প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার জেলার রামুর সর্ববৃহৎ বালিকা বিদ্যালয় রামু উচ্চ বালিকা বিদ্যালয়ে এশিয়া উন্নয়ন ব্যাংক( এডিবি) প্রতিনিধি দল পরিদর্শন করেন।
বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে এই পরিদর্শক দল রামু বালিকা উচ্চ বিদ্যালয়ে পৌঁছান।
পরিদর্শক টিম বিদ্যালয়ে পৌঁছালে স্কুলের ছাত্রীগণ গানের তালে তালে পরিদর্শক টিমদের বরণ করে নেন।
স্কুলের ছাত্রীরা এসময় বিভিন্ন ধরনের পিঠা নিয়ে পিঠা উৎসবের আয়োজন করেন।
পরে বিদ্যালয়ের প্রতিটি শ্রেণীকক্ষ ঘুরে দেখেন ও বিদ্যালয়ের প্রশংসা করেন। এসময় বিদ্যালয়ের সভাপতি নাজনীন সরওয়ার কাবেরি বিদ্যালয়ের জন্য প্রয়োজনীয় সাপোর্ট পাওয়ার অনুরোধ জানান।
পরিদর্শনকালে মাউশির অর্থ ও ক্রয় বিভাগের পরিচালক সিরাজুল ইসলাম খান বিদ্যালয়ের সামনের জায়গাটি সুন্দরভাবে সাজানোর জন্য সংশ্লিষ্টদের আদেশ দেন।
প্রধান শিক্ষক এম জয়নাল আবেদীন ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি নাজনীন স্যারের কাবেরী বিগত অর্থ বছরের এডিবি বরাদ্দকৃত বাজেটের তদারকি করেন।

মাউশির অর্থ ও ক্রয় বিভাগের পরিচালক প্রফেসর সিরাজুল ইসলাম বলেন, আজকে বিদ্যালয়ে এসে, বিদ্যালয়ের পরিবেশ দেখে বেশ ভাল লেগেছে। স্কুলের যেসব সমস্যা রয়েছে তা ক্রমান্নয়ে সমাধান করা হবে।
এবং এই স্কুল থেকে যে সকল শিক্ষক প্রশিক্ষণ গ্রহণ করেননি তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

এসময় এশিয়া উন্নয়ন ব্যাংকের মিশন লিডার শামসুল আরেফিন,মাউশি অর্থ ও ক্রয় বিভাগের পরিচালক প্রফেসর সিরাজুল ইসলাম খান, যুগ্ম প্রোগ্রাম পরিচালক ডঃ শামসুন নাহার উপপরিচালক মোঃ আমিনুল ইসলাম, উপ পরিচালক ডঃ মোঃ আতাউর রহমান, মাধ্যমিক স্কুলের চট্টগ্রাম বিভাগের পরিচালক গোলাম গাজী মওলা, রামু বালিকা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী সদস্য তানভির সরওয়ার রানা, দাতা সদস্য ইউনুস রানা, সাংবাদিক মোঃ নেজাম উদ্দিন,ও স্কুলের শিক্ষক-শিক্ষা উপস্থিত ছিলেন প্রমুখ।