কক্সবাজারে নানা আয়োজনে জাতীয় সমবায় দিবস পালিত

শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের চূড়ায় পৌঁছবে বাংলাদেশ: এমপি কানিজ ফাতেমা

প্রকাশ: ৪ নভেম্বর, ২০২৩ ০৩:০৭ , আপডেট: ৪ নভেম্বর, ২০২৩ ০৩:০৭

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


এম.এ আজিজ রাসেল :
পর্যটন নগরী কক্সবাজারে নানা আয়োজনে পালিত হয়েছে ৫২ তম জাতীয় সমবায় দিবস-২০২৩। এ উপলক্ষে শনিবার (০৪ নভেম্বর) বের করা হয় বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক পদক্ষিণ করে।

পরে জেলা প্রশাসন ও জেলা সমবায় অফিসের আয়োজনে পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে আলেচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ।

তিনি বলেন, ‘নারীর উন্নয়ন ছাড়া দেশ এগিয়ে যাওয়া সম্ভব না। তাই নারীদের জন্য আন্তরিক ভাবে কাজ করছে সরকার। সবার সম্মিলিত প্রচেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ উন্নয়নের চূড়ায় অবস্থান করবে।’

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাশ, জেলা সমাজ সেবা কর্মকর্তা মো. জহির আব্বাস, পর্যটন উদ্যোক্তা মোশাররফ হোসেন দুলাল ও কেন্দ্রীয় নারী উন্নয়ন সমবায় সমিতির সভাপতি ফাতেমা আনকিজ ডেইজি।

পরে শ্রেষ্ঠ সমবায়ী ও শ্রেষ্ঠ সমিতির মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা। এ বছর শ্রেষ্ঠ সমবায়ী হওয়ার গৌরব অর্জন করেছেন বিশিষ্ট শিক্ষাবিদ উত্তরণ গৃহায়ণ সমবায় সমিতির সাধারণ সম্পাদক এম, এম সিরাজুল ইসলাম, কক্সবাজার কেন্দ্রীয় মহিলা সমবায় সমিতির সভাপতি ফাতেমা আনকিজ ডেইজি, কক্সবাজার বীচ ঝিনুক ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ রুবেল, কক্সবাজার শীল কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সভাপতি ডা: সুনীল কুমার সুশীল ও উদীয়মান সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ শাহজাহান মনির।

এছাড়া শ্রেষ্ঠ সমবায় সমিতি নির্বাচিত হয়েছে বদরখালী সমবায় সমিতি, কক্সবাজার প্রবাসী শ্রমজীবী সমবায় সমিতি, সীগাল পয়েন্ট ঝিনুক হকার সমিতি ও সুগন্ধা ঝিনুক ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি।