মিজবাউল হক, চকরিয়া:

চকরিয়া ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন ডুলাহাজারা বনবিটের সেগুন বাগান থেকে সংঘবদ্ধ কাঠ চোররা ৩টি মাদার ট্রি সেগুন গাছ কেটে নিয়েছে। এঘটনাটি ঘটেছে রবিবার রাতে। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৩জনকে আটক করে। পরে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দিয়েছে। এঘটনা জানতে গিয়ে কাঠ চোরদের হাতে নাজাহাল হয়েছেন স্থানীয় ইউপি মেম্বার রফিক উদ্দীন ও সমাজের সর্দার দিদার।

এনিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাৎক্ষণিক ভাবে স্থানীয় লোকজন নিয়ে কাঠ কাটার স্থান পরিদর্শন করে ক্ষোভ প্রকাশ করে কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ডিএফও হক মাহবুব মুর্শেদ কে ফোন দিয়ে কাঠ চোরদের আটক সহ আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন। এছাড়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল মতিন কে এখান থেকে বদলি করা না হলে এ অঞ্চলের বাগান দ্রুত ধ্বংস হয়ে যাবে বলে জানান।

জানা যায়, ডুলাহাজারা বনবিটের মালুমঘাট বাজারের উত্তর পাশে সেগুন বাগান থেকে ২ লাখ টাকা মূল্যের ৩টি সেগুন গাছ সংঘবদ্ধ কাঠ চোররা কেটে নিয়ে যায়। কাঠ চোরদের সাথে আতাত থাকার অভিযোগে বনবিভাগ ঐ দিন রাতে পাহারাদার রত ৩জন ভিলিজারকে আটক করে জিজ্ঞেসা বাদ করার পর ছেড়ে দিয়েছে। এদিকে ডুলাহাজারা বনবিট কর্মকর্তা রাজিব ইব্রাহিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, কাঠ চোর দের আটকের জন্য খোঁজখবর নেয়া হচ্ছে ।