লোহাগাড়ায় জেডিসি পরীক্ষার্থীকে উত্যক্ত , মাদ্রাসা ছাত্রকে কারাদন্ড

eve-teasing-Copy_1.jpg

জাহেদুল ইসলাম, লোহাগাড়া প্রতিনিধি :

লোহাগাড়া উপজেলাধীন আধুনগর ইসলমীয়া ফাজিল মাদ্রাসার জেডিসি পরীক্ষার সাব-সেন্টারে  ১৭ নভেম্বর সকালে জেডিসি পরীক্ষার্থীকে উত্যক্ত করার দায়ে শাকিল আহমেদ (১৭) নামের এক মাদ্রাসা ছাত্রকে ১০ দিনের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালত। সে উপজেলার দক্ষিণ সূখছড়ি গুরামিয়া মুন্সী পাড়ার ছাবের আহমদের পুত্র ও আধুনগর আখতারিয়া দাখিল মাদ্রাসার বিজ্ঞান বিভাগের দাখিল পরীক্ষার্থী। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফিজনূর রহমান।

উত্যক্ত স্বীকার শিক্ষার্থী বলেন, গত তিনদিন ধরে তার পিছু নেন শাকিল। বিভিন্ন কূ-প্রস্তাব দেন। তাতে রাজি না হওয়াতে বিভিন্ন হুমকি দেন। হুমকি দেওয়াতে ভয়ে পরিবারকে অবহিত করেন।  বৃহস্পতিবার বড় বোনকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে গেলে ওই কিশোর পূণরায় কূ-প্রস্তাব দেয়। তার শোরচিৎকারে আশপাশের লোকজন এসে আটক করে মাদ্রাসায় নিয়ে যায়।

আধুনগর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আবু মুছা মুহাম্মদ খালেদ জামিল বলেন, ছেলেটি সকাল থেকে মাদ্রাসায় ঘুরাঘুরি করছে বলে মাদ্রাসার পিয়ন অভিযোগ করেন। ঘটনাটি খুবই দুঃখজনক। এ ধরণের ঘটনা মাদ্রাসায় আর ঘটেনি। স্থানীয়রা আটক করে মাদ্রাসায় নিয়ে আসলে পুলিশকে খবর দিয়ে পুলিশের হাতে তুলে দেন।

লোহাগাড়া থানা পুলিশের এসআই প্রভাত কর্মকার বলেন, উত্যক্তকারী কিশোরকে আটক করে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফিজনূর রহমানের দরবার হাজির করলে নির্বাহী ম্যাজিস্ট্রেট উত্যক্ত করার দায়ে সর্বনিু ১০ দিনের কারাদন্ড দেন। নিবার্হী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ফিজনূর রহমান বলেন, রাস্তাঘাটে শিক্ষার্থীদের উত্যক্ত করলে কাউকে ছাড় দেয়া হবে না।

Top