রামুতে মহান বিজয় দিবস উপলক্ষ্যে প্রস্তুতি সভা

ramu-news-reaz-ul-pic-30-nov-01_1.jpg

বিজয় দিবসের চেতনাকে ধারণ করে সবাইকে এগিয়ে যেতে হবে ; রিয়াজ উল আলম

খালেদ হোসেন টাপু,রামু :

আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষ্যে কক্সবাজারের রামুতে প্রশাসনের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহজাহান আলীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন রামু উপজলা পরিষদ চেয়ারম্যান জননেতা রিয়াজ উল আলম। এতে আরো বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলী হোসেন কোম্পানী, মহিলা চেয়ারম্যান ফরিদা ইয়াছমিন, রামু উপজেলা সহকারি কমিশনার ভূমি মোঃ নিকজারুজ্জামান, রামু থানার ওসি প্রভাষ চন্দ্র ধর, রামু মুক্তিযোদ্ধা কমান্ডার চেয়ারম্যান নুরুল হক, প্রকৌশলী এল.জি.ই.ডি মাসুম আল মামুন, উপজেলা শিক্ষা অফিসার মোঃ সালামত উল্লাহ, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, সমাজ সেবা কর্মকর্তা, বিল্লাল হোসেন খন্দকার, হাকিম রকিমা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক কিশোর বড়–য়া, শিক্ষক সুকুমার বড়–য়া বুলু, শিল্পী বশিরুল ইসলাম, ইঞ্জিনিয়ার মোকদার আলম হেলালী, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ করিম, আওয়ামীলীগ নেতা নুরুল আমিন মাষ্টার প্রমুখ। সভার প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস আমাদের প্রেরনার উৎস। বিজয় দিবসের চেতনাকে ধারণ করে সবাইকে এগিয়ে যেতে হবে। অনেক ত্যাগ ও সংগ্রামের বিনিময়ে বাংলার বীর সন্তানেরা স্বাধীনতা অর্জন করেছেন। বিজয় দিবসকে যথাযোগ্য মর্যাদায় পালন করা সকলের দায়িত্ব ও কর্তব্য।

ছবি ঃ মহান বিজয় দিবস উপলক্ষ্যে রামুতে প্রশাসনের প্রস্তুতি সভায় বক্তব্য রাখছেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম । পাশে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহজাহান আলী।

রাজারকুল আসমা ছিদ্দিকা (রাঃ) বালিকা মাদ্াসা ও এতিমখানা পরির্দশনে রিয়াজ উল আলম

সাধারণ শিক্ষার পাশাপাশি নৈতিক অবক্ষয় রোধে ধর্মীয় শিক্ষার বিকল্প নেই

ramu-news-reaz-ul-pic-30-nov-02_1

খালেদ হোসেন টাপু,রামু

কক্সবাজার রামু উপজেলাধীন রাজারকুল পশ্চিম সিকদারপাড়া ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান আসমা ছিদ্দিকা (রাঃ) বালিকা মাদ্াসা ও এতিমখানা পরির্দশন করেছেন রামু উপজেলা পরিষদের মান্যবর চেয়ারম্যান রিয়াজ উল আলম। বুধবার ৩০ নভেম্বর দুুপুরে উক্ত মাদ্াসা পরির্দশনে গেলে মাদ্াসা কর্তৃপক্ষ তাকে স্বাগত জানায়। এ পরির্দশন উপলক্ষে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আসমা ছিদ্দিকা (রাঃ) বালিকা মাদ্াসা ও এতিমখানার পরিচালক আলহাজ্ব মাওলানা আব্দুচ্ছালাম কুদ্ছী। এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চেয়ারম্যান জাফর আলম চৌধুরী, রাজারকুল চেয়ারম্যান মফিজুর রহমান, সহকারি প্রকৌশলী আবুজ উদ্দিন, সমাজ সেবা কর্মকর্তা, বিল্লাল হোসেন খন্দকার , যুবলীগ নেতা নবীউল হক আরকান, প্রবাসি হামিদুল হক, দিদারুল আলম, সামশুল আলম মেম্বার, প্রবাসী মোঃ সেলিম, ওবাইদুল হক, মোঃ ইউনুছ, কামাল, এহেছান, রফিকুল আলম, নুর আহাম্মদ, আজিজ মিয়া, নুরুল আমিন প্রমুখ।

সভার প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিষন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে তিনি শিক্ষার প্রতি গুরুত্ব আরোপ করেছেন। তার সফল দিক নির্দেশনায় বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তিনি বলেন, তাই ছাত্র ও যুবসমাজের চরিত্র গঠন ও নৈতিক অবক্ষয় রোধে সাধারণ শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষায়ও তাদের শিক্ষিত করে গড়ে তুলতে হবে। তিনি মাদ্াসার সার্বিক উন্নয়নকল্পে সকলের সাথে মত বিনিময় করেন এবং এ মাদ্রসার উন্নয়নের জন্য আমার চেষ্টা অব্যাহত থাকবে। তিনি মাদ্াসার শ্রেণী কক্ষ সংস্কারের জন্য দেড় লক্ষ টাকা অনুদান দেওয়ার আশ্বাস প্রদান করেন।

ছবি ঃ রামু রাজারকুল আসমা ছিদ্দিকা (রাঃ) বালিকা মাদ্াসা ও এতিমখানায় মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম।

Top