অনলাইন ডেস্ক : মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-২০১৭ নির্বাচিত হওয়ার পর থেকেই বিতর্ক যেনো পিছু ছাড়ছে না জান্নাতুল নাঈম এভ্রিলের। বিয়ে সংক্রান্ত তথ্য গোপনের অভিযোগে তাকে হারাতে হয়েছে মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট। এর পরও বিভিন্ন বিতর্কে আলোচিত সমালোচিত হয়েছেন এভ্রিল। সম্প্রতি একটি ছবি নিয়ে আবারও নতুন করে আলোচনায় এসেছেন তিনি। তবে যারা ওই ছবি প্রকাশ করে তার সঙ্গে এভ্রিল নামটি জড়াচ্ছেন তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছেন তিনি (এভ্রিল)।

সোশ্যাল মিডিয়া জুড়ে ঘুরছে একটি ছবি। ছবিটিতে দেখা যায়, একজন নারী একজন পুরুষের পাশে শুয়ে আছেন। এছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে ঘুরতে থাকা একটি ভিডিওতে দেখা গেছে- জান্নাতুল নাঈম এভ্রিলের বাইকের পেছনে চড়ে আছেন একজন ব্যক্তি। বাইকের ব্যক্তির নাম বিজয় নিশান বলে জানা গেছে। বাইকের ব্যক্তি ও বিছানার ব্যক্তিকেও এক করে দেখে বিভিন্ন ফেইসবুক গ্রুপ, পেজ ও অনলাইন সংবাদমাধ্যম ‘এভ্রিলের যৌন কেলেঙ্কারি ফাঁস’ শিরোনামে সংবাদ প্রকাশ করেছে।

এই ছবি ও ভিডিও নিয়ে এরই মধ্যে বিভিন্ন ফেইসবুক গ্রুপ ও পেজ থেকে বিভিন্ন ধরণের ট্রল প্রকাশিত হতে দেখা যায়। এটি নিয়ে সংবাদও প্রকাশিত হয় কয়েকটি অনলাইন সংবাদমাধ্যমে।

তবে এ বিষয়টি নিয়ে চটেছেন এভ্রিল। তিনি বলেন, এই ছবির যুবককে তিনি একদমই চেনেন না এবং মেয়েটির যে ছবি দেখা যাচ্ছে সেটি তিনি নন এবং মেয়েটি সম্পর্কেও তার কোনো ধারণা নেই।

তিনি জানান, এ ধরণের মিথ্যা-বানোয়াট ছবি প্রকাশ করে যারা আমাকে হেয় করতে চাচ্ছেন তাদের বিরুদ্ধে আমি আইনগত ব্যবস্থা নিব। যে সকল আইডি, গ্রুপ ও সংবাদমাধ্যম এ ধরণের কাল্পনিক সংবাদ প্রকাশ করছে তাদের সকলের স্ক্রিনশট আমি কালেক্ট করছি।

এভ্রিল আরও বলেন, দেখুন আমি কিন্তু সাহসী মেয়ে এবং আমি সত্যকে সত্য, মিথ্যাকে মিথ্যা বলতে জানি। ছোট থেকে সংগ্রাম করতে করতে আমি এতদূর এসেছি। আমার বিয়ে সংক্রান্ত বিষয় নিয়ে কিন্তু আমি কোনো প্রকার রাখ ঢাক করিনি। আমার বিকিনি ফটোশ্যুটের বিষয়টিও কিন্তু আমি নিঃসঙ্কোচে স্বীকার করে নিয়েছি। এ ছবি সংক্রান্ত বিষয়ে আমার বিন্দুমাত্র কোন সংশ্লিষ্টতা থাকলে আমি অকপটে তা স্বীকার করে নিতাম। আমি আবারও বলছি এটি সম্পূর্ণ মিথ্যা একটি বিষয় এর সঙ্গে আমার বিন্দুমাত্র কোন সংশ্লিষ্টতা নেই।

এভ্রিল জানান, আমাকে সামাজিকভাবে হেয় করতে এবং নারী, শিশু ও বাল্য বিবাহ নিয়ে আমার যে সংগ্রাম তাকে বাধাগ্রস্ত করতেই এক শ্রেণীর কুরুচিপূর্ণ মানুষ এ ধরণের সংবাদ প্রকাশ করছে। আমি সকলের বিরুদ্ধে মানহানি ও তথ্য প্রযুক্তি আইনে মামলা করব।

বেডের ছবিতে থাকা মেয়েটির সঙ্গে বিজয় নিশান নামের এক ছেলের নাম জড়ানো হয়েছে। মুঠোফোনে বিজয় নিশানের সঙ্গে কথা বলে জানা যায় তিনি রাজধানীর খিলক্ষেত এলাকায় থাকেন। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বিবিএ পড়ছেন বিজয় নিশান।

এমন বিষয় জানার পর বিজয় নিশান ভীত ও আবেগতাড়িত কণ্ঠে বলেন, ‘দেখুন আমি এভ্রিলের সঙ্গে একটি মিউজিক ভিডিওকে কাজ করেছি মাত্র। তাকে আমি ভালো করে চিনিও না। কিন্তু আমার সঙ্গে জড়িয়ে এ ধরনের ছবি প্রকাশিত হওয়ায় আমি খুবই বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছি। ছবিটি সম্পূর্ণ ফেক আমার সঙ্গে ছবির যুবকের বিন্দুমাত্র কোন মিল নেই’।

‘আমি লজ্জায় এ বিষয়টি নিয়ে কোথাও মুভ করতে পারছি না। কিন্তু এই মিথ্যা ও বানোয়াট বিষয়টি নিয়ে যারা এ ধরণের কাজ করে আমাকে হেয় করছে তাদের বিরুদ্ধে আমি মামলা করার প্রস্তুতি নিচ্ছি’ যোগ করেন বিজয় নিশান।