এম এনাম হোসেন, সংযুক্ত আরব আমিরাত :
শারজাহ প্রবাসী ব্যবসায়ী ফোরাম অভিষেক ২০১৭ উপলক্ষে শারজাহ রেডিসেন্স ব্লু হোটেল হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠনের সভাপতি লায়ন নজরুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামস্ আহাম্মেদ ও মোহাম্মদ নাছির উদ্দিন কাউছার এর যৌথ পরিচালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এনআরবি বাংকের চেয়ারম্যান ও দুবাই বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি আলহাজ্ব মাহতাবুর রহমান নাছির (সিআইপি)। এতে প্রধান আলোচকের বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলিগের যূগ্ম-সম্পাদক ইউনুছ গনি চৌধুরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন দুবাইস্থ বাংলাদেশ কন্স্যুলেটের সাবেক কমার্শিয়াল কাউন্সিলার ড.মাহামুদুর রহমান,বাংলাদেশ বিজনেস কাউন্সেল দুবাইয়ের সিনিয়ার সহ-সভাপতি আলহাজ্ব আইউব আলী বাবুল ও সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবদুল্লাহ আল মামুন প্রমূখ।
সভায় বক্তারা বলেন, মান সম্মত ব্যবসার প্রসার ঘটানো ও বাংলাদেশী ব্যবসায়ীদের ইমেজ সৃষ্টি করে নিজের দেশের ভাব মূর্তি ফুটিয়ে তোলার লক্ষ্য নিয়ে ব্যবসায়ী ফোরাম গঠন করা হয়েছে। সততা ও নিষ্টার সাথে ব্যবসা বানিজ্যে করে আমাদের আদর্শকে ফুটিয়ে তুলতে হবে। দেশের বড রেনিটেন্স বাজার সংযুক্ত আরব আমিরাতের ভিসা জটিলতা খাটিয়ে তুলতে ব্যবসায়ী ফোরামের ভূমিকা অপরিহার্য ও বলে বক্তারা মনে করে।
বক্তরা দেশের সুনাম বৃদ্ধির জন্য সংযুক্ত আরব আমিরাতে অবস্থানরত সকল বাংলাদেশি প্রবাসীদের এ দেশের আইন কানুনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার অনুরোধ জানিয়েছেন।