১৬ নভেম্বর থেকে কঠোর আন্দোলনের আল্টিমেটাম ফেডারেল সাংবাদিক ইউনিয়নের

Cox-BFUJ-Pic-2_1.jpg

বার্তা পরিবেশক :

আগামী ১৫ নভেম্বরের মধ্যে সাংবাদিকদের বেতন কাঠামো নবম ওয়জেবোর্ড ঘোষনা করা না হলে সারাদেশের সাংবাদিক সমাজকে সাথে নিয়ে কঠোর আন্দালনে যাওয়ার ঘোষনা দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ। ৭ নভেম্বর রোববার সকাল ১১টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকত সংলগ্ন সী-ইন পয়েন্টে অনুষ্ঠিত এক মানববন্ধনে সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল এ আল্টিমেটাম দেন। সেই সাথে দাবী মানা না হলে ১৬ নভেম্বর থেকে সারাদেশের সাংবাদিকরা রাজপথে নেমে পড়বেন বলে হুশিয়ারী উচ্চারণ করেন দেশবরেণ্য এই সাংবাদিক নেতা।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরের সভাপতিত্বে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে বিএফইউজে সভাপতি আরো বলেন-সাংবাদিকরা আন্দোলনের লক্ষ্য থেকে কখনো পিছপা হয়না। তারা দাবী আদায় না হওয়া পর্যন্ত রাজপথে সাহসী সংগ্রাম চালিয়ে যাবেন। তাই বেঁধে দেয়া সময়ের মধ্যে নবম ওয়েজবোর্ড ঘোষনার জন্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র প্রতি আহবান জানান সাংবাদিক নেতারা। মানববন্ধনে বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, বিএফইউজে’র সহ-সভাপতি শহীদুল আলম, আতাউল করিম, মনোতোষ বসু, প্রদীপ ভট্টাচার্য, কোষাধ্যক্ষ মধুসুধন মন্ডল, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার, হাবিবুর রহমান মিলন, এস.এম জাহিদ হোসেন, জে.এস রউফ, আমজাদ হোসেন মিন্টু, শাহ আলম ও মামুনর রশিদ।

মানববন্ধন সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ বলেন-“নবম ওয়েজবোর্ড এখন সময়ের দাবী, এটি বাস্তবায়নে তথ্যমন্ত্রীর রহস্যজনক ভূমিকা খুবই দুঃখজনক”।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক বলেন-“তথ্যমন্ত্রী সাংবাদিকদের অধিকার নিয়ে তালবাহনা করছেন। তাঁর দায়িত্বপালনকালিন সময়ে সাংবাদিকদের কল্যাণের জন্য কিছুই করতে পারেননি, বরং এই তথ্যমন্ত্রীর কর্মকান্ডে সাংবাদিকরা বারবার ক্ষতিগ্রস্থ হচ্ছেন। বিএফইউজে মহাসচিব আরও বলেন-রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী নির্দেশনা দেয়ার পরও মালিকদের সাথে গোপনে হাত মিলিয়ে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নে গড়িমসি করছেন জাসদের এই নেতা। এ পর্যন্ত সরকারী কর্মচারীদের বেতন ১৩০ বুন বাড়ানো হলেও সাংবাদিকদের বেতন এক টাকাও না বাড়ানো পুরো সাংবাদিক সমাজকে হতাশ করেছে। এটি হওয়া উচিত নয়।

সাংবাদিক নেতা মনজুরুল আহসান বুলবুল দুঃখ প্রকাশ করে বলেন-ব্রাহ্মনবাড়িয়ার নাসিম নগরে সাম্প্রদায়িক হামলার ঘটনা সত্যি সবাইকে ভাবিয়ে তোলে। এমনটি হওয়া উচিত নয়, নেক্কারজনক এ ঘটনায় স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট যাদের ইন্দন-অবহেলা রয়েছে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবী জানান তিনি।

মানববন্ধনে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও সারাদেশের ১০টি শাখা ইউনিটির সভাপতি সাধারণ সম্পাদক ও কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি আবদুল কুদ্দুস রানা, সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেলসহ সংগঠনের কর্মকর্তা-সদস্যবৃন্দ অংশ নেন।

প্রসঙ্গত ঃ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কার্যকরী কমিটির সভাসহ বিভিন্ন সাংগঠনিক বিভিন্ন কর্মসূচীতে অংশ নিতে ৬ ও ৭ নভেম্বর কক্সবাজারে অবস্থান করেছেন সংগঠনটির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ সারাদেশের প্রায় ৭০ জন সাংবাদিক নেতা। যাদের সম্মানে শনিবার রাতে তারকামানের হোটেল কক্স টুডে’তে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন। অনুষ্ঠান উপভোগপূর্বক অতিথিদের সম্মানে নৈশভোজে অংশ নেন কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক কাজি আবদুর রহমান, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান। পরে মনজুরুল আহসান বুলবুলের সভাপতিত্বে বিএফইউজে’র গুরুত্বপূর্ন সভা অনুষ্ঠিত হয়।

Top