শেখ হাসিনার নেতৃত্বে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসবে আ. লীগ

298dea4e4313a4d0ae6aa7b1b115e94d-575cebb21f58e-1-e1483889115775.png

ডেস্ক নিউজ:

আওয়ামী লীগদলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন নির্বাচন কমিশন গঠন ইস্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৈঠকে বসবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে ১০ সদস্যের একটি প্রতিধি দলের নামের তালিকা সোমবার বঙ্গবভনে পাঠাবে দলটি। প্রতিনিধি দলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ছাড়াও দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরও থাকবেন। রবিবার সন্ধ্যায় গণভবনে নতুন ইসি গঠনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ ইস্যুতে অনুষ্ঠিত দলের প্রস্তুতিমূলক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে উপস্থিত দলটির একজন কেন্দ্রীয় নেতা বাংলা ট্রিবিউন এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিন সন্ধ্যায় শুরু হওয়া বৈঠক শেষ হয়েছে রাত নয়টায়।

আওয়ামী লীগের নীতি নির্ধারণী পর্যায়ের একজন নেতা জানান, রাষ্ট্রপতির সঙ্গে অনুষ্ঠিতব্য বৈঠকে কী কী প্রস্তাবনা দেওয়া হবে, তার একটি খসড়াও তৈরি করা হয়েছে গণভবনের বৈঠক। এই খসড়ার আলোকে ১১ জানুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে আলোচনা করা হবে।’ রবিবারের বৈঠকে সংবিধানের ১১৮ অনুচ্ছেদ অনুযায়ীই খসড়া প্রস্তাব তৈরি করা হয়েছে।

খসড়া প্রস্তাবনা তৈরির দায়িত্বে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এইচটি ইমাম, ব্যারিস্টার শফিক আহমেদ, ড. মহিউদ্দীন খান আলমগীর, রশিদুল আলম, অ্যাম্বাসেড মো. জমির, অ্যাডভোকেট মো. আবদুল বাসেত মজুমদার, সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও আইনবিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু।

-বাংলা ট্রিবিউন

Top