সিবিএন ডেস্ক :
শতাব্দীর নিষ্ঠুরতম হত্যাকান্ড ও নির্যাতনের শিকার হচ্ছে আরাকানের রোহিঙ্গা জনগন। শিশুরাও রেহাই পাচ্ছেনা এই নিষ্ঠুরতা থেকে। আর এই নৃশংসতা ঘটছে শিল্পী মামুনের দেশের বাড়ী কক্সবাজারেরই দ্বারগোড়ায়। কোন দেশের নাগিরক কিংবা কি তাদের ধর্ম সেটা বড় কথা নয় রোহিঙ্গাদের আসল পরিচয় হল, তারাও মানুষ। নাফ নদীর প্রান্তরে বিপন্ন মানবতার আর্তনাদ ছুঁয়ে গেছে বিশিষ্ট প্রকৌশলী, প্রখ্যাত গীতিকার ও শিল্পী আব্দুল্লাহ আল মামুনের হৃদয়। মানবতার এই চরম বিপর্যয়ে চুপ করে থাকতে পারেননি তিনি, তাইতো নিজের কথা ও সুরে গেয়েছেন শোকগাথা, বিবেক জাগানিয়া গান “হৃদয়ের কাছে।”
রোহিঙ্গা সঙ্কট নিয়ে মানুষের বিবেক ও মানবতাকে জাগ্রত করার জন্যই শিল্পী মামুনের এই ক্ষুদ্র প্রচেষ্টা । তিনি বলেন, “আমারা যে যেখানে আছি, সেখানে দাঁড়িয়েই সাধ্যমত সাহায্যের হাত বাড়িয়ে দিতে হবে বিপন্ন মানবতাকে রক্ষা করতে। ” শিল্পী মামুনের দৃঢ় বিশ^াস গানটি মানবতার দুর্দিনে এগিয়ে আসতে মানুষকে উদ্বুদ্ধ করবে।
গানটির সঙ্গীত আয়োজন করেছে কাতারের বাংলাদেশি ব্যান্ড “শ্রাবন”। ইতিমধ্যে শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে গানটির মিউজিক ভিডিও। ভিডিও ক্যামেরায় ছিলেন আদনান। মিউজিক ভিডিওটি সম্পাদনা থেকে শুরু করে বাবার সাথে গানে কন্ঠও দিয়েছেন শিল্পী মামুনেরই বড় কন্যা পেশায় আইনজীবি মুনিরা মামুন।