মোস্তফা বেগম গার্লস হাইস্কুলে সুন্দরভাবে জেএসসি পরীক্ষা

jsc.jpg

জাহেদুল ইসলাম, লোহাগাড়া
উপজেলা সদরে মনোরম পরিবেশে মোস্তফা বেগম গার্লস হাইস্কুল। বিগত কয়েক বছর ধরে এই স্কুলে জেএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে। দৃষ্টিনন্দন এই পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীরা ফুরফুরে মেজাজে জেএসসি পরীক্ষা দিচ্ছে। প্রায় ১ হাজার ৪৮০ জন শিক্ষার্থী এখানে পরীক্ষায় অংশগ্রহণ করছে। শিক্ষার্থীদের আসা অভিভাবকরাও সন্তুষ্ট নিরিবিলি পরিবেশে তাদের সন্তানরা পরীক্ষা দিতে পারায়। ২০০৬ সালে প্রতিষ্ঠিত এই স্কুলটি ২০১০ সালে পরীক্ষা কেন্দ্রের অনুমতি লাভ করে।

মোস্তফা বেগম গার্লস স্কুলটি প্রতিষ্ঠা করেন মোস্তফা গ্র“পের ভাইসচেয়ারম্যান শিল্পপতি ও দানবীর আলহাজ্ব শফিক উদ্দিন। সরেজমিনে গতকাল বুধবার সকালে মোস্তফা বেগম গার্লস স্কুলে গিয়ে দেখা যায়। বিদ্যালয়ের চর্তুপাশে বড় বড় দালান। ওই কেন্দ্রকে অনেকে বিদ্যানগর বলে আখ্যা দেন। সেখানে রয়েছে মোস্তফা বেগম গার্লস ম্যানেজমেন্ট টেকনিক্যাল কলেজ, মোস্তফা বেগম প্রাথমিক বিদ্যালয় ও ইব্রাহিম মেমোরিয়াল কিন্ডার গার্টেন। বড় একটি খেলার মাঠও রয়েছে।

জেএসসি পরীক্ষার্থী সুমাইয়া আক্তার সোমা বলেন, এখানে পরীক্ষা দিতে পেরে ভালো লাগছে। শান্ত- নিরব পরিবেশ ও পরিদর্শকদের আন্তরিকতাপূর্ণ আচরণে আমরা মুগ্ধ ও গর্বিত।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ আলহাজ্ব আবুল বশর, হল সুপার বি.জি সেনেরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাজিম উদ্দিন, সহকারী হল সুপার ও পুটিবিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন, মাইজবিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মন্নান, গৌড়স্থান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজম খান ও পর্যবেক্ষক সুখছড়ি উজিরভিটা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ হোসেন সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা পরিচালনা করে আসছেন।

Top