হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর মন্দিরে হামলায় সাংস্কৃতিক জোটের মানববন্ধন

sangskritik-jout.jpg

প্রেস বিজ্ঞপ্তি :

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর সহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও মন্দিরের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে কক্সবাজার সম্মিলিত সাংস্কৃতিক জোট। জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, নির্বাচন-পরবর্তী এবং পূর্ববর্তী বিভিন্ন সময়ে বিভিন্ন সম্প্রদায়ের ওপর আক্রমণ হয়েছে। বিশেষ করে হিন্দুদের ওপর বেশি হামলা হয়েছে। কিন্তু এসবের সঠিক বিচার না হওয়ায় এর পুনরাবৃত্তি হচ্ছে। যার ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এক সপ্তাহের মধ্যে কয়েক দফা হামলা, লুটপাট, অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। তারা বলেন, মন্ত্রী হিন্দু সম্প্রদায় নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন। অথচ এদেশ অসাম্প্রদায়িক দেশ। হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান সবাই মিলে একসঙ্গে বসবাস করা এদেশের ঐতিহ্য। সব ধর্মের মানুষ এদেশে সম্প্রীতির সঙ্গে বসবাস করে। আমরা সবাই মানুষ, সবাই এদেশের সন্তান। তারা ওই ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিগ্রস্ত ব্যক্তি এবং প্রতিষ্ঠানের উপযুক্ত ক্ষতিপূরণ দাবি করেন। এছাড়া ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন।

এসময় বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের জাতীয় পরিষদ সদস্য তাপস রক্ষিত, জোটের সাধারণ সম্পাদক নজিবুল ইসলাম, জেলা খেলাঘরের সভাপতি আবুল কাশেম বাবু, জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সৌরভ দেব, জেলা ছাত্র ইউনিয়ন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পাভেল দাশ প্রমুখ।

সাংস্কৃতিক জোটের সহ সভাপতি রিদুয়ান আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো উপস্থিত ছিলেন, কবি মানিক বৈরাগী, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি পঙকজ বৈদ্য ,জেলা খেলাঘরের সাধারণ সম্পাদক কলিম উল্লাহ, খেলাঘর সংগঠক বিশ্বজিত পাল, জেলা কালচারাল অফিসার আয়াজ মাবুদ, খেলাঘর সংগঠক ওয়াহিদ মুরাদ সুমন, সংস্কৃতিকর্মী শহীদুল্লাহ শহীদ, উদীচীর সংগঠক বোরহান মাহমুদ, লালন ধর, ফয়সাল সাকিব, দেবাশিষ দাশ দেবু, রুনা বড়ুয়া, সাহানা মজুমদার চুমকি, শয়ন কান্তি বিশ্বাস প্রমূখ।

Top