্য সাংবাদিক ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দিন এর নির্দেশে তিনি জমিয়াতের ত্রাণ দল নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ বিতরণ কাজ তদারকী করে যাচ্ছেন।
তিনি বলেন, রোহিঙ্গারা মিয়ানমারের নাগরিক। মিয়ানমার সরকারী বাহিনীর নির্যাতনের শিকার হয়ে তারা বাংলাদেশে আশ্রয় নিয়েছে। আরাকানের পরিস্থিতি শান্ত হলে তাদেরকে সেখানে ফিরে যেতে হবে। যতদিন প্রয়োজন জমিয়াতের মেডিক্যাল টিম রোহিঙ্গা ক্যাম্পে চিকিৎসা সহায়তা দিয়ে যাবে বলেও তিনি উল্লেখ করেন।
জমিয়াত মহাসচিব রোহিঙ্গাদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ তাদেরকে আশ্রয় দিয়েছে। আশ্রয় নেয়া লাখ লাখ রোহিঙ্গাদের কারণে উখিয়-টেকনাফসহ সীমান্তবর্তী এলাকা তথা গোটা কক্সবাজারের স্থানীয় অধিবাসীদের উপর প্রচ- চাপ পড়েছে। তাদের কষ্ট ও ভোগান্তি বেড়েছে। তাই শরনার্থীদেরকে বাংলাদেশ ও স্থানীয় অধিবাসীদের প্রতি কৃতজ্ঞ থাকার আহবান জানান তিনি।
তিনি বলেন, বাংলাদেশের সেনা বাহিনী অত্যন্ত সু-শৃঙ্খলভাবে রোহিঙ্গা ক্যাম্প গুলোতে ত্রাণ বিতরণ, সেনিটেশন, সড়ক উন্নয়ন ও পুনর্বাসনসহ সকল কাজ অঞ্জাম দিয়ে যাচ্ছেন। তিনি এজন্য সেনা সদ্যদের প্রতি ধন্যবাদ জানান। শরনার্থীরা যেন বাংলাদেশের আইনশৃঙ্খলা মেনে চলেন এবং মাদক, কোন উস্কানীর মূখে সন্ত্রাস ও কোন ধরণের অনৈতিক কাজে জড়িয়ে না পড়েন-এজ্য তিনি রোহিঙ্গা কমিউনিটির আলেম ওলামা ও অভিভাবকদের প্রতি নজর রাখার আহবান জানান।
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে রোহিঙ্গা ক্যাম্পে ফ্রি চিকিৎসা সেবা অব্যাহত রয়েছে। ঢাকা থেকে আগত একটি চিকিৎসক দল রোহিঙ্গা ক্যাম্পে টানা ৫দিনের মত চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করেছেন।
এসময় অরো ছিলেন, কক্সবাজার জেলা জমিয়াতের সভাপতি প্রিন্সিপ্যাল মাওলানা কামাল হোছাইন, সহ-সভাপতি প্রিন্সিপ্যাল মাওলান জাফর উল্লাহ নূরী, প্রিন্সিপ্যাল মাওলানা আবুল হাসান আলী, ঢাকা মহানগর জমিয়াতের সাধারণ সম্পাদক প্রিন্সিপ্যাল মাওলানা জাফর সাদেক ও কাজী ইসমাঈল প্রমূখ জমিয়াত নেতৃবৃন্দ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে মামলা গোপন করে আসামী চালান

কৃষক লীগের সহসভাপতি বিএনপিতে

বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসন হচ্ছেনা !

ওয়ালটন বীচ ফুটবল: বৃহস্পতিবার ফাইনালে লড়বে ইয়ং মেন্স ক্লাব বনাম ফুটবল ক্লাব

গর্জনিয়া মাঝিরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

রামু ফাতেমা রশিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

রামুর অবসরপ্রাপ্ত শিক্ষক শের আহমদের ইন্তেকাল, বৃহস্পতিবার বাদ যোহর জানাযা

শক্তিশালী হুন্ডি সিন্ডিকেট সক্রিয়

রামুতে ডাকাত সর্দার আনোয়ার ও শহিদুল্লাহ গ্রেফতার

কে.এস রেড ক্রিসেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইসি পরীক্ষার্থীদের বিদায়

ইয়াবা ব্যবসায়ীর হাত ধরে পালিয়েছে ২ সন্তানের জননী

চকরিয়া-পেকুয়া আসনে এনডিএমের একক প্রার্থী ফয়সাল চৌধুরী

হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন কক্সবাজারের ডিসি-এসপি

চট্টগ্রামে ২ ভুঁয়া সাংবাদিক আটক

আ’লীগ ও জাতীয় পার্টির মনোনয়ন ফরম কিনেছেন সেনা কর্মকর্তা মাসুদ চৌধুরী

মনোনয়নে ছোট নেতা, বড় নেতা দেখা হবে না : শেখ হাসিনা

মহেশখালীতে অগ্নিকান্ডে ৬ দোকান ভস্মিভূত, ১০ লক্ষ টাকার ক্ষতি

নয়াপল্টনে সংঘর্ষ : মামলা হবে ভিডিও ফুটেজ দেখে

নিম্ন আদালতের সাজা উচ্চ আদালতে স্থগিত না হলে প্রার্থিতা বাতিল হবে

এমপি মৌলভী ইলিয়াছকে চ্যালেঞ্জ আরেক প্রার্থী সামশুল আলমের

পেকুয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের কৃতজ্ঞতা