সৌদিআরব প্রতিনিধি:
সৌদি আরবের জেদ্দায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন এস এম রুবেল (৩৪) নামের বাংলাদেশী তরুণ নির্মাতা।

৪ জুলাই ভোরে কিং আবদুল আজিজ সড়কের সামারা কোর্ট ও রেড সি মলের মাঝামাঝি এলাকায় দুর্ঘটনায় পাঁচজন বাংলাদেশি নিহত হন। সেখানে নির্মাতা এস এম রুবেলও ছিল। এ সময় আহত হয় আরো ১১ বাংলাদেশি। সুত্র- জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল কার্যালয়।

একটি গাড়িতে চড়ে কর্মস্থলে যাচ্ছিলেন তারা। এই সময় একটি পুলিশের গাড়ির সঙ্গে ধাক্কা লেগে সেই গাড়িটি উল্টে যায়। যেই পাঁচ জন মারা গেছে তাদের মধ্যে পাসপোর্ট জটিলতার কারণে এস এম রুবেলকে তখন শনাক্ত করা যায়নি। বাংলাদেশে এস এম রুবেলের পরিবারের লোকজন সপ্তাহ খানেক আগে তার মৃত্যুর খবর পেয়েছে। ময়নাতদন্তের পর তার মৃতদেহ জেদ্দায় স্থানীয় একটি হাসপাতালের হিমঘরে রাখা হয়। কিছুদিনের মধ্যে ঢাকায় তার মৃতদেহ এসে পৌঁছানোর কথা।

বছর দেড়েক আগে চাকরি নিয়ে জেদ্দায় যান এস এম রুবেল। তার গ্রামের বাড়ি যশোর। তার বাবা-মা, স্ত্রী ও দুই বছর বয়সের এক ছেলে আছেন ঢাকার ভাষানটেকে।এস এম রুবেল বাংলাদেশে কয়েকজন জনপ্রিয় নাট্য নির্মাতার সঙ্গে কাজ করেছেন। তাদের মধ্যে অন্যতম কায়সার আহমেদ, সৈয়দ শাকিল ও অরণ্য আনোয়ার।

এই তরুণ নির্মাতার মৃত্যুতে শোক প্রকাশ করে কায়সার আহমেদ জানান, আট-নয় বছর আগে তার সহকারী হিসেবে এস এম রুবেল দুটি নাটকে কাজ করেন। নাটক দুটি হলো ‘টমটম’ আর ‘টুনটুনি ভিলা’। অরণ্য আনোয়ার জানান, এস এম রুবেল তার ক্যামেরা ইউনিটে কাজ করেছেন।

এস এম রুবেল নিজেই একটি নাটক পরিচালনা করেছেন। নাটকটির নাম ‘আমি তোমাকে ভালোবাসি’। অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ ও শশী। তবে নাটকটি এখনো প্রচারিত হয়নি।