রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসায় শিক্ষাবিদ আলহাজ্ব সিরাজুল ইসলাম সংবর্ধিত

Azizul-Ulum.jpg

প্রেস বিজ্ঞপ্তি:
ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান রামু রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসা ও এতিমখানা কর্তৃক বিশিষ্ট শিক্ষাবিদ, কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক আলহাজ্ব এম.এম. সিরাজুল ইসলাম বিশেষ সম্মাননায় ভূষিত হয়েছেন। শিক্ষা ও অবেহেলিত জনগোষ্ঠীর সেবায় বিশেষ অবদান রাখায় তাঁকে আনুষ্ঠানিক ভাবে এ সম্মাননা প্রদান করা হয়।

সোমবার (১৪ নভেম্বর) বিকাল ২টায় মাদ্রাসার কৃতি ছাত্রদের বিশেষ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে তিনি এ সম্মাননা গ্রহণ পূর্বক প্রধান অতিথির বক্তব্য রাখেন। সম্মাননার জবাবে তিনি বলেন, এ মাদ্রাসায় ইসলামী জ্ঞান-বিজ্ঞান চর্চা ও সৃজনশীলতার সুন্দর আবহে আমি আশান্বিত ও অনুপ্রাণিত। প্রজন্মকে আদর্শবান ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে মাদ্রাসা শিক্ষার ঐতিহাসিক গুরুত্ব রয়েছে। মাদ্রাসা শিক্ষার্থীরা ঈমানী চেতনা ও নৈতিক চরিত্রকে ধারণ করে জ্ঞান-বিজ্ঞান চর্চায় মনোনিবেশ করলে মুসলমানদের হারানো ঐতিহ্য ফিরে আসবে- ইনশাআল্লাহ্।

মাদ্রাসার ইসলামী সাহিত্য ও গবেষণা বিভাগের ব্যবস্থাপনায় আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নির্বাহী পরিচালক মাওলানা মোহছেন শরীফ। ইসলামী সাহিত্য গবেষণা বিভাগের তত্ত্বাবধায়ক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কক্সবাজার বায়তুশ শরফ জামে মসজিদ ও দোকান মালিক ফেডারেশনের সেক্রেটারী আলহাজ্ব মাওলানা ওমর ফারুক, রাজারকুল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শহিদুল্লাহ সিকদার, ইঞ্জিনিয়ার শাহেদ সালাহ উদ্দিন। অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষা পরিচালক মাওলানা আব্দুল খালেক কওছর, মুহাদ্দিস মাওলানা মুফতি আব্দুল হক, মাওলানা শফিউল আলম, প্রাক্তন ছাত্র পরিষদ প্রতিনিধি মাওলানা দিদারুল আলমসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এতে কৃতি ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন, মুহাম্মদ জিয়া উদ্দিন ইউছুফ।

উল্লেখ্য, প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ এ মাদ্রাসার সমৃদ্ধ লাইব্রেরী, নূরানী একাডেমীর কোমলমতি শিক্ষার্থীদের হস্তলিপি প্রদর্শনি, হেফজ বিভাগের ছাত্রদের সুমধুর কন্ঠে কুরআন তিলাওয়াত, ইসলামী সাহিত্য ও গবেষণা বিভোগের আল-আজিজ দেয়ালিকাসহ বিভিন্ন সৃজনশীল কর্মকান্ড এবং পড়া-লেখার মনোরম পরিবেশে মুগ্ধ হন।

অনুষ্ঠান শেষে মাদ্রাসার মরহুম পরিচালক মাওলানা আমান উল্লাহ সিকদার (রহ.) এর রুহের মাগফিরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মহান আল্লাহর দরবারে বিশেষ মুনাজাত করা হয়।

Top