এম.জিয়াবুল হক, চকরিয়া:

চকরিয়ায় বাড়ির পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে নূর আবতাউল ছাবিল (৭) নামের এক শিশু শিক্ষার্থীর করুন মৃত্যু হয়েছে। নিহত ছাবিল উপজেলার পূূর্ববড় ভেওলা ইউনিয়নস্থ বড় ভেওলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্র এবং ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের মাবিয়া বাপের পাড়া এলাকার মোহাম্মদ জাহেদের ছেলে। শুক্রবার সন্ধ্যার দিকে বাড়ির পুকুরে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

প্রতিবেশি লোকজন জানিয়েছেন, শুক্রবার বিকালে শিক্ষার্থী ছাবিল খেলাধুলা করে বাড়ির লোকজনের অগোচরে বাড়ির পুকুরে নিজে নিজে গোসল করতে নামে। ওইসময় সে পুকুরে মাঝে চলে গেলে হঠাৎ করে ডুবে যায়। সন্ধ্যার দিকে ছাবিল বাড়ি ফিরে না আসলে মা ও পরিবারের অন্যরা অনেক খোঁজাখুঁজি করে এক পর্যায়ে পুকুরে ছাবিলকে পানিতে ভাসতে দেখে।

এ সময় মায়ের আত্মচিৎকারে প্রতিবেশি লোকজন এগিয়ে এসে তাকে পুকুর থেকে উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে ছাবিলকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পূর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দূলাল। তিনি বলেন, পরিবারের সদস্যদের অগোচরে এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। এদিকে শিশু শিক্ষার্থী ছাবিলের অকাল মৃত্যুতে স্থানীয় ইউপি চেয়ারম্যান, বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীরা গভীর শোক প্রকাশ করেছেন।