সাতকানিয়ায় ইউপি চেয়ারম্যান তাপস গ্রেফতার: সড়ক অবরোধ

Satkania-Chairman-Pic-22.11.jpg

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম:
দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাজালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ নেতা তাপস দত্তকে গত ২২ নভেম্বর মঙ্গলবার গ্রেফতার করেছে কোর্ট পুলিশ। তাপস দত্তকে গ্রেফতারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে তাঁর সমর্থকরা বাজালিয়া বাস স্টেশন এলাকায় রাস্তায় টায়ার জালিয়ে সড়ক অবরোধ করে। এতে উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।ু
জানা যায়, বিগত ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থীরা সহিংসতা ও ভোট কারচুপির অভিযোগ এনে বাজালিয়া এলাকার জনৈক রফিক কে বাদী করে চট্টগ্রাম জজকোর্টে একটি মামলা দায়ের করেন। কোর্ট মামলার সত্যতা যাছাই পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য সাতকানিয়া থানায় প্রেরন করে। সাতকানিয়া থানার তদন্ত কর্মকর্তা তাপস দত্তকে আসামীর তালিকা থেকে বাদ দিয়ে প্রতিবেদন আদালতে দাখির করে। পরবর্তীতে মামলার বাদী থানার তদন্ত রিপোরের্টর বিরুদ্ধে নারাজি দিলে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মামলা তদন্ত কাজ শেষ করে চেয়ারম্যান তাপস দত্তকে আসামীতে অন্তর্ভূক্ত করেন। পরে নির্বাচন চলাকালীন সহিংসতা ও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে তাঁর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী হয়। গতকাল মঙ্গলবার সকালে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে চেয়ারম্যান তাপস দত্তকে জেল হাজতে প্রেরন করেন।
এদিকে বাজালিয়া ইউপি চেয়ারম্যান ও হিন্দু-বৌদ্ধা-খ্রীষ্টান ঐক্য পরিষদ নেতা তাপস দত্ত গ্রেফতারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে তার সমর্থকরা ঁ বান্দরবান-কেরানীহাট সড়কের বাজালিয়া বাস স্টেশন এলাকায় সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে। প্রতিবাদ সমাবেশের কারনে বান্দরবান-কেরানীহাট সড়কে প্রায় ১ ঘন্টা যান চালাচল বন্ধ থাকে। এ সময় সড়কের দু’পাশে দীর্ঘজটের সৃষ্টি হয়। যাত্রীরা পড়ে বিপাকে। চরম দূর্ভোগ পোহাতে তাদের। নিকটবর্তী গন্তব্যের অনেক যাত্রীকে হেঁটে গন্তব্যের দিকে যেতে দেখা যায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্যাহ এসে চেয়ারম্যানকে জামিনে মুক্ত করার আশ্বাস দিলে তাঁর সমর্থকরা অবরোধ তুলে নেয় এবং যান চলাচল স্বভাবিক হয়। প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাজালিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান রফিক আহমদ চৌধুরী, আবদুস ছত্তার, উজ্জল কুমার নাথ, ফোরক আহমদ, নুরুল ইসলাম, ইউনিয়ন যুবলীগ সভাপতি জহির আহমদ, সিনিয়র সহ-সভাপতি হারুন চৌধুরী, মো. মহিউদ্দিন, টিটু চৌধুরী, উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক কমিটির সদস্য আরিফুল ইসলাম আরিফ, উপজেলা ছাত্রলীগ নেতা তোফাজ্জল হোসেন চৌধুরী তুহিন, গিয়াস উদ্দিন সজিব, মো. জোনাইদ, মোরশেদ, মোস্তাক, আসিফ, সাকিব, বাবু, রোমন, ইরফান, মানিক, মাহিম, ইউনিয়ন পরিষদ সদস্যবৃন্দ।

Top