সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে দোয়া মাহফিল

cox-juc-coxsbazar-news.jpg

বার্তা পরিবেশক :

চট্টগ্রামের প্রথিতযশা সাংবাদিক মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি ও দৈনিক নয়াদিগন্তের চট্টগ্রাম ব্যুরো চীফ হেলাল হুমায়ুন সাংবাদিকতাকে পেশা হিসেবে নিলেও তিনি একজন সফল সংগঠক, লেখক গবেষক ও সাংবাদিকদের অভিভাবক ছিলেন। তিনি সবসময় একাত্ববাদ ও নির্যাতিত সাংবাদিক, সংবাদসেবীসহ এলাকায় উন্নয়নের পক্ষে এবং বঞ্চিত মানুষের পক্ষে কাজ করতেন। তিনি ছিলেন একজন সাচ্ছা ইমানদার মুসলমান।

সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের উদ্যোগে সাংবাদিক হেলাল হুমায়ুন এবং সাংবাদিক মোহাম্মদ হাসিম ও সাংবাদিক এম.আর খোকনের মাতার মাগফিরাত কামনায় অনষ্ঠিত দোয়া মাহফিলে বক্তাগন একথা বলেন।

দোয়া মাহফিলটি এক পর্যায়ে হেলাল হুমায়ূনের স্মৃতিচারণ সভায় পরিণত হয়। সভায় বক্তাগন আরো বলেন, স্বাধীন সাংবাদিকতার অন্যতম পথিকৃৎ মরহুম হেলাল হুমায়ুন বস্তুুনিষ্ঠ সাংবাদিকতার মহান ব্্রতকে সামনে রেখে যেভাবে নিরলস কাজ করেছেন, তা সাংবাদিকরা চিরদিন শ্রদ্ধার সাথেই মনে রাখবেন। বক্তারা আরো বলেন, বাংলাদেশে সাংবাদিকতার ইতিহাসে একজন প্রথিতযশা কলমসৈনিক হিসেবে তার ভূমিকা অবিস্মরনীয়। কীর্তিমান সাংবাদিক ব্যক্তিত্ব হিসেবে তার অবদান নিঃসন্দেহে অনস্বীকার্য। একজন প্রথিতযশা সাংবাদিক ও কীর্তিমান সাংস্কৃতিক ব্যক্তিত্বকে হারিয়ে আজ বৃহত্তর চট্টগ্রামের সাংবাদিক সমাজ শোকে ম্্িরয়মান। তার শূন্যতা সহজে পূরণ হবার নয়।

৮ নভেম্বর সকাল ১১ টায় কক্সবাজার প্রেসক্লাবে সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র সভাপতি মুহম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক হাসানুর রশীদের পরিচালনায় দোয়া মাহফিল ও স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তব্য পেশ করেন কক্সবাজার প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক দৈনিক সৈকত সম্পাদক মাহবুবর রহমান, সিনিয়র সাংবাদিক বাংলাদেশ টু ডে জেলা প্রতিনিধি মমতাজ উদ্দিন বাহারী, দৈনিক নয়া দিগন্তের কক্সবাজার প্রতিনিধি ও সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র সহ-সভাপতি জি.এম আশেক উল্লাহ, দৈনিক সংগ্রামের কক্সবাজার সংবাদদাতা সিনিয়র সাংবাদিক কামাল হোসেন আজাদ, দৈনিক দিনকাল এর কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার নুরুল ইসলাম হেলালী, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজার’র কোষাধ্যক্ষ ভোরের ডাক প্রতিনিধি মোহাম্মদ হাসিম প্রমুখ।

দোয়া মাহফিল পরিচালনা করেন সাংবাদিক ইউনিয়নের সদস্য নুরুল হক চকোরী। মুনাজাত পরিচালনা করেন দৈনিক ইনকিলাবের ব্যুরো চীফ মুহাম্মদ শামসুল হক শারেক।

এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার সাহিত্য একাডেমীর সাধারন সম্পাদক ও সাংবাদিক ইউনিয়নের সদস্য কবি রুহুল কাদের বাবুল, নয়াদিগন্তের কক্সবাজার (দক্ষিণ) প্রতিনিধি গোলাম আজম খাঁন, বণিকবার্তার এস এম. ইব্রাহীম খলিল মামুন, দৈনিক হিমছড়ির যুগ্ন বার্তা সম্পাদক হুমায়ুন সিকদার, সিটিএন সম্পাদক সরওয়ার আলম, দি কক্সবাজার ম্যাসেজ সম্পাদক মোহাম্মদ উর রহমান মাসুদ, দৈনিক হিমছড়ির ছৈয়দ আলম, কালবেলা প্রতিনিধি কাইছারুল ইসলাম, আবদুর রহমান প্রমূখ।

Top